সোমবার ১০ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালে সরকারী জায়গা দখলের মহোৎসব

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলার আগৈলঝাড়া-গোপালগঞ্জ-খুলনা আঞ্চলিক মহাসড়কের পাশে পয়সারহাট এলাকায় স্থানীয় এক প্রভাবশালী নেতার বিরুদ্ধে বাসস্ট্যান্ডের জন্য নির্ধারিত সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখল করে বালু ভরাটের অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, মহাসড়কের আগৈলঝাড়ার পয়সাহাট পূর্বপাড় বাসস্ট্যান্ড এলাকায় সওজের অধিগ্রহণকৃত জায়গার মধ্যে মাত্র পাঁচ শতক জমির মালিক স্থানীয় প্রভাবশালী জব্বার তালুকদার। তিনি পাঁচ শতক জমির সঙ্গে সওজের অধিগ্রহণকৃত জায়গা দখল করে সেখানে সোমবার পর্যন্ত বালু ভরাট করে প্রায় ৪০ শতক জায়গা দখল করে নিয়েছেন। নাম প্রকাশ না করার শর্তে স্থানীয়রা জানান, সংসদ সদস্য আবুল হাসানাত আবদুল্লাহ বাসস্ট্যান্ড নির্মাণের জন্য সওজের জমির পাশে জায়গা নির্ধারণ করেছিলেন। দুই বছর ধরে জব্বার সওজের সেই জায়গার গাছ কেটে ক্রমান্বয়ে বালু ভরাট করে অবৈধ দখলে নেয়ার চেষ্টা করে আসছিলেন।

জানা গেছে, সুকৌশলী দখলবাজ জব্বার তালুকদার পয়সারহাট এলাকায় স্থানীয় এমপি আবুল হাসানাত আবদুল্লাহর ঐক্লান্তিক প্রচেষ্টায় অর্থনৈতিক জোন ঘোষণার পর এক একরের মাছের ঘেরে নামেমাত্র ঘর তুলে ও মুরগি না থাকলেও পোল্ট্রি শেড নির্মাণ করে বসতবাড়ি হিসেবে চালিয়ে দিয়েছেন। একইভাবে সরকারের কাছ থেকে বাড়তি টাকা হাতিয়ে নিতে কৌশল অবলম্বন করে সেখানে নামেমাত্র ঘর নির্মাণ করেছেন বাকাল ইউনিয়ন যুবদলের সভাপতি আকফাত আলী বক্তিয়ারের ছেলে মাসুদ বক্তিয়ার। তবে তারা কেউই সেখানে বসবাস করেন না। অপরদিকে পয়সারহাট পশ্চিমপাড় লোকাল বাস কাউন্টারসংলগ্ন সড়কের পাশে সওজের জায়গা দখল করে সেখানে পাকা ভবনের নির্মাণকাজ করছেন স্থানীয় ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য আবদুস সোবহান মিয়ার ভাই মান্নান মিয়া। অন্যদিকে উপজেলার রতœপুর ইউনিয়নের ঐচারমাঠ এলাকায় সরকারী জায়গা দখল করে দোকান ঘর নির্মাণ করছেন কৃষ্ণ কান্ত বাড়ৈর ছেলে বাদল বাড়ৈ।

প্রভাবশালী জব্বার তালুকদার বালু ভরাটের সত্যতা স্বীকার করে বলেন, আমার জায়গার সঙ্গে সওজের কিছু জায়গা শ্রমিকেরা ভুল করে ভরাট করেছে। এ বিষয়ে বরিশাল সওজের এসও আবু হানিফ মিয়া বলেন, সওজ কর্তৃপক্ষের কাছ থেকে জব্বারকে বালু ভরাটের জন্য কোন অনুমতি দেয়া হয়নি। তিনি দখলের ঘটনাস্থল দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

আগৈলঝাড়া থানার ওসি আবদুর রাজ্জাক মোল্লা জানান, সরকারী জায়গা বেদখলের খবর পেয়ে তিনি নিজে ঘটনাস্থলে গিয়ে বালু ভরাটের কাজ বন্ধ করে দিয়েছেন। সওজ কর্তৃপক্ষ লিখিত অভিযোগ দায়ের করলে তিনি আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন বলেও উল্লেখ করেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৩৮৫১৮০৫
আক্রান্ত
১৫৬৭৪১৭
সুস্থ
২২০৯৪৬৭৫৬
সুস্থ
১৫৩০৯৪১
শীর্ষ সংবাদ:
শাহজালালে সাড়ে ৮ কোটি টাকা মূল্যের স্বর্ণ বার জব্দ         পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটারের সঠিকতা যাচাইয়ের অনুরোধ         নাইজেরিয়ায় অবৈধ তেল শোধনাগারে বিস্ফোরণ ॥ শিশুসহ নিহত ২৫         রাজধানীর বংশালে নারীর রহস্যজনক মৃত্যু         মেজর সিনহা হত্যা ঘটনায় সাক্ষী গ্রহণ শুরু         রিজভী-দুলুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি         ২২ দিন পর আবারও শুরু হচ্ছে ইলিশ ধরা         তিনদিনের মধ্যে দক্ষিণাঞ্চলে বৃষ্টিপাত বাড়তে পারে         প্রথম ঘণ্টার পতনে ডিএসই সূচক ৭ হাজারের নিচে         মিরপুরে ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু         ভারতকে ১০ উইকেটে হারিয়ে ইতিহাস গড়ল পাকিস্তান         রাজধানীতে ইয়াবাসহ আটক ৫৯, মামলা ৫১         ওরা ধ্বংসই চায় ॥ দেশের ভাবমূর্তি নষ্ট করতে সহিংসতা         সুদানের প্রধানমন্ত্রী আবদুল্লাহ হামদুককে গৃহবন্দী         ক্যালিফোর্নিয়া বিপর্যস্ত ঝড়-বন্যা-ভূমিধসে (ডিডিও)         সৌদি জোটের দাবি ইয়েমেনে অন্তত ২৬০ বিদ্রোহী নিহত         উদ্ধার করা হবে বুড়িগঙ্গার আদি চ্যানেল