মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টি-টোয়েন্টির ১ম ম্যাচেও জয় নিউজিল্যান্ডের

টি-টোয়েন্টির ১ম ম্যাচেও জয় নিউজিল্যান্ডের

অনলাইন ডেস্ক ॥ ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ডের মধ্যধাকা প্রথম টি-টোয়েন্টির ম্যাচে ৪৭ রানে জয় পেয়েছে নিউজিল্যন্ড। ফলে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে স্বাগতিক নিউজিল্যান্ড।টসে জিতে প্রথমে ফিল্ডিং নেয় ওয়েস্ট ইন্ডিজ। প্রথমে ব্যাটিং করে ২০ ওভার খেলে নিউজিল্যান্ড ৭ উইকেট হারিয়ে করে ১৮৭ রান ।

লক্ষটা বেশ বড়ই ছিল, ১৮৮ রানের।ক্রিস গেইল থেকে শুরু করে আন্দ্রে ফ্লেচার, কার্লোস ব্রেথওয়েট-সবাই দিলেন ব্যর্থতার পরিচয়। এক ওভার বাকি থাকতেই ওয়েস্ট ইন্ডিজের ইনিংস গুটিয়ে গেছে ১৪০ রানে।

ব্যাটিং ব্যর্থতার দিনে ২৭ রান করেই দলের পক্ষে সর্বোচ্চ সংগ্রাহক ফ্লেচার। এই রান করতেও তিনি খরচ করেছেন ২৫টি বল। শুরু করে ছন্দটা ধরে রাখতে পারেননি গেইল। ৮ বলে ২ বাউন্ডারিতে ১২ রান করে সাজঘরে ফিরেছেন এই ওপেনার। আরেক ওপেনার চ্যাডউইক ওয়ালটন করেছেন ৭ রান।

৬৭ রানে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। শেষ দিকে কার্লোস ব্রেথওয়েটের ১৪ বলে ২১, জেরম টেলরের ১০ বলে ২০ আর অ্যাশলি নার্সের ৮ বলে হার না মানা ২০ রান পরাজয়ের ব্যবধানটাই যা একটু কমিয়েছে।

নিউজিল্যান্ডের হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন টিম সাউদি আর অভিষিক্ত স্যাথ রেন্স। ডগ ব্রেসওয়েল ২টি এবং মিচেল স্যান্টনার আর ইশ সোধি নিয়েছেন একটি করে উইকেট।

এর আগে, ব্যাট করতে নেমে কলিন মুনরো আর গ্লেন ফিলিপসের জোড়া ফিফটিতে ৭ উইকেটে ১৮৭ রান তুলে নিউজিল্যান্ড। মুনরো ৩৭ বলে করেন ৫৩ রান। ৪০ বলে ৫৫ রানের একটি ঝড়ো ইনিংস খেলেন ফিলিপস।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ২টি করে উইকেট নেন জেরম টেলর আর ক্রেইগ ব্রেথওয়েট। একটি করে শিকার স্যামুয়েল বদ্রি, অ্যাশলি নার্স আর কেসরিক উইলিয়ামসের।

শীর্ষ সংবাদ:
শিল্প এলাকায় শিল্পকারখানা স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর         করোনা ভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪৮৮         দেশ দুঃসময় পার করছে না, বিএনপির চরম দুঃসময় চলছে ॥ কাদের         নুর-মামুনদের গ্রেফতারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি         ভারতে দৈনিক করোনাভাইরাস সংক্রমণে বড়সড় পতন ঘটেছে         এমসি’তে গণধর্ষণ ॥ কলেজ কর্তৃপক্ষের ব্যর্থতা চ্যালেঞ্জ করে রিট         নকল মাস্ক সরবরাহ ॥ জেএমআই চেয়ারম্যান গ্রেফতার         এমসি কলেজে গণধর্ষণ ॥ আরও ৩ জন রিমান্ডে         সুনির্দিষ্ট আশ্বাস না পেলে রাজপথ ছাড়বেন না সৌদি প্রবাসীরা         এইচএসসি পরীক্ষা গ্রহণে বোর্ডের তিন প্রস্তাব         দুই আসামির জামিন বাতিলে রুল জারি করেছে হাইকোর্ট         জাহালমের ক্ষতিপূরণের রায় পিছিয়ে বুধবার         এমসি কলেজে ধর্ষণ ॥ মামলার এজাহারভুক্ত শেষ আসামি গ্রেফতার         ওয়ানডে দিয়ে শুরু বাংলাদেশের নিউ জিল্যান্ড সফর         স্লোভেনিয়ায় বাংলাদেশিসহ ১১৩ অভিবাসী আটক         আজারবাইজানে আর্মেনীয় আগ্রাসনের নিন্দা ওআইসি-র         আজারবাইজান- আর্মেনিয়া যুদ্ধ ॥ নিহত বেড়ে ৯৫         বিশ্বে করোনায় প্রতি ২৪ ঘণ্টায় ৫৪০০ জনের বেশি প্রাণহানি         জরুরি বৈঠকে বসছে নিরাপত্তা পরিষদ         মালির নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা