শুক্রবার ১২ আষাঢ় ১৪২৮, ২৫ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাতীয় লীগে বৃষ্টির দাপট

  • দুই ম্যাচে কিছু খেলা হলেও অপর দুই ম্যাচে মাঠেই গড়ায়নি বল

স্পোর্টস রিপোর্টার ॥ ওয়ালটন ১৯তম জাতীয় ক্রিকেট লীগের (এনসিএল) তৃতীয় রাউন্ডের প্রথমদিনেই ছিল বৃষ্টির দাপট। সে কারণে প্রথম স্তরে রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে রংপুর বিভাগ ও বরিশাল বিভাগের ম্যাচ এবং দ্বিতীয় স্তরে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে সিলেট বিভাগ ও চট্টগ্রাম বিভাগের ম্যাচে কোন বলই মাঠে গড়ায়নি। তবে অপর দুটি ম্যাচে কিছুটা খেলা হয়েছে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম স্তরের ঢাকা বিভাগ ও খুলনা বিভাগের ম্যাচে মাত্র ৩৯ ওভার খেলা হয়েছে। আগে ব্যাটিংয়ে নেমে ৪ উইকেটে ১৩২ রান করেছে ঢাকা। দ্বিতীয় স্তরের অপর ম্যাচে খুলনার শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে ঢাকা মেট্রোপলিসের বিরুদ্ধে ৪১.১ ওভার ব্যাট করে রাজশাহী করেছে ৪ উইকেটে ১১৪ রান।

ঢাকার ব্যাটসম্যানদের পরীক্ষা ॥ বৃষ্টিবৃঘিœত দিনে টস জিতে আগে ব্যাটিংয়ে নামে ঢাকা। কিন্তু শুরুতেই বিপর্যয়ে পড়ে তারা। দলীয় ১, ৩৮, ৫৯ ও ৭১ রানে প্রথম চারটি উইকেট হারায় খুলনার বোলারদের দাপটে। এ ম্যাচে খুলনার হয়ে নামেননি প্রথম দুই রাউন্ডে খেলা মাশরাফি বিন মর্তুজা। তবে ডানহাতি পেসার আল-আমিন হোসেন ও অফস্পিনার মেহেদি হাসান শুরু থেকেই ঢাকার ব্যাটসম্যানদের বেশ চাপে রেখে দ্রুত এই চার উইকেট তুলে নেন। জাহিদুজ্জামান অবশ্য ঝড়ো ব্যাটিং করে প্রাথমিক সমস্যা কাটানোর চেষ্টা করেছেন। তিনি ২৪ বলে ৬ চারে ৩০ রান করার পর আল-আমিনের শিকারে পরিণত হন। শেষ পর্যন্ত অবশ্য শুভাগত হোমের সাবলীল ব্যাটিংয়ে আর কোন উইকেট হারায়নি ঢাকা। তিনি ৬৭ বলে ৬ চারে ৪১ রানে এবং তাইবুর রহমানও বেশ ধৈর্য নিয়ে ব্যাট করে ২৫ রানে অপরাজিত। পঞ্চম উইকেটে দু’জন অবিচ্ছিন্ন থেকে যোগ করেছেন ৬১ রান। ৪ উইকেটে ১৩২ রান তুলেছে ঢাকা। আল-আমিন ও মেহেদি দুটি করে উইকেট নেন।

মিজানুরের অর্ধশতকের পরও বিপদে আছে রাজশাহী ॥ টস হেরে ব্যাট করতে নেমে মাত্র ১২ রানেই ওপেনার মাইশুকুর রহমান (১) ও নাজমুল হোসেন শান্তর (১) উইকেট হারায় তারা। মেট্রোর পেসার ডলার মাহমুদ বিধ্বংসী হয়ে ওঠেন। তবে আরেক ওপেনার মিজানুর রহমান দারুণ খেলছিলেন। তিনি জুনায়েদ সিদ্দিকীর সঙ্গে তৃতীয় উইকেটে ৬৩ রানের জুটি গড়ে ভালভাবেই এগিয়ে নিচ্ছিলেন দলকে। কিন্তু ৯০ বলে ১০ চারে ৫৬ রান করার পর তাকেও শিকার করেন ডলার। জুনায়েদ ছিলেন খুবই ধীরস্থির, তাকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি ফরহাদ হোসেন (১৫)। কিন্তু শেষ পর্যন্ত ৯৩ বলে মাত্র ২৯ রান করে জুনায়েদ অপরাজিত থেকেছেন। তার সঙ্গে আছেন ফরহাদ রেজা (৭)। ৪ উইকেটে ১১৪ রান নিয়ে শেষ করেছে রাজশাহী প্রথমদিনে হওয়া ৪১.১ ওভার। ডলার একাই নিয়েছেন ৩ উইকেট।

স্কোর ॥ প্রথম দিনশেষে

ঢাকা প্রথম ইনিংস- ১৩২/৪; ৩৯ ওভার (শুভাগত ৪১*, জাহিদুজ্জামান ৩০, তাইবুর ২৫*; আল-আমিন ২/৩৮, মেহেদি ২/৩৯)।

রাজশাহী প্রথম ইনিংস- ১১৪/৪; ৪১.১ ওভার (মিজানুর ৫৬, জুনায়েদ ২৯*; ডলার ৩/৩০, আবু হায়দার ১/৪৬)।

শীর্ষ সংবাদ:
রামেক হাসপাতালে করোনায় একদিনে সর্বোচ্চ ১৮ জনের মৃত্যু         বায়ান্ন বাজার তিপ্পান্ন গলি         কদমতলীর তিন খুনের দায় স্বীকার করলেন বড় মেয়ে মুন         এডিবি ৮ হাজার কোটি টাকা ঋণ দিচ্ছে ॥ চুক্তি সই         সত্য লুকানো বিএনপির পুরনো অভ্যাস ॥ কাদের         করোনা: ১৪ দিনের ‘শাটডাউনের’ সুপারিশ জাতীয় পরামর্শক কমিটির         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৮১         যেন সার্কাসের ক্লাউনরা বক্তব্য রাখছেন, বিএনপিকে কাদের         দেশে চীনের নতুন এক টিকার মানবদেহে পরীক্ষামূলক প্রয়োগের অনুমতি         জেনারেল র‌্যাংক ব্যাজ পরানো হলো নতুন সেনাপ্রধানকে         নারী ও শিশু পাচারে কাউকে ছাড় দেয়া হবে না ॥ বিজিবি মহাপরিচালক         বাংলাদেশে করোনা টিকা উৎপাদনে আন্তর্জাতিক সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী         কৃষি মন্ত্রণালয়ের এডিপি বাস্তবায়ন ৭৬ শতাংশ         ‘ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেব’ বিজ্ঞাপন বন্ধের নির্দেশ         খুলনা বিভাগে ২৪ ঘন্টায় আরও ২০ জনের প্রাণ ঝড়লো         চুয়াডাঙ্গায় শতভাগ করোনা শনাক্ত, মৃত্যু দুই জনের         রমনা বটমূলে বোমা হামলা ॥ ডেথ রেফারেন্স ও আপিল শুনানি ২৪ অক্টোবর         রাজশাহীতে করোনায় একদিনে সর্বোচ্চ আরও ১৮ জনের মৃত্যুর রেকর্ড         ভারতে ফের করোনাভাইরাসে দৈনিক শনাক্ত ও মৃত্যু বাড়ল         কঠোর লকডাউনেও দিনাজপুরে করোনায় মৃত্যু বাড়ছে, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪৮.৭৮