বৃহস্পতিবার ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মারিয়া শারাপোভার স্বপ্নের প্রত্যাবর্তন

মারিয়া শারাপোভার স্বপ্নের প্রত্যাবর্তন

অনলাইন ডেস্ক ॥ একেই হয়ত বলে স্বপ্নের প্রত্যাবর্তন। কোর্টে ফিরেই গ্র্যান্ডস্ল্যামের মতো টুর্নামেন্টে বিশ্বের দু’নম্বর টেনিস তারকা সিমোনা হালেপকে ৬-৪, ৪-৬, ৬-৩ সেটে উড়িয়ে দিলেন মারিয়া শারাপোভা। কয়েক দিন আগে পর্যন্ত ইউএস ওপেনে মারিয়ার খেলা নিয়ে প্রশ্নচিহ্ন দেখা দিয়েছিল টেনিস সার্কিটে। অবশেষে ওয়াইল্ড কার্ড এন্ট্রি নিয়ে ইউএস ওপেনে জায়গা করে নেন তিনি। কানাঘুঁষোও চলছিল প্রায় দেড় বছরের নির্বাসন কাটিয়ে এই বয়সে হয়ত নিজের পুরনো ফর্মের ধারেকাছে পাওয়া যাবে না শারাপোভাকে। কিন্তু তিনি যে র‌্যাকেট হাতে এখনও সমান সাবলীল, হারাতে পারেন যে কোনও প্রতিপক্ষকে, তা আরও এক বার প্রমাণ করে দিলেন এই রাশিয়ান টেনিস সুন্দরী।

এ দিন ম্যাচের প্রথম থেকেই নিয়ন্ত্রণ ছিল শারাপোভার হাতে। দু’নম্বর তারকা হালেপ চেষ্টা করলেও পারেননি শারাপোভার নিখুঁত প্লেসিংয়ের যোগ্য জবাব দিতে। এ দিনের ম্যাচে হালেপের থেকে প্রায় সব ক্ষেত্রেই এগিয়ে ছিলেন এই টেনিস সুন্দরী। কোর্ট কভার করা থেকে ব্যাকহ্যান্ড-ফোরহ্যান্ড সব বিভাগেই রোমানিয়ান প্রতিপক্ষকে টেক্কা দিয়েছেন প্রাক্তন এক নম্বর টেনিস তারকা।

ম্যাচের শেষে শারাপোভা বলেন, “ম্যাচ পয়েন্ট অর্জন করার আগে পর্যন্ত একটা চাপ কাজ করেই। কিন্তু ম্যাচ জেতার পর যে আনন্দ হয় সেটা ভাষায় প্রকাশ করার নয়। এই মুহূর্তের জন্যই তো এত পরিশ্রম করা।”

নিষিদ্ধ মাদক সেবনের জন্য গত ১৫ মাস টেনিস সার্কিটে নামতে পারেননি মারিয়া। টেনিস সার্কিটে নামার বিষয় নিষেধাজ্ঞা ছিল তাঁর উপর। তবে এরই মাঝে ফরাসি ওপেনে ওয়াইল্ড কার্ড এন্ট্রি নিয়ে কোর্টে নামার চেষ্টা করেছিলেন মারিয়া। কিন্তু রোলাঁ গাঁরো কর্তৃপক্ষ তাঁর সেই অনুরোধ রাখেনি। ২০১৬ সালে অস্ট্রেলিয়ান ওপেনে মারিয়া শেষ গ্র্যান্ডস্ল্যাম খেলেছিলেন।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৪১৮৭১৫৪
আক্রান্ত
৩৬৪৯৮৭
সুস্থ
২৫৪৪৮৩৩৬
সুস্থ
২৭৭০৭৮
শীর্ষ সংবাদ:
করোনায় কেউ না খেয়ে মারা না গেলেও থালায় ভাতের পরিমাণ কমে যাচ্ছে ॥ মেনন         নতুন জলাধার সৃষ্টি ও বিদ্যমানগুলোর ধারণক্ষমতা বাড়ানোর তাগিদ প্রধানমন্ত্রীর         করোনা ভাইরাসে আরও ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫০৮         আগামী এক বছরের মধ্যে ডিএনসিসির সকল তার অপসারণ করা হবে ॥ আতিক         এমসিতে গণধর্ষণ ॥ ৬ আসামির ডিএনএ নমুনা সংগ্রহ         ঝুঁকি বীমা না থাকলে মোটরযান বা মালিকের বিরুদ্ধে নতুন সড়ক আইনে মামলার সুযোগ নেই- বিআরটিএ         ছুটি বাড়ল শিক্ষা প্রতিষ্ঠানের         জীববৈচিত্র্য রক্ষায় চারটি পদক্ষেপ নিতে বিশ্বনেতাদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর         পা হারানো রাসেলকে আরও ২০ লাখ টাকা ক্ষতিপূরণ দেবে গ্রিনলাইন         প্রথম আলো সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির দিন ধার্য         ‘সংসদ নিয়ে টিআইবি’র প্রতিবেদন সঠিক ও নির্ভরযোগ্য তথ্যভিত্তিক নয়’         যুক্তরাষ্ট্রে শেষকৃত্যানুষ্ঠানে বন্দুকধারীর হামলা ॥ গুলিবিদ্ধ ৭         মিন্নিসহ ৬ জনের ফাঁসি ॥ বরগুনায় চাঞ্চল্যকর রিফাত হত্যা মামলা         ট্রাম্প-বাইডেন প্রথম নির্বাচনী বিতর্কে তিক্ততা, বিশৃঙ্খলা         সরকার দেশের স্বার্থে ব্যবসায়ীদের সুবিধা দিচ্ছে ॥ অর্থমন্ত্রী         শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ছে         কোমল পানীয়ের নামে আমরা কী খাচ্ছি?         আলোচনার শীর্ষে টিলাগড় ॥ দুই আসামি রিমান্ডে         বাংলাদেশ-যুক্তরাষ্ট্র বিমান চলাচল চুক্তি সই         জাপানী বড় বিনিয়োগের হাতছানি