মঙ্গলবার ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বৃষ্টিতে মহাসড়কে বড় যানজটের শঙ্কা

বৃষ্টিতে মহাসড়কে বড় যানজটের শঙ্কা

অনলাইন রিপোর্টার ॥ মহাসড়কে ঘরমুখো মানুষের ঢল আরো বেড়েছে। গতকাল বুধবার যাত্রীবাহী যানবাহনের চাপ ছিল বেশি। ছোট ছোট যানজট ও খানাখন্দে সৃষ্ট ঝাঁকুনি সয়ে মানুষের দুর্ভোগ ছিল সহনীয় মাত্রার। তবে মহাসড়কে উভয়মুখী যানের যে চাপ রয়েছে তাতে বড় ধরনের যানজটের মুখোমুখি হতে পারে ঘরমুখো মানুষ। ঈদের আগে সরকারি-বেসরকারি অফিস ছুটি হচ্ছে আজ। ফলে শেষ ধাপের চাপ বাড়বে বিকেল থেকেই। কিন্তু আজ বৃহস্পতিবার বেলা ১১ টায় শুরু হলো বৃষ্টি এই বৃষ্টিতে ছোট ছোট যানজট ও খানাখন্দে সৃষ্ট ঝাঁকুনি বেড়ে যেতে পাড়ে অনেক বেশী।

ঈদ যাত্রা স্বস্তির করতে মহাসড়কে ভারী যানবাহন চলাচল বন্ধ ঘোষণা করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী। যাত্রা নির্বিঘ্ন করতে মহাসড়কে কাজ করছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। পুলিশের পক্ষ থেকে তাদের সব কর্মকর্তার ছুটি বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন আইজিপি। কিন্তু বৃষ্টি শুরু হওয়াতে বড় যানজটের আশঙ্কা করেছেন অনেকেই।

গতকাল ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজটমুক্ত গাড়ি চলাচল করেছে। গার্মেন্ট ছুটি হওয়ায় গাড়ির চাপ বেড়েছে, তবে উল্লেখ করার মতো যানজট হয়নি। তবে আজ বৃষ্টি শুরু হয়েছে এর ফলে দেখা দিতে পারে বড় যানজট। মহাসড়কের বিভিন্ন স্থানের যে সব খানাখন্দ সংস্কার করা হয়েছৈ এই বৃষ্টির কারণে সেগুলো নষ্ট হয়ে যাবার সম্ভাবনা অনেক বেশী। আর এর ফলে দেখা দিতে পারে সড়কে ঘরমুখো মানুষের ভোগান্তি।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার দাউদকান্দির হাসানপুর এলাকা থেকে গজারিয়ার মেঘনা সেতু পর্যন্ত ১৮ কিলোমিটার এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়। গতকাল ভোর ৪টা থেকে ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকে থেকে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হয়। তবে ঢাকা থেকে কুমিল্লার পথে তেমন যানজট ছিলো না বললেই চলে। তবে আজ হয়তো বা এর ব্যতিক্রম হয়ে যেতে পারে এই বৃষ্টির কারণে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩১২৬১৮৭৩
আক্রান্ত
৩৫০৬২১
সুস্থ
২২৮৪৫৮১৬
সুস্থ
২৫৮৭১৭
শীর্ষ সংবাদ:
বাড়ছে প্রাইভেট গাড়ি ॥ যানজট নিরসনে গণপরিবহন বাড়ানোর তাগিদ         সাধারণ পরিষদের ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠান         রাজধানী হবে যানজটমুক্ত সচল         পেঁয়াজের ভাণ্ডার ৪ জেলার ওপর বিশেষ নজর         ওয়াসায় বছরে মূল বেতন ৭০ কোটি টাকা, ওভারটাইম ৯৫ কোটি         ডিজির গাড়িচালক হয়ে স্বাস্থ্যে মালেকের পারিবারিক রাজত্ব         ধ্বংসপ্রায় কর্ণফুলী, রক্ষার উদ্যোগ নেই         দেশে করোনায় শনাক্ত সাড়ে তিন লাখ ছাড়িয়েছে         চরে বিদ্যুতের আলো         হাটহাজারী মাদ্রাসায় ছাত্র আন্দোলন দীর্ঘদিনের ক্ষোভের ফসল         বিস্ফোরণের বিষয়ে আগাম সতর্কতা জারি         নৃত্যের আড়ালে নারী পাচার করে দুবাইয়ে নির্যাতন চালানো হতো         প্রধানমন্ত্রীর ১০ বিশেষ উদ্যোগ জানবে সারাদেশ         ভিপি নুর গ্রেফতার         ‘শেখ মুজিব এ নেশন’স ফাদার’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন         ধর্ষণ মামলার প্রতিবাদে শাহবাগে ভিপি নুরদের বিক্ষোভ         স্বাস্থ্যের সেই গাড়িচালক আব্দুল মালেক বরখাস্ত         করোনা ভাইরাস নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রীর দুই অনুশাসন         ডাকসু ভিপি নুরের বিরুদ্ধে ঢাবি ছাত্রীর ধর্ষণ মামলা         বিজিবির ১৯১ জনের মুক্তিযোদ্ধা গেজেট বাতিল স্থগিত