বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যুবলীগ নেতার বিরুদ্ধে ব্যবসা প্রতিষ্ঠান দখলের অভিযোগ

  • সাতক্ষীরায় সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ হাইকোর্টের আদেশকে অমান্য করে হিন্দু সম্প্রদায়ের ৫০ লাখ টাকা মূল্যের ব্যবসা প্রতিষ্ঠান ও জায়গা রাতের আঁধারে দখল ও জীবননাশের হুমকি দেয়ার অভিযোগ উঠেছে এক যুবলীগ নেতার বিরুদ্ধে। এই ঘটনার প্রতিবাদ ও জীবন বাঁচাতে বুধবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন দেবহাটা উপজেলার পারুলিয়া গ্রামের লালু বিশ্বাসের ছেলে তপন বিশ্বাস। সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়, দেবহাটার পারুলিয়া মৌজার এসএ ৩৭৬৪ ও ৩৭৬৩ খতিয়ানের ৩৬৫২ দাগে নিজের বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান ও গুদামসহ সাত শতক জমি রয়েছে। ওই জমিতে থাকা গুদামঘরটি ২০০৪ সালে সাতক্ষীরার মাহাবুব বিশ্বাসকে ভাড়া দেন তিনি। ১৯৮৮ সালে ওই গুদাম সংলগ্ন চার শতক জমি নুরুল হোসেনও তার শরিকদের কাছ থেকে কেনেন তিনি। ওই জমি বর্তমান মাঠ জরিপে নিজ ডিপি ১৮০০ খতিয়ানে অর্ন্তভুক্ত করে তপনের রেকর্ডীয় প্রায় এক শতক জমি জবর দখল করে ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ করেন শেখ আবুল হোসেন । এরপরও নতুন করে তার গুদামসহ চার শতক জমি জবর দখলের পাঁয়তারা করতে থাকেন আবুল হোসেন। এই ঘটনায় অভিযোগ করা হলে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের নির্দেশে পুলিশ জবর দখলমুক্ত করে জায়গা তপনকে বুঝিয়ে দেয়। পরে বর্তমান উপজলা যুবলীগের সভাপতি মিজানুর রহমান মিনু সালিসের নামে উভয়পক্ষকে ডেকে মধ্যস্থতার নামে তপনের কাছ থেকে চারটি সাদা কাগজে স্বাক্ষর করিয়ে নেন। প্রতিপক্ষ তার ছেলে অনুপের বিরুদ্ধে আদালতে চাঁদাবাজির মামলা করেন।

তপন বিশ্বাস অভিযোগ করেন, তার কাছ থেকে কেনা জমি বুঝে পাওয়ার পরও প্রতিপক্ষ সাতক্ষীরার যুগ্ম জজ -২য় আদালতে দেঃ-৯৩/১৫ মামলা করলে গত ১৫ নবেম্বর আদালত ওই জমির উপর অস্থায়ী নিষোধাজ্ঞা দেয়। তিনি ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপীল করেন এবং ওই গুদামঘর ও জমি জবর দখল করা হতে পারে এই আশঙ্কায় গত ২৩ নবেম্বর তিনি সাতক্ষীরা পুলিশ সুপারের কাছে অভিযোগ করেন। পুলিশ সুপার দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী কামাল হোসেনকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য নির্দেশ দিলেও তিনি কোন ব্যবস্থা নেননি বলে অভিযোগ। এদিকে ৩০ নবেম্বর মিজানুর রহমান মিনুর নেতৃত্বে ২৫/৩০ জন নারী ওই গুদামঘর দখল করে নেয়। এদিকে ১৩ ডিসেম্বর হাইকোর্ট গত ১৫ নবেম্বর সাতক্ষীরার যুগ্ম জেলা জজ-২য় আদালতের রায়ের উপর স্থিতাবস্থা জারির নির্দেশ দেয়। সংবাদ সম্মেলনের মাধ্যমে নিজ জমি আর ব্যবসা প্রতিষ্ঠান রক্ষার জন্য প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করা হয় ।

শীর্ষ সংবাদ:
স্বপ্ন পূরণে ভাগ্য বদল ॥ পদ্মা সেতু নামেই ২৫ জুন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গারা অপরাধে জড়াচ্ছে প্রত্যাবাসন অনিশ্চয়তায়         ১৩৫ বিলাসবহুল পণ্যে ২০ ভাগ নিয়ন্ত্রণমূলক শুল্ক আরোপ         আমি ত্রাস সঞ্চারি ভুবনে সহসা সঞ্চারি ভূমিকম্প...         দিনের ভোট দিনেই হবে, রাতে হবে না ॥ সিইসি         সম্রাটকে জামিন না দিয়ে কারাগারে পাঠালেন আদালত         হাতিরঝিলের পানির ক্ষতি করা যাবে না ॥ হাইকোর্ট         এগিয়ে যাওয়ার লক্ষ্যে লড়ছে দুদল         মাঙ্কিপক্সের প্রবেশ রোধে সর্বোচ্চ সতর্ক হতে হবে         ঢাবিতে ছাত্রলীগ ছাত্রদল সংঘর্ষ ॥ আহত ৩০         জামায়াতের সঙ্গেও সংলাপে বসবে বিএনপি ॥ ফখরুল         সিলেটে বন্যার পানি নামছে ধীরে, নানা সঙ্কট         জলাবদ্ধতা থেকে এবারের বর্ষায়ও মুক্তি মিলছে না চট্টগ্রামবাসীর         শেখ হাসিনা সরকার পাহাড়ে শান্তি ফিরিয়ে এনেছে ॥ কাদের         প্রত্যাবাসন নিয়ে রোহিঙ্গারা দীর্ঘ অনিশ্চয়তার কারণে হতাশ হয়ে পড়ছে : প্রধানমন্ত্রী         হাতিরঝিলে স্থাপনা উচ্ছেদসহ ওয়াটার ট্যাক্সি নিষিদ্ধে রায় প্রকাশ         মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         রোহিঙ্গা শরণার্থীদের স্বেচ্ছায় প্রত্যাবাসনই স্থায়ী সমাধান         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন