রবিবার ৪ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পুলিশ প্রোটেকশন নিয়ে চলছে এক শিবির কর্মী!

পুলিশ প্রোটেকশন নিয়ে চলছে এক শিবির কর্মী!

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১১ আগস্ট ॥ তিনি ভিআইপি নন, স্রেফ একজন শিবির কর্মী। অথচ চলেন পুলিশ প্রোটেকশনে। আর এ বিষয়টি নিয়ে এলাকায় চলছে ব্যাপক তোলপাড়। খবর নিয়ে জানা গেছে, ওই ব্যক্তির নাম জাকির হোসেন। বাউফলের বগা ইউনিয়নের রাজনগর গ্রামে তার বাড়ি। বাবার নাম সোনামুদ্দিন চৌকিদার। জাকির শিবিরের একনিষ্ঠ কর্মী হিসেবে এলাকায় পরিচিত। কথিত আছে, তিনি ঢাকায় হেফাজতের মিটিংয়ে যোগ দিয়ে গুলিবিদ্ধ হয়েছিলেন। তার ফেসবুক আইডি রয়েছে। আর এ আইডি থেকে তিনি আওয়ামী লীগের নেতাদের বিরুদ্ধে বিষোদগার চালিয়ে যাচ্ছেন। সম্প্রতি তার বিরুদ্ধে আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর হামলার ঘটনায় থানায় কয়েকটি মামলাও হয়েছে। অথচ তিনি পুলিশ প্রোটেকশন নিয়ে ঘুরে বেড়াচ্ছেন। বগা তদন্ত কেন্দ্রের পুলিশ ওই শিবির কর্মীকে প্রোটেকশন দিচ্ছে। পুলিশ প্রোটেকশন দিয়ে তাকে বাড়ি থেকে নিয়ে আসা হয় আবার বাড়ি পৌঁছে দেয়া হয়। এ বিষয়টি জানতে বাউফল থানার ওসি আযম খান ফারুকীর সরকারী মোবাইল নম্বরে কল দিলে ওসি তদন্ত লুৎফর রহমান মোবাইল রিসিভ করে বলেন, ‘স্যার (ওসি) মামলার সাক্ষ্য দেয়ার জন্য উপজেলার বাইরে আছেন।’ একাধিক মামলার আসামি ও জামায়াত সমর্থক হিসেবে পরিচিত জাকির হোসেন কিভাবে পুলিশ প্রোটেকশন নিয়ে ঘুরে বেড়ায় এমন প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘বিষয়টি আমার জানা নেই। আপনি বগা তদন্ত কেন্দ্রের ইন্সপেক্টরকে ফোন দিয়ে জিজ্ঞাসা করেন।’ বগা তদন্ত কেন্দ্রের ইন্সপেক্টর মাকসুদুর রহমান মুরাদকে তার ০১৭৪০৬২৪৪৪৪ নম্বরের মোবাইল ফোনে কল দিলে তিনি বলেন, ‘ওসি স্যারের নির্দেশে তার নিরাপত্তার জন্য একজন পুলিশ দেয়া হয়েছে।’ এর কিছুক্ষণ পর তিনি ফোন ব্যাক করে এই প্রতিকেদককে বলেন, তিনি (জাকির হোসেন) কোন মামলার আসামি কিনা তা আমার জানা নেই। তবে তিনি একটি মামলার বাদী। তাছাড়া তিনি বিএ পরীক্ষা দিচ্ছেন। পরীক্ষা কেন্দ্রে আসা-যাওয়ার পথে কেউ তার ওপর হামলা করতে পারে এমন অভিযোগের প্রেক্ষিতে তাকে পুলিশী নিরাপত্তা দেয়া হয়েছে।

এদিকে নাম প্রকাশ না করার শর্তে পুলিশের একটি সূত্র জানায়, জাকির হোসেন জেলার বিতর্কিত এক পুলিশ কর্মকর্তার দালাল হিসেবে কাজ করে। তার নির্দেশনা অনুযায়ী জাকিরকে পুলিশ প্রোটেকশন দেয়া হচ্ছে এবং তিনি যতদিন চাইবেন ততদিন তাকে পুলিশ প্রোটেকশন দেয়া হবে।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বগা ইউনিয়নের চেয়ারম্যান মোতালেব হাওলাদার বলেন, একাধিক মামলার আসামি ও শিবির কর্মী জাকিরকে প্রোটেকশন দিচ্ছে পুলিশ শুনে প্রথমে বিশ্বাস করতে পারিনি। পরে নিজের চোখে দেখে আমি হতবাক।

শীর্ষ সংবাদ:
নির্দিষ্ট এলাকার বাইরে কল কারখানা নয়         তিন বন্দর দিয়ে ভারতে আটকে থাকা পেঁয়াজ আসা শুরু         দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযান অব্যাহত রয়েছে ॥ কাদের         কওমি বড় হুজুর আল্লামা শফীকে চিরবিদায়         ওষুধ খাতের ব্যবসা রমরমা         করোনার নমুনা পরীক্ষা ১৮ লাখ ছাড়িয়েছে         করোনা সংক্রমণ বাড়ছে ॥ ফের লকডাউনে যাচ্ছে ইউরোপ         বিশেষ মহলের ইন্ধন-ভাসানচরে যাবে না রোহিঙ্গারা         তুলা উৎপাদনে গুরুত্ব দিচ্ছে সরকার         দগ্ধ আরও দুজনের মৃত্যু, তিতাসের গ্রেফতার ৮ জন দুদিনের রিমান্ডে         শিক্ষার ক্ষতি পোষাতে বিশেষ প্রকল্প আগামী মাস থেকেই ॥ করোনায় সব লণ্ডভণ্ড         আর কোন জিকে শামীম নয় ॥ গণপূর্তের দৃশ্যপট পাল্টেছে         ব্যক্তিগত ও পারিবারিক দ্বন্দ্বই অধিকাংশ খুনের কারণ         এ্যাটর্নি জেনারেলের অবস্থার উন্নতি         বর্তমান সরকারের আমলে রেলপথে ব্যাপক উন্নয়ন হয়েছে : রেলপথমন্ত্রী         ইউএনও ওয়াহিদা জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলী, স্বামী স্বাস্থ্য মন্ত্রণালয়ে         সোহরাওয়ার্দী হাসপাতাল পরিচালকের রুম ঘেরাও         চিরনিদ্রায় শায়িত হেফাজত আমির আল্লামা আহমদ শফী         সবচেয়ে কঠিন সময় পার করছি ॥ মির্জা ফখরুল         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১২৪৭ জনের মৃত্যু