সোমবার ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রুদ্ধশ্বাস ম্যাচে বেয়ার্নের জয়

স্পোর্টস রিপোর্টার ॥ শ্বাসরুদ্ধকর টাইব্রেকারে জয় পেয়েছে বেয়ার্ন মিউনিখ। আরবি লিপজিগকে হারিয়ে জার্মান কাপের শেষ ষোলোর টিকেট কেটেছে তারা। বুধবার লিপজিগের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে ১-১ গোলে ড্রয়ের পর টাইব্রেকারে ৫-৪ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বেয়ার্ন মিউনিখ।

রেড বুল এ্যারেনায় বুধবার রাতে মুখোমুখি হয় বেয়ার্ন-লিপজিগ। ম্যাচের প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য ড্রয়ে। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই বড় ধাক্কা খায় স্বাগতিক লিপজিগ। ম্যাচের ৫৩ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন মিডফিল্ডার নবি কেইতা। এর ফলে একজন কম নিয়ে লড়াই চালিয়ে যায় তারা। তবে দশজনের দল নিয়েও ৬৮ মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। পেনাল্টি থেকে গোল করে দলকে লিড এনে দেন এমিল ফর্সবার্গ।

তবে স্বাগতিকদের এগিয়ে যাওয়ার আনন্দটা বেশিক্ষণ স্থায়ী হয়নি। তার ৫ মিনিট পরই গোল করে বেয়ার্নকে সমতায় ফেরান থিয়াগো আলকানতারা। এরপর নির্ধারিত ৯০ এমনকি অতিরিক্ত ৩০ মিনিটেও গোলের দেখা পায়নি কোন দল। যে কারণেই ম্যাচ গড়ায় টাইব্রেকারে। পেনাল্টি শূটআউটে প্রথম শটে গোল করে বেয়ার্নকে এগিয়ে দেন রবার্ট লেভানডস্কি। লিপজিগের প্রথম শটে গোল করে সমতায় আনেন বার্নান্দো। দুই দল পরের তিনটি করে শটেও বল জালে জড়ায়। ফলাফল তখন ৪-৪। পাঁচ নম্বর শটে গোল করে বেয়ার্নকে ৫-৪ ব্যবধানে এগিয়ে দেন আরিয়েন রোবেন। কিন্তু লিপজিগের পঞ্চম পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন টিমো ভেরনার। তার শট ঠেকিয়ে দিয়ে বেয়ার্নের ভূমিকায় অবতীর্ণ হন গোলরক্ষক সভেন উলরিচ।

শীর্ষ সংবাদ:
পাটুরিয়া ঘাটে ঈদফেরত যাত্রী-যানবাহনের চাপ বাড়ছে         ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে শুরু হচ্ছে মিড-ডে মিল কার্যক্রম         স্বাস্থ্যবিধি মেনে জীবন-জীবিকাকে গুরুত্ব দেয়া হচ্ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু         মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত         ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান ॥ কাদের         বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫ হাজার মানুষকে সহায়তা দেবে ইইউ         সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ        
//--BID Records