সোমবার ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করিমগঞ্জে তিন দিন বিদ্যুত নেই ॥ চরম ভোগান্তি

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৩০ আগস্ট ॥ বড় হাওড়ে ৭টি বিদ্যুত খুঁটি নদীগর্ভে ভেঙ্গে পড়ে যাওয়ায় জেলার করিমগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়নে গত ৩ ধরে বিদ্যুত ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বলছে বিদ্যুত ব্যবস্থা স্বাভাবিক করতে কাজ চলছে। এদিকে বিদ্যুতের অভাবে চরম বিপাকে ও ভোগান্তিতে পড়েছেন উপজেলার লক্ষাধিক মানুষ।

জানা যায়, গত ২৭ আগস্ট জেলা সদরের যশোদল ও বৌলাই ইউনিয়নের শেষ সীমানায় হাওড়ের ওপর দিয়ে স্থাপিত বিদ্যুত খুঁটি নদীর স্রোতে মাটি ভেঙ্গে গিয়ে ৭টি খুঁটি নদীগর্ভে পড়ে যায়। এ সময় বিদ্যুতের তার ছিঁড়ে ট্রান্সমিটার বিকল হয়ে যায়। গত ৩ দিন চেষ্টা করেও এখনও বিদ্যুত সরবরাহ স্বাভাবিক করা সম্ভব হয়নি। এদিকে বাসাবাড়িতে নষ্ট হচ্ছে ফ্রিজে থাকা জিনিসপত্র। অন্যদিকে ঈদে ভাড়া থেকে বঞ্চিত হয়ে বেকার অবস্থায় পড়েছে উপজেলার ৫ শতাধিক ব্যাটারিচালিত অটোরিক্সার চালকরা। মোবাইল চার্জ দিতে না পারায় ব্যাহত হচ্ছে আত্মীয়স্বজনের যোগাযোগ করতে না পেরে চরম বিপাকে ও ভোগান্তিতে পড়েছেন এলাকার লক্ষাধিক মানুষ। গুনধর ইউনিয়নের কদিমাইজ হাটি গ্রামের গৃহিণী রেজিয়া আক্তার ও জয়কা ইউনিয়নের পাড়াকুল গ্রামের আলেয়া আক্তার জানান, গত ৩ দিন ধরে বিদ্যুত না থাকায় ফ্রিজের মাছ-মাংসসহ সব জিনিস নষ্ট হয়ে গেছে। মোবাইলে চার্জ দিতে না পারায় কাছের আত্মীয়স্বজনদের সঙ্গে ঈদের সার্বিক প্রস্তুতি বিষয়ে কোন খোঁজখবর রাখতে পারছি না। জয়কা ইউনিয়নের খোজারগাঁও গ্রামের অটোরিক্সা চালক জসিম মিয়া ও গুনধর ইউনিয়নের উরদিঘী গ্রামের মজনু মিয়া জানান, বছরে মাত্র দুইটা ঈদ। এই ঈদের আগে ও পরে প্রতিদিন দুই থেকে আড়াই হাজার টাকা ভাড়া কাটতে পারি। কিন্তু গত ৩ দিন ধরে অটোরিক্সা চার্জ দিতে না পেরে একেবারে বেকার হয়ে পড়েছি।

এতে করে ঈদের আনন্দ যেন মাটি হয়ে পড়েছে। করিমগঞ্জ উপজেলা পল্লী বিদ্যুত সমিতির সভাপতি শাহ আলম বুধবার দুপুরে জানান, কিশোরগঞ্জের যশোদল ও বৌলাই এলাকা দিয়ে উপজেলার মেইন বিদ্যুত লাইনের বড় হাওড়ে ৭টি খুঁটি নদীর স্রোতে ভেঙ্গে পড়ে যায়। এ কারণে ৭টির খুঁটি মেরামত করতে গিয়ে আরও ২টি ভেঙ্গে যায়। সবগুলো মেরামত করতে বেশি সময় লাগছে। তবে দুই-একদিনের মধ্যে বিদ্যুত সরবরাহ স্বাভাবিক করা সম্ভব হবে বলে তিনি জানান।

শীর্ষ সংবাদ:
২৪ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকছে বাংলাদেশ         সরকারী হজযাত্রী নিবন্ধনের সময় বাড়ল আরও দুদিন         বুস্টার ডোজ পেয়েছেন ১ কোটি ৪৩ লাখ         আবারও বৃষ্টির পূর্বাভাস         কালোবাজারি চলবে না ॥ তালিকা নিয়ে মাঠে নামছে রেল পুলিশ         বুঝেশুনে উন্নয়ন কাজের পরিকল্পনা নিতে হবে         বিএনপিকে নিয়ম মেনেই নির্বাচনে আসতে হবে ॥ কাদের         ঢাকায় আইসিসি প্রধানের ব্যস্ত দিন         দুদুকের মামলায় হাজী সেলিম কারাগারে         সিলেট নগরীর পানি নামছে ॥ সুনামগঞ্জ হাওড়বাসীর দুর্ভোগ         দুই সন্তানসহ স্ত্রী হত্যা ॥ স্বামী আটক         বিশ্বের সবচেয়ে দামী আম চাষ হচ্ছে দেশে         সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয়ে প্রতারণা ॥ জামাই-শ্বশুর আটক         দেশে কালো টাকা ৮৯ লাখ কোটি, পাচার ৮ লাখ কোটি         সব ব্যাংকারদের বিদেশ ভ্রমণ বন্ধ করলো বাংলাদেশ ব্যাংক         সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন ॥ কাদের         ভারত থেকে গমের জাহাজ এলো চট্টগ্রাম বন্দরে, কমছে দাম         কারাগারে হাজী সেলিম, প্রথম শ্রেণির মর্যাদা         অর্থনীতি সমিতির ২০ লাখ ৫০ হাজার কোটি টাকার বিকল্প বাজেট পেশ         কোভিড-১৯ : ভারত-ইন্দোনেশিয়াসহ ১৬ দেশের হজযাত্রীদের দুঃসংবাদ