মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বায়ার্নের জয়

বায়ার্নের জয়

অনলাইন ডেস্ক ॥ আরবি লেপজিগকে হারিয়ে জার্মান কাপের শেষ ষোলোতে উঠেছে বায়ার্ন মিউনিখ। নির্ধারিত সময়ে ১-১ গোলে ড্রয়ের পর শ্বাসরুদ্ধকর টাইব্রেকারে ৫-৪ ব্যবধানে জিতেছে বাভারিয়ান ক্লাবটি।

রেড বুল অ্যারেনায় বুধবার রাতে ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। দ্বিতীয়ার্ধের শুরুতেই বড় ধাক্কা খায় স্বাগতিক লেপজিগ। ৫৩ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন দলটির মিডফিল্ডার নবি কেইতা। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে শেষ সাত ম্যাচে তৃতীয়বারের মতো লাল কার্ড দেখলেন ২২ বছর বয়সি এই মিডফিল্ডার!

একজন কম নিয়েও ৬৮ মিনিটে এগিয়ে যায় লেপজিগ। পেনাল্টি থেকে গোল করে দলকে লিড এনে দেন এমিল ফর্সবার্গ। স্বাগতিকদের এগিয়ে যাওয়ার আনন্দটা যদিও বেশিক্ষণ স্থায়ী হয়নি। পাঁচ মিনিট পরই গোল করে বায়ার্নকে সমতায় ফেরান থিয়াগো আলকানতারা। এরপর নির্ধারিত ৯০ ও অতিরিক্ত ৩০ মিনিটেও আর কোনো গোল হয়নি। ফলে খেলা গড়ায় টাইব্রেকারে।

পেনাল্টি শুটআউটে প্রথম শটে গোল করে বায়ার্নকে এগিয়ে দেন রবার্ট লেভানডফস্কি। লেপজিগের প্রথম শটে গোল করে স্কোর লেভেল করেন বার্নান্দো। দুই দল পরের তিনটি করে শটেও বল জালে জড়ায়। স্কোরলাইন তখন ৪-৪!

পাঁচ নম্বর শটে গোল করে বায়ার্নকে ৫-৪ ব্যবধানে এগিয়ে দেন আরিয়েন রোবেন। কিন্তু লেপজিগের পঞ্চম পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন টিমো ভেরনার। তার শট ঠেকিয়ে দিয়ে বায়ার্নের ত্রাতা গোলরক্ষক সভেন উলরিচ।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭         অপ্রীতিকর ঘটনা রোধে সরকার প্রতিশ্রুতিবদ্ধ         সয়াবিন তেলের দাম লিটারে বাড়লো ৭ টাকা         মেয়র আতিকের বিরুদ্ধে করা মামলার আবেদন খারিজ         কুমিল্লার ঘটনার মুলহোতা পলাতক, শিগগিরই গ্রেফতার ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         দুর্নীতির মামলার ভয় দেখিয়ে চিকিৎসকের ৯৫ লাখ টাকা আত্মসাত ॥ গ্রেফতার ২         ‘কুমিল্লার ঘটনায় জড়িতদের দ্রুত খুঁজে বের করা হবে’         অপরাধী শনাক্তে সক্ষমতা বাড়ল র‍্যাবের         যবিপ্রবিতে ফিজিওথেরাপি চিকিৎসায় রোবোটিক্স প্রযুক্তি ব্যবহার শীর্ষক সেমিনার         সাম্প্রদায়িক সন্ত্রাস রুখে দেওয়ার প্রত্যয় আ.লীগের         হামলাকারীদের দ্রুত শাস্তির আওতায় আনতে প্রধানমন্ত্রীর নির্দেশ         হাজারো রাজনৈতিক বন্দিকে মুক্তি দিল মিয়ানমারের সামরিক জান্তা         সিরাজগঞ্জে ৬ ডাকাত গ্রেফতার ॥ গুলিসহ ২ রিভালবার উদ্ধার         দেশে বসেই বিদেশিদের পাসপোর্ট করতেন তিনি         সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে গফরগাঁওয়ে আওয়ামী লীগের প্রতিবাদ মিছিল         পদত্যাগ করেছেন যুক্তরাষ্ট্রের শীর্ষ আফগানিস্তান দূত খলিলজাদ         ডিজিটাল নিরাপত্তা আইনে মেয়র আতিকের বিরুদ্ধে মামলা         অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডের দারুণ লড়াই         তাসনিম ও সামিসহ ৪ জনের সম্পত্তি ক্রোকের আদেশ         নাটোরে সড়ক দুর্ঘটনায় দুই জন নিহত