শুক্রবার ৮ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নারায়ণগঞ্জে স্যাটটপ বক্স ছাড়া বিদেশী বাংলা চ্যানেল দেখা যাচ্ছে না

  • ডিশ ব্যবসায়ীদের দৌরাত্ম্য

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জ নগরী এবং আশপাশের এলাকাতে স্যাটটপ বক্স ছাড়া নারীদের সবচেয়ে প্রিয় স্যাটলোইট চ্যানেল ‘স্টার জলসা ও জি বাংলা’সহ বেশ কয়েকটি বিদেশী চ্যানেল গত এক মাস ধরে দেখা যাচ্ছে না। গ্রাহকরা অভিযোগ করেন, স্যাটটপ বক্স কিনতে বাধ্য করতেই স্টার জলসা ও জি বাংলাসহ এসব চ্যানেল বন্ধ করে দেয়া হয়েছে। এতে টিভির দর্শকমহল বিশেষত নারীরা খুবই ক্ষুব্ধ ও উদ্বিগ্ন হয়ে পড়েছেন। স্থানীয় একটি প্রভাবশালী মহল নগরীর ডিশ ব্যবসা নিয়ন্ত্রণ করে থাকে। তাদের দৌরাত্ম্যে সাধারণ, গরিব টিভি দর্শকরা হতাশ হয়ে পড়েছেন। তারা অবিলম্বে এ সমস্যার সুষ্ঠু সমাধানের জন্য কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানিয়েছেন।

গ্রাহকরা অভিযোগ করেন, এক মাস ধরে নগরীর কেবল ব্যবসায়ীরা গ্রাহকদের সাফ জানিয়ে দিয়েছেন স্যাটটপ বক্স কিনতে হবে, নইলে স্টার জলসা ও জি বাংলা দেখা যাবে না। বন্ধ করে দেয়া চ্যানেলগুলো নারী দর্শকদের খুবই প্রিয়। নগরীর দেওভোগ নাগবাড়ির বাসিন্দা আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন জানান, গত এক মাস ধরে তাদের এলাকায় স্টার জলসা ও জি বাংলা দেখা যাচ্ছে না। ডিশের লাইনম্যানরা বলেছে, স্যাটটপ বক্স কিনলে এ সমস্যা আর থাকবে না। তিনি আরও জানান, আমি খবর নিয়েছি নগরীর বাইরের দর্শকরা ঠিকই স্টার জলসা ও জি বাংলা চ্যানেলটি দেখতে পাচ্ছেন। শুধু আমাদের সঙ্গেই বৈষম্যমূলক আচরণ করা হচ্ছে। এছাড়াও খোদ রাজধানী ঢাকাতেও এখন পর্যন্ত স্যাটটপ বক্স ছাড়াই স্টার জলসা ও জি বাংলা চ্যানেলটি দর্শকরা দেখতে পাচ্ছেন। তবে আমরা কেন দেখতে পারব না?

নগরীর মাসদাইর এলাকার গৃহবধূ সায়লা আক্তার বলেন, অবসরে স্টার জলসা দেখে সময় কাটাই। কিন্তু চ্যানেলটি বন্ধ করে দেয়ায় এখন তিনি টিভি দেখার আগ্রহ হারিয়ে ফেলেছি। তিনি দ্রুত বন্ধ হওয়া চ্যানেল দুটি চালুর দাবি জানান। একই এলাকার ডিশের লাইনম্যান নয়ন জানান, আমিনা মঞ্জিল থেকে স্টার জলসা ও জি বাংলা বন্ধ করে দেয়া হয়েছে। গ্রাহকদের স্যাটটপ বক্স কিনতে হবে। একটি স্যাটটপ বক্স কিনতে ৫ থেকে ৬ হাজার টাকা লাগবে। যারা একটু সচ্ছল তাদের বাড়িতেই স্যাটটপ বক্স লাগানো হয়ে গেছে। খবর নিয়ে জানা যায়, নগরীর ডিশের স্যাটেলাইট কেবল ব্যবসা নিয়ন্ত্রণ করছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৭নং ওয়ার্ডের কাউন্সিলর আবদুল করিম বাবু।

কাউন্সিলর আবদুল করিম বাবু জানান, আমরা ডিজিটাল কন্ট্রোলরুম করেছি। স্যাটটপ বক্স লাগাতে তাগিদ দেয়া হয়েছে। ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে শেখ হাসিনা যে উদ্যোগ নিয়েছেন এ উদ্যোগকে আমাদের সাধুবাদ জানানো উচিত। জিডিটাল স্যাটটপ বক্সের কারণে একেকটি টিভিতে সরকার ৪৫ টাকা করে ট্যাক্স পাবে। এখন কেবল অপারেটররা ২-৩ হাজার টাকা করে ট্যাক্স দেয়। যদি স্যাটটপ বক্স কার্যকর হয় তবে একেক কেবল অপারেটরকে ২-৩ লাখ টাকা করে ট্যাক্স দিতে হবে।

শীর্ষ সংবাদ:
আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার         রাজধানীর যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় এক পরিবারের ৩ জন নিহত         তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে         শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে বাদ দিতে ১২ সংগঠনের চিঠি         মাদকসেবীর সঙ্গে মাদকের বাজারও বাড়ছে         দেশে করোনা শনাক্তের সংখ্যা ১১ হাজার ছুঁই ছুঁই         বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব শুরু ২৭ জানুয়ারি