মঙ্গলবার ১১ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফ্যাশনে পুরনো স্টাইল - আকিল জামান ইনু

ফ্যাশনে পুরনো স্টাইল  - আকিল জামান ইনু

ছেঁড়া জিন্স

সেই চুল উড়িয়ে বাইকে হাওয়ার বেগে উড়ে যাওয়া ক্রেইজি তরুণ- হাঁটু ছেঁড়া জিন্স কিংবা নিয়মকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ছেঁড়া জিন্সে বেড়ানো নিয়ম ভাঙা তারুণ্য মনে করিয়ে দেয় ’৯০-দশকের এক প্রজন্মকে। যেন ফিরে এসেছে সে সময়। আবার ছেঁড়া জিন্স দখল করেছে তরুণ-তরুণীর হৃদয়। ছেঁড়া জিন্স এখন হালের ফ্যাশন।

ডেনিম ওভারঅলস

ডেনিম ওভারঅলস ছিল বিংশ শতাব্দীর অন্যতম কাক্সিক্ষত পোশাক। বিশেষ করে যারা পোশাক পরিধানে আরামকে প্রাধান্য দিতেন তাদের জন্য ফিরে এসেছে ডেনিম ওভারঅলস।

হাইওয়েস্টেড জিন্স

ফিরে এসেছে পুরনো দুনিয়া মাতানো হাইওয়েস্টেড জিন্স। ভাবা হয়েছিল হারিয়ে গেছে, অনেকটা জীবনানন্দের হারিয়ে যাওয়া নায়িকার মতোই। আক্ষেপের কিছু নেই, ফিরে এসেছে ফ্যাশপ্রেমীদের হাইওয়েস্টেড জিন্স। মাতাচ্ছে বাজার।

ডেনিম ভেস্ট

যেন তাচ্ছিল্ল্যভরে উড়িয়ে দিচ্ছেন সব অপছন্দের নিয়ম। ডেনিম ভেস্টে জমা ধুলো উড়িয়ে তারুণ্যের ভাব ছিল সেটাই। আবার বুঝি ফিরে এল সেই দিন। সেই ফুঁ-দিয়ে ধুলো উড়িয়ে দেয়া ডেনিম ভেস্ট এখন ফ্যাশন জগত দাঁপিয়ে বেড়াচ্ছে। আপনার তারুণ্যের দিন ফিরে পেতে পরে দেখতে পারেন।

ডেনিম জ্যাকেট

কি চিত্র তারকা, দুনিয়া মাতানো মডেল, গলির রকে বসা বখাটে তরুণ কিংবা তরুণীদের হৃদয় হরণ করা সানগ্লাস কপালে তোলা প্রেমিক প্রবর সবার হৃদয়জুড়ে ছিল ডেনিম জ্যাকেট। ডেনিম জ্যাকেট যেন এক স্বপ্ন। কিছুটা বিরতি দিয়ে আবারও ফিরে এসেছে তারুণ্যের স্বপ্নে ডেনিম জ্যাকেট। ফিরে এসেছে ফ্যাশনের পুরনো দিন।

ব্ল্যাক লেদার জ্যাকেট

কালো শোকের রং আর ফ্যাশন দুনিয়ায় কালো এমন এক রং যা বদলে দেবে আপনার উপস্থিতি। আর সেই কালো যদি হয় লেদার জ্যাকেটে তবে তো কথাই নেই। বিন্দাস।

চোকার্ড শার্ট

শার্ট নিয়ে ফ্যাশন প-িতদের গবেষণার শেষ নেই। হয়ত হবেও না। কিন্তু চোকার্ড এমন একটি শার্ট যা সম্ভবত শার্টের দুনিয়ায় শেষ কথা। ’৯০-এর সেই চোকার্ড এখন আর কেবল পুরুষদের সম্পত্তিতে নেই। সমান কাক্সিক্ষত নারী-পুরুষ সবার কাছেই। বলা যায় রাজা ফিরে এসেছেন সম্রাট হয়ে।

গোল সানগ্লাস

ফিরে এসেছে সেই গোল সানগ্লাস পরা মামাস বয়েজের দিন। সেই ’৯০-এর সুবোধ বালক। কেবল পোশাক নয় সানগ্লাস যোগ করে স্টাইলে নতুন মাত্রা।

ফুলেল পোশাক

ফ্যাশন জগতে ধারণা ছিল চির বসন্তের প্রতিনিধিত্ব করে ফুলেল প্রিন্ট। একসময় হরণ করেছিল তরুণীদের হৃদয়। সাময়িক বিরতি দিয়ে ফিরে এসেছে আবার ফুলেল প্রিন্টের পোশাক। চোখ জুড়িয়ে দেয় চারপাশে ফুলের সমাহার।

মিলিটারি বুটস

যদি থেকে থাকে, সময় এসেছে আপনার ওয়ারড্রোব থেকে মিলিটারি বুটজোড়া বের করে ধুলো ঝাড়ার। আপনার ফ্যাশন স্টেটমেন্টকে তা দেবে নতুন মাত্রা।

শীর্ষ সংবাদ:
সুদানে অভ্যুত্থানবিরোধী বিক্ষোভ মিছিলে গুলি ॥ নিহত ৭         কর্ণফুলী মাল্টিপারপাসের এমডিসহ আটক ১০         হবিগঞ্জে দুই ট্রাকের সংঘর্ষে ২ চালক নিহত         খুলনার একটি পুকুর থেকে বাবা-মা ও মেয়ের লাশ উদ্ধার         গার্মেন্টসে প্রচুর অর্ডার ॥ কর্মসংস্থানের বিরাট সুযোগ         দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত         শেয়ারবাজারে বড় দরপতন বিনিয়োগকারীরা রাস্তায়         সাম্প্রদায়িক হামলায় জড়িতদের কঠোর শাস্তি দাবি         প্রশাসনে পদোন্নতি পেতে তদবিরের ছড়াছড়ি         ছোট অপারেশন হয়েছে খালেদা জিয়ার         সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ প্রতিরোধের বিকল্প নেই         রূপপুর পরমাণু বিদ্যুত কেন্দ্রের সঞ্চালন লাইন নিয়ে শঙ্কা         ইলিশ ধরতে জেলেরা আবার নদীতে ॥ উঠে গেল নিষেধাজ্ঞা         সিডিউলবিহীন বিমানেই চোরাচালান         রবির অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার সুপারিশ         সিনহাকে হত্যা করতে ওসি প্রদীপের নির্দেশে সড়কে ব্যারিকেড         তুচ্ছ ঘটনায় টেকনাফে বৌদ্ধ বিহারে হামলা, অগ্নিসংযোগ         বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী পাকিস্তান         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯         আবাসিক এলাকায় নতুন গ্যাস সংযোগ কেন নয়, হাইকোর্টের রুল