সোমবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাপানে সাধারণ নির্বাচন ॥ এগিয়ে রয়েছেন আবে

জাপানের প্রধানমন্ত্রী ও ক্ষমতাসীন লিবারেল ডেমোক্র্যাটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট শিনজো আবে রবিবারের নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হওয়ার স্বপ্ন দেখছেন। বাস্তববাদী ও বিচক্ষণ এ রাজনীতিবিদের সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও রাশিয়ার প্রেসিডেন্টের উষ্ণ সম্পর্ক রয়েছে, যেটি তাকে এই জাতীয়তাবাদী নির্বাচনে এগিয়ে দিতে সহায়ক হয়েছে। এদিকে ৬৩ বছর বয়সী রক্ষণশীল আবে টোকিওর গবর্নর ইউরিকো কোইকির অপ্রত্যাশিত চ্যালেঞ্জের সম্মুখীন হচ্ছেন। তবে সর্বশেষ একটি জরিপে দেখা গেছে, আগাম এই নির্বাচনে এলডিপির তিন শ’ আসন পাওয়ার সম্ভবনা রয়েছে। খবর এএফপি ও ডেইলি নেশনের।

জাতীয়তাবাদী কর্মসূচী ও উত্তর কোরিয়া বিষয়ে কঠোর অবস্থান নীতির কারণে প্রধানমন্ত্রী শিনজো আবে বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনীতির দেশটিতে রবিবারের নির্বাচনে বিজয়ী হতে যাচ্ছেন বলে ধারণা করা হচ্ছে। এদিকে পিংয়ংইয়ং জাপানকে সাগরে ‘নিমজ্জিত’ করার হুমকি দিয়েছে এবং জাপানের উত্তরাঞ্চলীয় দ্বীপসমূহের ওপর দিয়ে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে।

শীর্ষ সংবাদ:
কালোবাজারি চলবে না ॥ তালিকা নিয়ে মাঠে নামছে রেল পুলিশ         বুঝেশুনে উন্নয়ন কাজের পরিকল্পনা নিতে হবে         বিএনপিকে নিয়ম মেনেই নির্বাচনে আসতে হবে ॥ কাদের         ঢাকায় আইসিসি প্রধানের ব্যস্ত দিন         দুদুকের মামলায় হাজী সেলিম কারাগারে         সিলেট নগরীর পানি নামছে ॥ সুনামগঞ্জ হাওড়বাসীর দুর্ভোগ         দুই সন্তানসহ স্ত্রী হত্যা ॥ স্বামী আটক         বিশ্বের সবচেয়ে দামী আম চাষ হচ্ছে দেশে         সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয়ে প্রতারণা ॥ জামাই-শ্বশুর আটক         দেশে কালো টাকা ৮৯ লাখ কোটি, পাচার ৮ লাখ কোটি         সব ব্যাংকারদের বিদেশ ভ্রমণ বন্ধ করলো বাংলাদেশ ব্যাংক         সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন ॥ কাদের         ভারত থেকে গমের জাহাজ এলো চট্টগ্রাম বন্দরে, কমছে দাম         কারাগারে হাজী সেলিম, প্রথম শ্রেণির মর্যাদা         অর্থনীতি সমিতির ২০ লাখ ৫০ হাজার কোটি টাকার বিকল্প বাজেট পেশ         কোভিড-১৯ : ভারত-ইন্দোনেশিয়াসহ ১৬ দেশের হজযাত্রীদের দুঃসংবাদ         বাইডেনসহ ৯৬৩ মার্কিন নাগরিকের রাশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা         পেছাচ্ছে না ৪৪তম বিসিএস প্রিলি         পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         রাজধানীর গুলশানে দারিদ্র্য কম, বেশি কুড়িগ্রামের চর রাজিবপুরে