বুধবার ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হবিগঞ্জে হত্যার দায়ে ৪ জনের মৃত্যুদন্ড

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ৩ অক্টোবর ॥ আজমিরীগঞ্জে জিলুয়া বৈঠাখালীতে চাঞ্চল্যকর গৌরব চৌধুরী হত্যা মামলার রায়ে ৪ জনকে ফাঁসি ও ২ জনকে ৩ বছর এবং আরও ৩ জনকে এক বছর করে কারাদন্ডে দন্ডিত করেছে আদালত। মঙ্গলবার বিকেলে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাফরোজা পারভীন এই আদেশ দেন। ফাঁসির দন্ডপ্রাপ্তরা হলো দিলীপ দাস, গৌর মোহন দাস, সমীর দাস ও তপু দাস। এদিকে ৩ বছরের সাজাপ্রাপ্তরা হলো- একই গ্রামের গণেশ দাস ও গৌরাঙ্গ দাশ। অপরদিকে এক বছরের সাজাপ্রাপ্তরা হলো রামু দাশ, নিরদ মোহন দাশ ও রামচান দাশ।

উল্লেখ্য, ২০০১ সালের ১০ নবেম্বর সংর্ঘষে গৌরব চৌধুরী নিহত হন।

বরগুনায় ৫ জনের যাবজ্জীবন

নিজস্ব সংবাদদাতা বরগুনা থেকে জানান, জমাজমি বিরোধকে কেন্দ্র করে দুই ভাইকে কুপিয়ে হত্যার দায়ে ৫ জনকে যাবজ্জীবন কারাদ- এবং এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদ-ের আদেশ দিয়েছে আদালত। জেলা ও দায়রা জজ হাছানুজ্জামান মঙ্গলবার এ রায় ঘোষণা করেন। দন্ডপ্রাপ্ত আসামিরা হলো আমতলী উপজেলার পশ্চিম চিলার গ্রামের আনোয়ার সরদারের ৪ ছেলে স্বপন সরদার, নয়া সরদার, কবির সরদার ও কামাল সরদার এবং স্বপন সরদারের ভগ্নিপতি পটুয়াখালী জেলার গলাচিপা থানার নলুয়া গ্রামের কাজেম আলীর ছেলে জাহিদ হোসেন। ২০০৮ সালে ২০ নবেম্বর জমি সংক্রান্ত ঘটনায় সোহেল ও রুবেলকে পিটিয়ে হত্যা করে।

চট্টগ্রামে ছোটভাই

স্টাফ রিপোর্টার চট্টগ্রাম অফিস থেকে জানান, ভাইকে খুনের অপরাধে এক আসামিকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেছে আদালত। দন্ডিত মোতাহার হোসেন হাটহাজারী উপজেলা সদর ইউনিয়নের আলীপুর গ্রামের বাসিন্দা। মঙ্গলবার চট্টগ্রামের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ নজরুল ইসলাম এ রায় প্রদান করেন। ২০১১ সালের ২৫ অক্টোবর হাটহাজারী উপজেলার আলীপুর গ্রামে পারিবারিক পুকুরের মাছের ভাগাভাগি নিয়ে বড় ভাই নুরুল আবসারের সঙ্গে কথা কাটাকাটি হয় ছোট ভাই মোতাহার হোসেনের। ক্ষুব্ধ মোতাহারের এলোপাতাড়ি ছুরিকাঘাতে নিহত হন বড় ভাই আবসার।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩৫৭৬৪৬৪
আক্রান্ত
৩৬২০৪৩
সুস্থ
২৪৮৯৫৪৬৬
সুস্থ
২৭৩৬৯৮
শীর্ষ সংবাদ:
২৮ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা ডিজনির         বন্ধ হবে নদী ভাঙ্গন ॥ বিদেশী প্রযুক্তির টেকসই প্রকল্প         কোভিড-১৯ মোকাবেলায় সুসমন্বিত রোডম্যাপ প্রয়োজন ॥ প্রধানমন্ত্রী         প্রথম প্রেসিডেন্সিয়াল বিতর্কের জন্য প্রস্তুত বাইডেন-ট্রাম্প         সিলেটে দিনভর বিক্ষোভ ॥ আরেক আসামি গ্রেফতার তিনজন রিমান্ডে         ফের বেপরোয়া কিশোর গ্যাং ॥ চার মাসে চাঞ্চল্যকর ১৩ খুন         আমদানির পেঁয়াজ দ্রুত আসছে         দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে         বিদেশী বিনিয়োগের জন্য চাই শক্তিশালী পুঁজিবাজার ॥ সালমান রহমান         এইচএসসি পরীক্ষা ও শিক্ষাঙ্গন খোলার সিদ্ধান্ত শীঘ্রই         মুজিববর্ষে এক শ’ ডিজিটাল সার্ভিস দেয়ার উদ্যোগ         মান বজায় রেখে স্থাপনা নির্মাণ শেষ করতে হবে নির্ধারিত সময়ে         শেখ হাসিনা একে একে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করছেন         সিলেটের ঘটনার দায় নিরূপণে কমিটি করুন- হাইকোর্ট         বাংলাদেশ-ভারত সীমান্ত হত্যা বন্ধে একমত বাংলাদেশ-ভারত         এমসি কলেজের ওই ছাত্রাবাসে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি         কুয়েতের আমির শেখ সাবাহ আর নেই         সারাদেশে কলেজগুলোতে বহিরাগত প্রবেশ নিষেধ         করোনা ভ্যাকসিন কিনতে বাংলাদেশকে ৩ মিলিয়ন ডলার অনুদান এডিবির         বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছেন শেখ হাসিনা : স্বরাষ্ট্রমন্ত্রী