মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চেকবইয়ের বদলে ডিজিটাল লেনদেন চালু করছে মোদি সরকার

ভারতের ব্যাংকগুলো থেকে চেক বইয়ের সুবিধা তুলে দিতে চাইছে মোদি সরকার। এর মূল উদ্দেশ্য, ডেবিট ক্রেডিট কার্ডের মাধ্যমে ডিজিটাল লেনদেন বাড়ানো। এমনই সম্ভাবনার কথা জানালেন কনফেডারেশন অব অল ইন্ডিয়া ট্রেডার্স (সিএআইটি)-এর সেক্রেটারি জেনারেল প্রবীণ খান্ডেলওয়াল। ইন্ডিয়া টুডে।

সম্প্রতি ভূপালে এক অনুষ্ঠানে খান্ডেলওয়াল সাংবাদিকদের বলেন, অদূর ভবিষ্যতে কেন্দ্র চেকের সুবিধা তুলে দিতেও পারে। ডিজিটাল লেনদেন বাড়ানোর কারণ ব্যাখ্যা করতে গিয়ে তিনি বলেন, সরকার নতুন নোট ছাপতে গিয়ে ২৫ হাজার কোটি টাকা খরচ করেছে। আর সেই নোটের নিরাপত্তা দিতে ও তার পরিবহন করতে গিয়ে খরচ করেছে আরও ৬ হাজার কোটি টাকা। আগামীতে এই বিপুল পরিমাণ খরচ যাতে আর না করতে হয় সেই চেষ্টাই করছে মোদি সরকার।

শীর্ষ সংবাদ:
আশুলিয়ায় পত্রিকা এজেন্টকে মারধরের অভিযোগ         খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়         পঙ্কিলতায় পূর্ণ সাবরিনার জীবন         অপরাধীর অপরাধকেই বিবেচনা করে সরকার ॥ কাদের         বর্জ্য ব্যবস্থাপনার সব কার্যক্রম সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টার মধ্যে ॥ তাপস         করোনাপরবর্তী বিশ্বে টিকে থাকাই হবে বড় চ্যালেঞ্জ         অনলাইনে কোরবানির পশু কেনাবেচার পরামর্শ স্থানীয় সরকার মন্ত্রীর         অনিয়ম ও প্রতারণার দায়ে আরেকটি হাসপাতাল সিলগালা         যমুনা গ্রুপ চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের ইন্তেকাল         ঈদের ছুটিতে সব চাকরিজীবীকে কর্মস্থলে থাকার নির্দেশ         যশোর-৬ ও বগুড়া-১ আসনের উপনির্বাচন আজ         মাঠে নামছে হাইওয়ে পুলিশের বিশেষ গোয়েন্দা দল ॥ ঈদে মহাসড়কে চাঁদাবাজি         ৮৩ হাসপাতালে তরল অক্সিজেন ট্যাঙ্ক বসানো হচ্ছে         আজম ও তার সহযোগী ডায়মন্ডের আদালতে স্বীকারোক্তি         লাজ ফার্মার কাকরাইল শাখা থেকে বিপুল নকল ওষুধ জব্দ         সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা         যমুনা গ্রুপের চেয়ারম্যানের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক         ভারত থেকে ৩৮৪ টন শুকণো মরিচ নিয়ে দেশে আসলো পার্সেল ট্রেন         সন্ধ্যা ৬ টা থেকে ভোর ৬টার মধ্যেই সকল বর্জ্য ব্যবস্থাপনা করা হবে : মেয়র তাপস         আগামীকাল বনানীতে নুরুল ইসলাম বাবুলের দাফন        
//--BID Records