মঙ্গলবার ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যুবলীগ নেতার বিরুদ্ধে ব্যবসা প্রতিষ্ঠান দখলের অভিযোগ

  • সাতক্ষীরায় সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ হাইকোর্টের আদেশকে অমান্য করে হিন্দু সম্প্রদায়ের ৫০ লাখ টাকা মূল্যের ব্যবসা প্রতিষ্ঠান ও জায়গা রাতের আঁধারে দখল ও জীবননাশের হুমকি দেয়ার অভিযোগ উঠেছে এক যুবলীগ নেতার বিরুদ্ধে। এই ঘটনার প্রতিবাদ ও জীবন বাঁচাতে বুধবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন দেবহাটা উপজেলার পারুলিয়া গ্রামের লালু বিশ্বাসের ছেলে তপন বিশ্বাস। সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়, দেবহাটার পারুলিয়া মৌজার এসএ ৩৭৬৪ ও ৩৭৬৩ খতিয়ানের ৩৬৫২ দাগে নিজের বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান ও গুদামসহ সাত শতক জমি রয়েছে। ওই জমিতে থাকা গুদামঘরটি ২০০৪ সালে সাতক্ষীরার মাহাবুব বিশ্বাসকে ভাড়া দেন তিনি। ১৯৮৮ সালে ওই গুদাম সংলগ্ন চার শতক জমি নুরুল হোসেনও তার শরিকদের কাছ থেকে কেনেন তিনি। ওই জমি বর্তমান মাঠ জরিপে নিজ ডিপি ১৮০০ খতিয়ানে অর্ন্তভুক্ত করে তপনের রেকর্ডীয় প্রায় এক শতক জমি জবর দখল করে ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ করেন শেখ আবুল হোসেন । এরপরও নতুন করে তার গুদামসহ চার শতক জমি জবর দখলের পাঁয়তারা করতে থাকেন আবুল হোসেন। এই ঘটনায় অভিযোগ করা হলে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের নির্দেশে পুলিশ জবর দখলমুক্ত করে জায়গা তপনকে বুঝিয়ে দেয়। পরে বর্তমান উপজলা যুবলীগের সভাপতি মিজানুর রহমান মিনু সালিসের নামে উভয়পক্ষকে ডেকে মধ্যস্থতার নামে তপনের কাছ থেকে চারটি সাদা কাগজে স্বাক্ষর করিয়ে নেন। প্রতিপক্ষ তার ছেলে অনুপের বিরুদ্ধে আদালতে চাঁদাবাজির মামলা করেন।

তপন বিশ্বাস অভিযোগ করেন, তার কাছ থেকে কেনা জমি বুঝে পাওয়ার পরও প্রতিপক্ষ সাতক্ষীরার যুগ্ম জজ -২য় আদালতে দেঃ-৯৩/১৫ মামলা করলে গত ১৫ নবেম্বর আদালত ওই জমির উপর অস্থায়ী নিষোধাজ্ঞা দেয়। তিনি ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপীল করেন এবং ওই গুদামঘর ও জমি জবর দখল করা হতে পারে এই আশঙ্কায় গত ২৩ নবেম্বর তিনি সাতক্ষীরা পুলিশ সুপারের কাছে অভিযোগ করেন। পুলিশ সুপার দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী কামাল হোসেনকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য নির্দেশ দিলেও তিনি কোন ব্যবস্থা নেননি বলে অভিযোগ। এদিকে ৩০ নবেম্বর মিজানুর রহমান মিনুর নেতৃত্বে ২৫/৩০ জন নারী ওই গুদামঘর দখল করে নেয়। এদিকে ১৩ ডিসেম্বর হাইকোর্ট গত ১৫ নবেম্বর সাতক্ষীরার যুগ্ম জেলা জজ-২য় আদালতের রায়ের উপর স্থিতাবস্থা জারির নির্দেশ দেয়। সংবাদ সম্মেলনের মাধ্যমে নিজ জমি আর ব্যবসা প্রতিষ্ঠান রক্ষার জন্য প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করা হয় ।

শীর্ষ সংবাদ:
ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে         উত্তাল শাবি ॥ ভিসির পদত্যাগ দাবিতে বাসভবন ঘেরাও         দুর্নীতি মামলায় ওসি প্রদীপের সাক্ষ্যগ্রহণ পেছাল         আমিরাতে ড্রোন হামলায় নিহত ৩         কখনও ওরা মন্ত্রীর আত্মীয়, কখনও নিকটজন         সোনারগাঁয়ে পিকআপ ভ্যান খাদে পড়ে দুই পুলিশের এসআই নিহত         ইসি গঠন : রাষ্ট্রপতিকে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         ক্ষমতাসীন আওয়ামী লীগের ১০ সদস্যের প্রতিনিধি দল রাষ্ট্রপতির সংলাপে বসেছে         দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১০, নতুন শনাক্ত ৬,৬৭৬         সংক্রমণের হার ২০ শতাংশ ছাড়িয়েছে : স্বাস্থ্য মহাপরিচালক         স্বাস্থ্যবিধি মানাতে ‘অ্যাকশনে’ যাবে সরকার         না’গঞ্জে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         সিইসি ও ইসি নিয়োগ আইন মন্ত্রিসভায় অনুমোদন