মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফিট ধাওয়ান, অনিশ্চিত জাদেজা

স্পোর্টস রিপোর্টার ॥ শুক্রবার কেপটাউন টেস্ট দিয়ে শুরু হচ্ছে বহুল আলোচিত দক্ষিণ আফ্রিকা-ভারত সিরিজ। মূল লড়াইয়ের আগে নাম্বার ওয়ান বিরাট কোহলিদের জন্য খুব একটা ভাল খবর ছিল না। একে তো কোন প্র্যাকটিস ম্যাচ ছাড়াই মাঠে নামছে সফরকারীরা। তার ওপর তারকা ব্যাটসম্যান রবিন্দ্র জাদেজা সুস্থ হয়ে উঠলেও জ্বরে পড়েছেন স্পিনিং-অলরাউন্ডার রবিন্দ্র জাদেজা। সফরে তিন টেস্ট, ছয় ওয়ানডে ও তিনটি টি২০ খেলবে আকাশে উড়তে থাকা কোহলির ভারত। অন্যদিকে দীর্ঘ ইনজুরি থেকে ফিট হয়ে উঠলেও প্রথম টেস্টেই স্বাগতিক পেসার ডেল স্টেইনের খেলা নিয়ে অনিশ্চয়তার কথা জানিয়েছেন প্রোটিয়া কোচ ওটিস গিবসন।

দক্ষিণ আফ্রিকার বিমানে ওঠার আগে গোড়ালিতে চোট পেয়েছিলেন ধাওয়ান। সংশয় ছিল। কিন্তু একদিন হাতে থাকতেই টিম ম্যানেজমেন্টের তরফে জানিয়ে দেয়া হলো চোট কাটিয়ে প্রথম টেস্টেই মাঠে নামছেন তিনি। ইন্ডিয়ান বোর্ডের (বিসিসিআই) তরফে প্রেস রিলিজে বলা হয়েছে,‘ওপেনার শিখর ধাওয়ান ফিট এবং প্রথম টেস্টের জন্য তৈরি। গোড়ালিতে হালকা চোট ছিল ওর।’ কেপটাউনের হোটেলে ঢোকার সময় পা টেনে হাঁটা দেখেই সংশয়টা বেড়েছিল। কিন্তু সব সংশয় কাটিয়ে মাঠে নামছেন ইনফর্ম এই ব্যাটসম্যান। অন্যদিকে, সংশয় দেখা দিয়েছে অল-রাউন্ডার রবীন্দ্র জাদেজাকে নিয়ে। গত দু-দিন ধরে ভাইরাল ফিভারে (জ্বর) আক্রান্ত জাদেজা। বিসিসিআই-র মেডিক্যাল টিম তাঁর দিকে নজর রেখেছেন। সঙ্গে রয়েছে স্থানীয় মেডিক্যাল টিম। বিসিসিআই-এর রিলিজে আরও জানানো হয়েছে, স্থানীয় মেডিক্যাল টিমের সঙ্গে আলোচনা করে বিসিসিআই-এর মেডিক্যাল টিম সিদ্ধান্ত নেয় জাদেজাকে হাসপাতালে পাঠানোর। যা খবর, তাতে তার পুরো সুস্থ হয়ে ফিরতে ৪৮ ঘণ্টা লাগতে পারে বলে মনে করা হচ্ছে। এখনই প্রথম টেস্টে তার খেলা নিয়ে কোন সিদ্ধান্ত নিতে চাইচে না ভারতীয় টিম ম্যানেজমেন্ট। ম্যাচের দিন সকালে অবস্থা বুঝেই সিদ্ধান্ত। সফরকারীরা যদি তিন পেসার ও এক স্পিনারে খেলার সিদ্ধান্ত নেয়, সেক্ষেত্রে দলে জায়গা পাওয়ার সম্ভাবনা রবিচন্দ্রন অশ্বিনেরই। অন্যদিকে স্টেইন প্রসঙ্গে দক্ষিণ আফ্রিকা কোচ গিবসন বলেন,‘ডেল স্টেন ফিট রয়েছে। কিন্তু বলতে পারছি না ওকে আপনারা এই সপ্তাহে মাঠে দেখতে পাবেন কি না।’ স্টেইন ২০১৬Ñএ শেষ টেস্ট খেলার পরে চোট সারিয়ে সদ্য মাঠে ফিরেছেন। কিন্তু তিনি মাঠে ফেরা মানেই যে সোজা টেস্ট দলে সুযোগ পেয়ে যাবেন, তা নয়, এমনটাই বোধহয় বোঝাতে চান দক্ষিণ আফ্রিকান কোচ।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪১২৫৩৭৪৬
আক্রান্ত
১৫৬৫৪৮৮
সুস্থ
২১৮৪৮৭৭৮৯
সুস্থ
১৫২৭৮৬২
শীর্ষ সংবাদ:
আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম         রেমিটেন্স হঠাৎ কমছে         ই-কমার্সে শৃঙ্খলা ফেরাতে এক মাসের মধ্যে সুপারিশ         রাসেলের হত্যাকারীরা পশুতুল্য ঘৃণ্য ও নর্দমার কীট         দেশে করোনায় ১০ জনের মৃত্যু         সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র         রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু