সোমবার ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রধান বিচারপতির মন্তব্য অনভিপ্রেত-অবাঞ্চিত ॥ মেনন

প্রধান বিচারপতির মন্তব্য অনভিপ্রেত-অবাঞ্চিত ॥ মেনন

স্টাফ রিপোর্টার ॥ “পাকিস্তানের সাথে বাংলাদেশের তুলনা করাটাই বালখিল্যতা। বাংলাদেশের জনগণের গণতান্ত্রিক আন্দোলনের দীর্ঘ ঐতিহ্য রয়েছে। এদেশের জনগণ যখন সামরিক শাসকদের বিরুদ্ধে লড়াই করেছে তখন দুর্ভাগ্যজনকভাবে উচ্চ আদালত সামরিক শাসকদের সমর্থনে দাঁড়িয়েছে। কেউ কেউ প্রধান সামরিক শাসক পর্যন্ত হয়েছে। ষোড়শ সংশোধনী নিয়ে বিতর্ককে কেন্দ্র করে পাকিস্তানকে টেনে প্রধান বিচারপতি যে মন্তব্য করেছেন তা কেবল অনভিপ্রেতই নয়, অবাঞ্চিতও বটে।”

শুক্রবার বিকেলে সেগুন বাগিচাস্থ ‘স্বাধীনতা হলে’ অনুষ্ঠিত বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মহানগর কর্মী সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি এসব কথা বলেন।

ওয়ার্কার্স পার্টির মহানগর কমিটির সভাপতি আবুল হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে মেনন বলেন, ষোড়শ সংশোধনীর রায়ে সংসদ ও সাংসদের কার্যকারিতা নিয়ে চরম অন্যায় মন্তব্য করা হয়েছে। রাষ্ট্রের তিনটি বিভাগ বিচার বিভাগ, আইন বিভাগ ও নির্বাহী বিভাগের পরস্পরের প্রতি শ্রদ্ধাবোধ থাকতে হবে। সংসদকে হেয় করলে বিচার বিভাগের প্রতি শ্রদ্ধাবোধও লোপ পাবে।

মেনন বলেন, সংসদই সংবিধানের প্রণেতা। সংসদের উদ্দেশ্য নিয়ে প্রশ্ন তোলা সংবিধানের উদ্দেশ্য নিয়ে প্রশ্ন তোলার শামিল। মেনন ষোড়শ সংশোধনীর রায় নিয়ে বিএনপি’র তৎপরতাকে ষড়যন্ত্রমূলক আখ্যায়িত করে বলেন, তারা উদ্দেশ্যমূলকভাবে বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের মাঝে দূরত্ব তৈরী করতে চায়। অশুভ শক্তিকে ক্ষমতায় আনার জন্য তাদের যে লক্ষ্য এর মাঝ দিয়ে সেটেই তারা পরিপুরণ করতে চায়।

সাম্প্রতিক বন্যার প্রসঙ্গে উল্লেখ করে মেনন বলেন, সরকারের পাশাপাশি সকল নাগরিককে বন্যাত্রাণ ও পুনর্বাসনের কাজে এগিয়ে আসতে হবে। তিনি যুব মৈত্রী ও ছাত্র মৈত্রীর বন্যাত্রাণ ও পুনর্বাসন তৎপরতার প্রশংসা করেন।

কর্মী সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পার্টির পলিটব্যুরো সদস্য নুর আহমদ বকুল, কামরূল আহসান, নগর সাধারণ সম্পাদক কিশোর রায়, শাহানা ফেরদৌসী লাকি, জাহাঙ্গীর আলম ফজলু, মুর্শিদা আখতার নাহার, মুর্শিদা আক্তার ডেইজি সহ প্রমুখ।

শীর্ষ সংবাদ:
ওরা ধ্বংসই চায় ॥ দেশের ভাবমূর্তি নষ্ট করতে সহিংসতা         ক্যাচ মিসে ম্যাচ হার বাংলাদেশের         বিএনপির দৃষ্টিসীমা এখন কুয়াশাচ্ছন্ন ॥ কাদের         অপরাধী যে দলেরই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা         উদ্ধার করা হবে বুড়িগঙ্গার আদি চ্যানেল         তিন হাজার কনস্টেবল পদের জন্য ৩ লাখ ৩৮ হাজার আবেদন         খোলাবাজারে ডলার ৯০ টাকা         সম্মিলিত প্রচেষ্টায় ইলিশের উৎপাদন বেড়েছে         এনজিও ফাউন্ডেশন দারিদ্র্য নিরসনে কাজ করবে ॥ অর্থমন্ত্রীর আশা         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         রাজধানীতে নজরদারি বাড়ানো হয়েছে : ডিএমপি         ডেঙ্গু : আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৯         ইউপি নির্বাচন : ঢাকা ও ময়মনসিংহ বিভাগের নৌকার টিকিট পেলেন যারা         ২৬ অক্টোবর আসছে নতুন রাজনৈতিক দল ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         কুষ্টিয়ায় ট্রাক চাপায় দুই শিশু নিহত