রবিবার ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ট্রেন্ডি স্লিভলেস

গরম। স্বস্তি নেই ফ্যান-এসিতেও। সঙ্গে, যখন-তখন বৃষ্টির ধরপাকড় তো আছেই! আবহাওয়ার এ এক উদ্ভট আচরণ। ওষ্ঠাগত প্রাণ যেন সকলের। পোশাকের স্বস্তি তো কবেই হাওয়া! থ্রি-পিসের পাশাপাশি টি-শার্ট, টপস, স্কার্ট, ফতুয়াসহ গরম উপযোগী পোশাকই এখন পরতে চাইছেন সকলে। ঠিক এ সময় আবার যেন ফিরে এসেছে সেই ৭০ কিংবা ৮০

দশকের সিøভলেস পোশাকের ফ্যাশন। লিখেছেন- জামিল উর রহমান

বর্ষাকাল শেষ। এসেছে শরত। তবে গরম কিন্তু মানছে না। তাই আপনি এ গরম থেকে বাঁচতে পরতে পারেন সিøভলেস পোশাক। সময়ের সঙ্গে তাল মিলিয়ে পরিবর্তন এসেছে বাঙালী নারীদের পোশাকে। এ সময়ের মেয়েরা সেই ট্রাডিশনাল মা-খালাদের মতো শাড়ি পরেই জীবন পার করে দেবেÑ এমন ভাবলে ভুল হবে। ফ্যাশন ফিরে ফিরে আসে তবে নতুনভাবে। গরমে নিজেকে সুস্থ এবং স্বস্তিতে রাখুন সিøভলেস পোশাকে।

আমাদের দেশীয় সংস্কৃতি সিøভলেস পোশাক এড়িয়ে চলে। এটার কারণ হচ্ছে, অনেকে মনে করেন এটি অশালীন। তবে আপনি শালীনতা বজায় রেখে পরতেই পারেন সিøভলেস ব্লাউজ, কামিজ কিংবা ফতুয়া। শাড়ির সঙ্গে হরহামেশাই সিøভলেস ব্লাউজ পরতে পারেন। আর কামিজ কিংবা ফতুয়ার সঙ্গে পরার সময় একটু খেয়াল করে ম্যাচিং একটা ওড়না দিয়ে নিন, ব্যস। এখন আপনার সারাদিন কাটবে বেশ ফুরফুরে মেজাজে। মনে রাখবেন পোশাক সবসময় আপনার ব্যক্তিত্ব বহন করে। তাই আপনার সিøভলেস পোশাকটিও যেন আপনার শারীরিক গঠন ও ব্যক্তিত্বের বিরুদ্ধে না যায়। একটু খেয়াল করুন, আপনাদের বলছি। যাদের কাঁধ একটু চওড়া তারা সম্ভব হলে সিøভলেস এড়িয়ে চলুন। আর সিøভলেসে সৌন্দর্যের প্রথম আকর্ষণ হচ্ছে হাত। কারণ এ পোশাকে আপনার হাত বেরিয়ে থাকে। তাই আপনার হাত সুন্দর হলে সিøভলেসে আপনাকে মানাবে ভীষণ। তবে আপনি অবশ্যই বেছে নেবেন সুতি পোশাক। সুতি যেহেতু তাপ শোষণ করে না, তাই সুতি সিøভলেসই আপনার জন্য উত্তম। তাই বেছে নিন সিøভলেস টি-শার্ট, কুর্তি, টপস, ফতুয়া, কামিজ আর ব্লাউজ।

এ গরমে টি-শার্টের চেয়ে আরামদায়ক আর কিছু নেই। আর সেই টি-শার্ট যদি হয় সিøভলেস তাহলে কোন কথাই নেই। এখন মেয়েদের জন্য শপিং মলগুলোতে নামীদামী টি-শার্ট পাওয়া যায়। যেগুলো বিভিন্ন ডিজাইনের, যা পরলে আপনি থাকবেন আরামে আর দেখতেও লাগবে আধুনিক। কামিজের পাশাপাশি আজকালকার মেয়েরা আরও বিভিন্ন ধরনের পোশাক পরতে শুরু করেছে। পাশ্চাত্য ফ্যাশনে জোয়ারে টপস পরা এখন আরও এক ফ্যাশন।

টিনএজ ও কলেজ বিশ্ববিদ্যালয়ের মেয়েরাই ফতুয়া বেশি পরে। প্রতিদিন বিভিন্ন কাজে ঘর থেকে বের হতে প্রয়োজন আরামদায়ক পোশাক। এজন্য অনেক মেয়েই বেছে নিচ্ছেন ফতুয়া। হালকা কাজ, আরামদায়ক কাপড় আর দামও হাতের নাগালে থাকার কারণে ফ্যাশন সচেতন মেয়েদের দৈনন্দিন পোশাকের তালিকায় স্থান করে নিয়েছে এ পোশাক। বর্তমান চাহিদার বিষয় মাথায় রেখে দেশীয় ফ্যাশন ঘরগুলো তাদের সংগ্রহে রেখেছে বিভিন্ন রং ও ধরনের ফতুয়া। পাশাপাশি কাটছাঁটেও এসেছে ভিন্নতা। তাই খুব সহজেই সিøভলেস ফতুয়া পরে দৈনন্দিন জীবন অনেক আরামদায়ক করে তুলতে পারেন।

অভিজাত শ্রেণীর মধ্যে সিøভলেস পার্টি ড্রেসের ব্যবহার অনেক আগের। এক সময় গরমে স্বস্তির জন্য ব্যবহৃত হলেও হাল ফ্যাশনে অনেকটাই জায়গা করে নিয়েছে সিøভলেস কামিজ। ফ্যাশনসচেতন অনেকেই এ সময়ে স্বস্তি আর স্টাইল বিবেচনায় এ ধরনের পোশাককেই বেছে নিচ্ছেন। সিøভলেস এ্যালাইন টিউনিক এক সময় আন্ডার-গার্মেন্ট হিসেবে ব্যবহৃত হলেও ধীরে-ধীরে এটি সিøভলেস কামিজে রূপান্তরিত হয়ে স্বতন্ত্র একটি পোশাকে পরিণত হয়েছে। ফলে শিশু থেকে তরুণী, এমনকি মধ্যবয়সী নারীরও আজকাল পরিধেয় হয়ে উঠেছে সিøভলেস কামিজ। তবে এক্ষেত্রে তরুণীরাই নিজেদের স্টাইলিশ লুকের জন্য সিøভলেস সালোয়ার-কামিজ বেশি ব্যবহার করেন।

অনুষ্ঠানে পরার জন্য শাড়ির সঙ্গে অনেকেই এখন বেছে নিচ্ছেন সিøভলেস ব্লাউজ। শাড়ির সঙ্গে মানানসই ভিন্ন রঙের সিøভলেস ব্লাউজ দেখতে বেশ ফ্যাশনেবল। ব্লাউজের কাটিং যাই হোক না কেন হাতাটা সিøভলেস হওয়াই ভাল। যা গরমে আরামদায়ক, আবার ফ্যাশনেবলও।

কোথায় পাবেন ॥ প্রায় সব ফ্যাশন হাউসে নানা ডিজাইনের নারীদের সিøভলেস পোশাক পাওয়া যায়। ওয়েস্টার্ন ফ্যাশন হাউস যেমন- ক্যাটস আই, এক্সটাসি, ইয়েলো, লা-রিভে বিভিন্ন কাটিংয়ের সিøভলেস পোশাক পাওয়া যায়। দেশীয় ফ্যাশন হাউস যেমন- আড়ং, নাগরদোলা, অঞ্জন’স, জেন্টাল পার্কে খুঁজে পাবেন আপনার পছন্দের সিøভলেস পোশাকটি। এছাড়া বসুন্ধরা শপিং মল, যমুনা ফিউচার পার্ক, মৌচাক মার্কেট, চাঁদনীচক, গাউছিয়া ও নিউমার্কেটে পাওয়া যাবে সিøভলেস পোশাক। চাইলে গজ কাপড় কিনেও বানিয়ে নিতে পারেন মনের মতো সিøভলেস পোশাকটি।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৩৮৫১৮০৫
আক্রান্ত
১৫৬৭৪১৭
সুস্থ
২২০৯৪৬৭৫৬
সুস্থ
১৫৩০৯৪১
শীর্ষ সংবাদ:
দৃষ্টান্তমূলক শাস্তি চাই         শ্রীলঙ্কাকে হারিয়ে শুরুর প্রত্যাশা বাংলাদেশের         বিরল প্রজাতির ভাইরাসে আক্রান্ত বিএনপি ॥ কাদের         কৃষি উদ্যোক্তা তৈরিতে সেল গঠন করা হবে ॥ কৃষিমন্ত্রী         পীরগঞ্জের ঘটনার হোতাসহ দুজন গ্রেফতার         ডেমু এখন গলার কাঁটা, ৬৫৪ কোটি টাকাই পানিতে         আজ ভারত পাকিস্তান মহারণ         গোপালগঞ্জ ও হবিগঞ্জে মন্দিরে হামলা, আগুন ভাংচুর         মন্ডপে হামলাকারীদের ট্রাইব্যুনালে বিচার দাবি         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         হিন্দু সম্প্রদায়ের ক্ষতিগ্রস্ত হিন্দুদের ৫০ লাখ টাকা অনুদান         বিএফইউজে নির্বাচন : সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ         আগামী বছরই দেশের সাব-রেজিস্ট্রি অফিসগুলোতে ই-রেজিস্ট্রেশন চালু হবে : আইনমন্ত্রী         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         করোনা : বাংলাদেশিদের জন্য সীমান্ত খুলে দিল সিঙ্গাপুর         ২ মিনিটেই শেষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         হঠাৎ বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম         ‘আগামী ১৯ নবেম্বর মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত‘