মঙ্গলবার ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উবাচ

মুখপাত্র

স্টাফ রিপোর্টার ॥ ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে আওয়ামী লীগের অসন্তোষ প্রকাশের খবর দিতে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার এজলাসে গিয়েছিলেন বিএনপিপন্থী আইজীবীরা। কিন্তু প্রধান বিচারপতি তাদের কথায় সায় না দিয়ে বরং উল্টো বলেছিলেন, কারও ফাঁদে সুপ্রীমকোর্ট পা দেবে না। প্রধান বিচারপতি না চাইলে কি হবে বিএনপি উঠেপড়ে লেগে এখন রাজনীতির কেন্দ্রবিন্দুতে নিয়ে এসেছে প্রধান বিচারপতিকে। দেশে এখন বন্যায় ভাসছে মানুষ। মানুষের খাদ্যের তীব্র সঙ্কট। সেদিকে খেয়াল নেই দলটির। সারাদিন দলটি সাংবিধানিক সঙ্কট, আইন আর বিচার বিভাগ নিয়ে পড়ে রয়েছে। তবে কেউ কেউ মনে করছেন আদালতে মামলা নিষ্পত্তিতে সুবিধাজনক অবস্থানে থাকতেই প্রধান বিচারপতির পক্ষ নিয়েছেন দলের শীর্ষ নেতারা। ওই প্রসঙ্গ তুলে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আজকে সুপ্রীমকোর্টের রায়ের পর ফখরুল সাহেব, মওদুদ সাহেব যেভাবে বক্তব্য দিচ্ছেন, তাতে মনে হচ্ছে তারাই প্রধান বিচারপতির মুখপাত্র। উচ্চ আদালতের রায় নিয়ে বিএনপি ‘অশুভ খেলা’ শুরু করেছে অভিযোগ করে তিনি বলেন, আপনাদের (ফখরুল, মওদুদ) বলতে চাই, বাংলাদেশ বাংলাদেশই থাকবে, আপনাদের স্বপ্নের পাকিস্তান হবে না।

গুঞ্জন শুনছেন!

স্টাফ রিপোর্টার ॥ প্রধান বিচারপতিকে ‘অসুস্থ বানিয়ে’ সরানোর গুঞ্জন শুনছেন বলে দাবি করেছেন বিএনপির মুখপাত্র রুহুল কবির রিজভী। সম্প্রতি গুঞ্জন শোনার কথা জানিয়ে তিনি বলেন, ওই রায়ের কারণে সরকার দিশেহারা হয়ে পড়েছে। প্রধান বিচারপতিকে মানসিক অসুস্থ বলে অন্য কোন ধরনের অশুভ উদ্দেশ্য নিয়ে তারা এগোয় কিনা, সেটা আজকে মানুষের মধ্যে আলোচনা হচ্ছে। এখন নানাভাবে প্রধান বিচারপতিকে নিয়ে আলোচনা হচ্ছে। এই রায়ের পর্যবেক্ষণে অনুরাগ বা বিরাগ প্রকাশিত হওয়ায় শপথ ভঙ্গের দায়ে প্রধান বিচারপতিকে পদত্যাগের আহ্বানও জানিয়েছেন অনেকে। তবে এই আলোচনা একেবারে মাঠ পর্যায়ের। কিন্তু সরকারপ্রধান বিচারপতিকে পদ থেকে অসুস্থ সাজিয়ে সরিয়ে দিতে চায় এমন গুঞ্জন রিজভী ছাড়া আর কেউ কানে শোনেনি।

সিম্পল

স্টাফ রিপোর্টার ॥ ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়েছিল। আর ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলা চালিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়েছিল। সেই ঘটনায় বহু হতাহতের ঘটনা ঘটেছিল। দেশের রাজনীতিতে সব থেকে কলঙ্কের দুইদিন। বঙ্গবন্ধু হত্যাকা-ে ঘুরেফিরে আসছে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের নাম। আর জিয়াউর রহমানের ছেলে তারেক রহমানের নির্দেশনা এবং পরিকল্পনায় ঘটেছে ২১ আগস্ট। সব থেকে বড় দুই পলিটিক্যাল কিলিংয়ে বিএনপি সরাসরি সম্পৃক্ত। বরাবর এই আলোচনায় বিএনপি চুপ থাকাকে শ্রেয় মনে করে। যদিও বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন সম্প্রতি একটি টেলিভিশনে ২১ আগস্ট আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলাকে ‘সিম্পল’ ঘটনা বলে উল্লেখ করেছেন। তিনি বলেন, ‘এটি কোন ক্ষতিই না। সিম্পল দুর্ঘটনা। এটা নিয়ে এখন আলোচনার কিছুই নেই।’ দেশ এখনও পিছিয়ে রয়েছে শুধু পুরাতন কথা মনে রেখে। বিশ্বের বিভিন্ন দেশে এ ধরনের ঘটনা ঘটে। কেউ মনে রাখে না। ১৫ আগস্ট ও ২১ আগস্টের মতো ঘটনা নিয়ে কেউ সারা জীবন কান্নাকাটি করে না।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪১২৫৩৭৪৬
আক্রান্ত
১৫৬৫৪৮৮
সুস্থ
২১৮৪৮৭৭৮৯
সুস্থ
১৫২৭৮৬২
শীর্ষ সংবাদ:
আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম         রেমিটেন্স হঠাৎ কমছে         ই-কমার্সে শৃঙ্খলা ফেরাতে এক মাসের মধ্যে সুপারিশ         রাসেলের হত্যাকারীরা পশুতুল্য ঘৃণ্য ও নর্দমার কীট         দেশে করোনায় ১০ জনের মৃত্যু         সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র         রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু