রবিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জয়পুরহাটে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ

জয়পুরহাটে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ

নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট ॥ জয়পুরহাট জেলায় বনার্ত মানুষের আহাজারি বন্ধে সরকারীভাবে সাহায্য এখনও ব্যাপকভাবে শুরু না হওয়ায় এই মানুষগুলোর দুর্ভোগ চরমে উঠেছে। জেলার বন্যা কবলিত ২৪টি ইউনিয়নের শতাধিক গ্রাম ক্ষতিগ্রস্থ হলেও এখনও প্রায় ১৫টি গ্রামের কয়েক হাজার মানুষ পানিবন্দি রয়েছে। এই সমস্ত মানুষ কলার ভেলা ও নৌকায় করে চলাচল করছে।

সরকারীভাবে ঘোষিত প্রায় শতাধিক গ্রামের ১০ হাজার পরিবারের ৪০ হাজার লোক মানুষ সাহায্যের উপর নির্ভর হয়ে রয়েছে। বুধবার দুপুরে জয়পুরহাট সদর উপজেলার দোগাছী ইউনিয়নের বন্যা কবলিত ডালিম্বা গ্রামের অসহায় মানুষদের মাঝে ৫ কেজি চাল, ৫কেজি আলু বিতরন করেন রাজশাহী বিভাগের পুলিশের আইজিপি খুরশিদ আলম। জেলা পুলিশের অর্থ সহযোগীতায় এই খাদ্য সাহায্য ছাড়াও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বন্যার্তদের মাঝে নগদ অর্থ প্রদান করেন।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহুরুল ইসলাম জানান দোগাছী ইউনিয়নের ডালিম্বা, থিয়ট, চকশ্যাম, জিতাপুর, জিতারপুর গ্রামের প্রায় ২হাজার মানুষ পানি বন্দি রয়েছে। এদের জীবন জীবিকা এখন সাহায্য নির্ভর হয়ে পরেছে। এই সমস্ত বন্যার্ত মানুষের পুনর্বাসনে এবং দৈনন্দিন জীবন জীবিকার প্রয়োজনে সরকারীভাবে সাহায্য সহযোগীতা শুরু না হলে চরম দুর্ভোগ নেমে আসবে এই বন্যার্ত এলাকায়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১২৬৪২৬৮৬
আক্রান্ত
১৮১১২৯
সুস্থ
৭৩৭৯৪১১
সুস্থ
৮৮০৩৪
শীর্ষ সংবাদ:
আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে         মাদকের সঙ্গে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা         আখাউড়া-সিলেট রুটে ডুয়েলগেজ লাইন স্থাপন অনিশ্চিত         বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা        
//--BID Records