রবিবার ২৮ চৈত্র ১৪২৭, ১১ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করিমগঞ্জে তিন দিন বিদ্যুত নেই ॥ চরম ভোগান্তি

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৩০ আগস্ট ॥ বড় হাওড়ে ৭টি বিদ্যুত খুঁটি নদীগর্ভে ভেঙ্গে পড়ে যাওয়ায় জেলার করিমগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়নে গত ৩ ধরে বিদ্যুত ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বলছে বিদ্যুত ব্যবস্থা স্বাভাবিক করতে কাজ চলছে। এদিকে বিদ্যুতের অভাবে চরম বিপাকে ও ভোগান্তিতে পড়েছেন উপজেলার লক্ষাধিক মানুষ।

জানা যায়, গত ২৭ আগস্ট জেলা সদরের যশোদল ও বৌলাই ইউনিয়নের শেষ সীমানায় হাওড়ের ওপর দিয়ে স্থাপিত বিদ্যুত খুঁটি নদীর স্রোতে মাটি ভেঙ্গে গিয়ে ৭টি খুঁটি নদীগর্ভে পড়ে যায়। এ সময় বিদ্যুতের তার ছিঁড়ে ট্রান্সমিটার বিকল হয়ে যায়। গত ৩ দিন চেষ্টা করেও এখনও বিদ্যুত সরবরাহ স্বাভাবিক করা সম্ভব হয়নি। এদিকে বাসাবাড়িতে নষ্ট হচ্ছে ফ্রিজে থাকা জিনিসপত্র। অন্যদিকে ঈদে ভাড়া থেকে বঞ্চিত হয়ে বেকার অবস্থায় পড়েছে উপজেলার ৫ শতাধিক ব্যাটারিচালিত অটোরিক্সার চালকরা। মোবাইল চার্জ দিতে না পারায় ব্যাহত হচ্ছে আত্মীয়স্বজনের যোগাযোগ করতে না পেরে চরম বিপাকে ও ভোগান্তিতে পড়েছেন এলাকার লক্ষাধিক মানুষ। গুনধর ইউনিয়নের কদিমাইজ হাটি গ্রামের গৃহিণী রেজিয়া আক্তার ও জয়কা ইউনিয়নের পাড়াকুল গ্রামের আলেয়া আক্তার জানান, গত ৩ দিন ধরে বিদ্যুত না থাকায় ফ্রিজের মাছ-মাংসসহ সব জিনিস নষ্ট হয়ে গেছে। মোবাইলে চার্জ দিতে না পারায় কাছের আত্মীয়স্বজনদের সঙ্গে ঈদের সার্বিক প্রস্তুতি বিষয়ে কোন খোঁজখবর রাখতে পারছি না। জয়কা ইউনিয়নের খোজারগাঁও গ্রামের অটোরিক্সা চালক জসিম মিয়া ও গুনধর ইউনিয়নের উরদিঘী গ্রামের মজনু মিয়া জানান, বছরে মাত্র দুইটা ঈদ। এই ঈদের আগে ও পরে প্রতিদিন দুই থেকে আড়াই হাজার টাকা ভাড়া কাটতে পারি। কিন্তু গত ৩ দিন ধরে অটোরিক্সা চার্জ দিতে না পেরে একেবারে বেকার হয়ে পড়েছি।

এতে করে ঈদের আনন্দ যেন মাটি হয়ে পড়েছে। করিমগঞ্জ উপজেলা পল্লী বিদ্যুত সমিতির সভাপতি শাহ আলম বুধবার দুপুরে জানান, কিশোরগঞ্জের যশোদল ও বৌলাই এলাকা দিয়ে উপজেলার মেইন বিদ্যুত লাইনের বড় হাওড়ে ৭টি খুঁটি নদীর স্রোতে ভেঙ্গে পড়ে যায়। এ কারণে ৭টির খুঁটি মেরামত করতে গিয়ে আরও ২টি ভেঙ্গে যায়। সবগুলো মেরামত করতে বেশি সময় লাগছে। তবে দুই-একদিনের মধ্যে বিদ্যুত সরবরাহ স্বাভাবিক করা সম্ভব হবে বলে তিনি জানান।

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৭৮ জনের, নতুন শনাক্ত ৫৮১৯         জনকণ্ঠের প্রকাশনা বন্ধে গেটে তালা         ভিড় কমাতে বাড়ল ব্যাংক লেনদেনের সময়         ভোজ্য তেলে কর প্রত্যাহার         চলমান লকডাউনের ধারাবাহিকতা ১৩ এপ্রিল পর্যন্ত ॥ কাদের         পোশাক ও বস্ত্র কারখানা খোলা রাখার দাবি চার সংগঠনের         কৃষিপণ্যের আন্তর্জাতিক মান বজায় রাখতে হবে         বাবা-মায়ের কবরের পাশে শায়িত মিতা হক         মিতা হকের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         ডিএমপির এসি পদমর্যাদার ১৩ কর্মকর্তার বদলি         করোনা ভাইরাসে আক্রান্ত লালনশিল্পী ফরিদা পারভীন         রমজান সামনে রেখে ভেজাল পণ্য উৎপাদন করছে ৫০ প্রতিষ্ঠান         ‘ইমিগ্রেশন কন্ট্রাক্টে’র নামে অর্থ চাইলে জানান ॥ পুলিশ         মিয়ানমারের বাগো শহরে সেনাবাহিনীর ক্র্যাকডাউনে ৮০ জনের বেশি নিহত         ভারতে একদিনে সর্বোচ্চ ১ লাখ ৫২ হাজারের বেশি মানুষ আক্রান্ত         দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন খালেদা জিয়া         চীনে কয়লা খনিতে দুর্ঘটনা, আটকে ২১ শ্রমিক         সেনাবাহিনীর তিন সদস্যের মৃত্যুদণ্ড কার্যকর করল সৌদি         করোনা ভাইরাসের চতুর্থ ঢেউয়ে ইরানে ফের লকডাউন         প্রিন্স ফিলিপের শেষকৃত্যে হ্যারি, থাকছেন না মেগান