মঙ্গলবার ১২ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নোয়াখালীতে পুলিশ বিএনপি সংঘর্ষ, আহত ৩০

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ১১ অক্টোবর ॥ বিএনপির পূর্ব ঘোষিত বিক্ষোভ মিছিলে পুলিশ বাধা দিয়েছে। এতে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বেশ কয়েক রাউন্ড টিয়ারশেল ও শর্টগানের গুলি ছোড়ে। এতে বিএনপি ও অঙ্গসংগঠনের গুলিবিদ্ধসহ অন্তত ৩০ নেতাকর্মী আহত হয়েছে। এ সময় পুলিশ জেলা যুবদলের সভাপতি মাহবুব আলমগীর আলোসহ ১১ নেতাকর্মীকে আটক করেছে বলে বিএনপি দাবি করে। বুধবার সাড়ে ১০টায় জেলা শহরের রশিদ কলোনিসহ ২-৩টি স্থানে এ ঘটনা ঘটে।

রাজশাহীতে বিক্ষোভ প-

স্টাফ রিপোর্টার রাজশাহী থেকে জানান, বিক্ষোভ মিছিল করতে পারেনি বিএনপি। চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ মিছিলের শুরুতেই পুলিশী বাধার মুখে পড়ে নেতাকর্মীরা। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে নগরের মালোপাড়া দলীয় কার্যাালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করলে পুলিশ বাধা দিয়ে মিছিল প- করে দেয়। পরে সেখানেই সংক্ষিপ্ত পথসভা করে নেতকর্মীরা চলে যায়।

নওগাঁয় বাধা

নিজস্ব সংবাদদাতা নওগাঁ থেকে জানান, বুধবার জেলা বিএনপির বের করা বিক্ষোভ মিছিল পুলিশী বাধায় প- হয়ে যায়। দুপুর ১২টায় শহরের কেডির মোড় বিএনপির দলীয় কার্যালয়ের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে কিছুদূর এগুতেই পুলিশী বাধার সম্মুখীন হয় মিছিলটি। পরে সেখানেই এক সংক্ষিপ্ত সমাবেশ কর্মসূচী শেষ করেন জেলা বিএনপির নেতারা। জেলা বিএনপির সভাপতি নজমুল হক সনির সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলু, সাংগঠনিক সম্পাদক মামুনুর রহমান রিপন, যুগ্ম-সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখ।

গাইবান্ধায় টিয়ার শেল নিক্ষেপ

নিজস্ব সংবাদদাতা গাইবান্ধা থেকে জানান, বুধবার গাইবান্ধা জেলা বিএনপির উদ্যোগে দলীয় কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করার সময় পুলিশ বাধা দেয়। এতে বিএনপি, যুবদল, ছাত্রদল নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাক্কাধাক্কি ও টিয়ারশেল নিক্ষেপের ঘটনা ঘটে। এসময় একজনকে গ্রেফতার করা হয়।

শাহজাদপুরে আটক ১০

নিজস্ব সংবাদদাতা শাহজাদপুর, সিরাজগঞ্জ থেকে জানান, মিছিল শেষ হওয়ার পর পরই থানা পুলিশ বিএনপির দলীয় কার্যালয়ে প্রবেশ করে পৌর যুবদলের সভাপতি আব্দুল্লাহ আল মাহমুদ, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, যুবদল নেতা সবুজুল ইসলাম সবুজসহ ১০ নেতাকর্মীকে গ্রেফতার করে।

শীর্ষ সংবাদ:
ফটিকছড়িতে ভারতের দেওয়া লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স হস্তান্তর         ‘বিএনপি অগণতান্ত্রিক পথে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে’         একনেকে ১০ প্রকল্প অনুমোদন         ব্রিটেনে পাঁচ বাঙালীর নামে পাঁচটি নতুন ভবন উৎসর্গ         ৪০২ দিন পর খেলতে নামলেন মাশরাফি         ইউক্রেন বিষয়ে পশ্চিমা নেতাদের সঙ্গে আলোচনা ব্রিটিশ প্রধানমন্ত্রীর         প্রথমবারের মত দক্ষিণ কোরিয়ায় দৈনিক সংক্রমণ ৮ হাজার ছাড়িয়েছে         ভারতে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ৭ মেডিকেল শিক্ষার্থী নিহত         ওমিক্রনে শিশুদের ঝুঁকি বাড়ছে         ‘জাতিসংঘে চিঠি শান্তিরক্ষা মিশনে প্রভাব ফেলবে না’         রাজশাহীতে করোনায় ৩ জনের মৃত্যু, শনাক্তের হার ৫৫.৭৮%         ক্যামেরুনের স্টেডিয়ামে খেলা চলাকালে হুড়োহুড়িতে ছয় দর্শকের মৃত্যু         এবার র‌্যাবকে নিষিদ্ধ করতে ইইউতে চিঠি         ‘দুর্নীতিগ্রস্ত’ দেশের তালিকায় বাংলাদেশ ১৩তম         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৯২২ জন         ইন্দোনেশিয়ায় জাতিগত সংঘাতে ১৯ জন নিহত         কমতে পারে রাতের তাপমাত্রা         আজ বাংলাদেশ-রাশিয়া সম্পর্কের ৫০ বছর         আগুন যেন অপ্রতিরোধ্য ॥ একের পর এক দুর্ঘটনা ঘটেই চলেছে         শাবি ভিসির পদত্যাগ দাবিতে আন্দোলন অব্যাহত