রবিবার ১০ শ্রাবণ ১৪২৮, ২৫ জুলাই ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পুলিশের গাড়িও উল্টোপথে চলবে না ॥ আইজিপি

স্টাফ রিপোর্টার ॥ পুলিশের আইজিপ এ কে এম শহীদুল হক জানিয়েছেন, যানজট নিরসন ও সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা বজায় রাখার লক্ষ্যে উল্টোপথে সাধারণ যান চলাচল করতে না দেয়ার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দেয়া হয়েছে। পুলিশের গাড়িও উল্টোপথে চলবে না। এক্ষেত্রে বাদ যাবে না পুলিশের যানবাহনও। সোমবার দিনব্যাপী পুলিশ সদর দফতর সম্মেলন কক্ষে পুলিশ হেডকোয়ার্টার্স কোয়ার্টার্স কনফারেন্সে (জুলাই-সেপ্টেম্বর ’১৭) সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় সকল পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি, পুলিশ সুপার, ঢাকা পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানরা এবং পুলিশ হেডকোয়ার্টার্সের উর্ধতন কর্মকর্তা উপস্থিত ছিলেন। পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া এ্যান্ড পিআর) সহেলী ফেরদৌস জানান, সভায় উল্টোপথে পুলিশের যানবাহন না চলা ও সারাদেশে যথাযথভাবে ট্রাফিক আইন প্রয়োগের সিদ্ধান্ত হয়েছে। তিনি জানান, নারী নির্যাতনের ন্যায় শিশু নির্যাতন মামলা অধিকতর গুরুত্বসহ তদন্তের স্বার্থে প্রতিটি থানায় শিশু অধিকার সেল গঠনের নির্দেশ দিয়েছেন আইজিপি এ কে এম শহীদুল হক।

আইজিপি জানান, প্রত্যেক থানা ও জেলায় নারী ও শিশুবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে। এ জন্য প্রত্যেক থানায় একটি আলাদা কক্ষ তৈরির জন্য মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে। সমাজে মাদকের বিস্তার ও মাদকদ্রব্যের অপব্যবহার রোধে মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদেরকে কঠোর ব্যবস্থা নিতে হবে। মাদকের বিরুদ্ধে আমাদের অবস্থান ‘জিরো টলারেন্স’। মাদকাসক্ত ব্যক্তিদের চিকিৎসা, তিনি তাদের পুনর্বাসনের উদ্যোগ ও উদ্ধারকৃত মাদকদ্রব্য নিয়মিত ধ্বংস করার জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন। পুলিশ মহাপরিদর্শক জানান, সামাজিক সমস্যা ও বিরোধ নিষ্পত্তির ক্ষেত্রে কমিউনিটি পুলিশিং একটি কার্যকর মাধ্যম। পুলিশের সঙ্গে জনগণের সুসম্পর্ক তৈরি হলে পুলিশ ভীতি কমে আসবে। সমাজে অপরাধ কমবে।

শীর্ষ সংবাদ:
ব্রুনাইয়ের সুলতানকে ‘হাড়িভাঙ্গা’ আম পাঠালেন প্রধানমন্ত্রী         ভারতে বন্যা ও ভূমিধসে মৃত্যু ॥ পররাষ্ট্রমন্ত্রীর শোক         খুলনা বিভাগে করোনায় আরও প্রাণ গেল ৪৫ জনের         করোনার টিকা ॥ ১ কোটির বেশি মানুষের নিবন্ধন         খুলেছে ব্যাংক, লেনদেন চলবে দেড়টা পর্যন্ত         রামপুরায় বাসা থেকে যুবকের লাশ উদ্ধার         করোনার বছরে কোটিপতি বেড়েছে ১১৬৪৭ জন         কমবে বৃষ্টি, বাড়বে তাপমাত্রা         রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ১৬ জনের মৃত্যু, আক্রান্ত ৯২০         সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ে ২শ টন অক্সিজেন গ্যাস খালাস         বগুড়ায় ২৪ ঘন্টায় করোনায় ১৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪২         বাংলাদেশসহ চার দেশের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধের মেয়াদ বাড়াল আমিরাত         সিরাজগঞ্জে করোনায় আরও ৩ জনের মৃত্যু, আক্রান্ত ৯৮         নিয়ন্ত্রণে মতিঝিলে গ্যারেজের আগুন         শেরপুরে সোহাগপুর গণহত্যা দিবস আজ         তালেবান অগ্রযাত্রা রুখতে আফগানিস্তানে কারফিউ জারি         কঠোর লকডাউনের তৃতীয় দিনে চলাচল বেড়েছে ব্যক্তিগত গাড়ির         মতিঝিলে গ্যারেজে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট         ঠাকুরগাঁওয়ে করোনায় ৩ রোগীর মৃত্যু, নতুন শনাক্ত ১০২         রামেক হাসপাতালে করোনায় আরও ১৪ জনের মৃত্যু