বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাদেজার স্থলে অক্ষর প্যাটেল

স্পোর্টস রিপোর্টার ॥ শৃঙ্খলাভঙ্গের কারণে এক ম্যাচ নিষিদ্ধ রবীন্দ্র জাদেজা। ফলে শ্রীলঙ্কা সফরে পাল্লেকেলে শনিবার শুরু হতে যাওয়া তৃতীয় ও শেষ টেস্টের জন্য স্পিনার অক্ষর প্যাটেলকে ডাকা হয়েছে। উল্লেখ্য, টানা দুই জয়ে ইতোমধ্যে সিরিজ নিশ্চিত করেছে বিরাট কোহলির ভারত। স্কোয়াডে তৃতীয় স্পিনার হিসেবে স্থান পেয়েছেন স্পিন বোলিং অলরাউন্ডার অক্ষর। এছাড়া স্কোয়াডে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন ও বাঁহাতি স্পিনার কুলদিপ যাদব। ব্যাট হাতে অপরাজিত ৭০ রান এবং বোলিংয়ে ৭ উইকেট নিয়ে কলম্বোয় দ্বিতীয় টেস্টে ম্যাচসেরা হয়েছিলেন জাদেজা। ওই ম্যাচে বাঁহাতি বোলার হিসেবে সবচেয়ে কম ম্যাচে ১৫০ উইকেট নেয়ার রেকর্ডও গড়েন তিনি।

জাদেজার অনুপস্থিতিতে তাই ৩০ ওয়ানডে খেলা অক্ষর প্যাটেলকে দলে নিয়েছে ভারত। ভারতের হয়ে ৭টি টি২০ও খেলেছেন তিনি। মূলত দক্ষিণ আফ্রিকা ও ভারতীয় ‘এ’ দলের সদ্য শেষ হওয়া ত্রিদেশীয় সিরিজে বল হাতে সফল ছিলেন বলেই ডাক পেয়েছেন টেস্টে। সফরে দলের পক্ষে ছিলেন তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি। ৪ ম্যাচেই নেন ৭টি উইকেট। ইকোনমি ৪.১১। জাদেজার শৃঙ্খলাভঙ্গের ঘটনাটি কলম্বো টেস্টর তৃতীয়দিনের। শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংসের ৫৮তম ওভারে বল করছিলেন জাদেজা, ব্যাটসম্যান ছিলেন মালিন্দা পুষ্পকুমারা। পুষ্পকুমারার রক্ষণাত্মক শট এসেছিল জাদেজার কাছে। সঙ্গে সঙ্গে ব্যাটসম্যানকে লক্ষ্য করে বল ছুড়ে মারেন তিনি। অথচ ব্যাটসম্যান ছিলেন ক্রিজের মধ্যেই। দুই ফিল্ড আম্পায়ার রড টাকার ও বরুস ওক্সেফোর্ডের মতে, জাদেজার বল ছুড়ে মারার ধরন ছিল ‘বিপজ্জনক’। এ কথায় আক্রমণ করেছিলেন ভারতীয় এই তারকা।

শীর্ষ সংবাদ:
১৯৮২ সালের পর যুক্তরাজ্যে সর্বোচ্চ মুদ্রাস্ফীতি         লিড নিয়েছে বাংলাদেশ         রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ॥ চিকিৎসাধীন তিন জনের মৃত্যু         ‘নিত্যপণ্যের দাম বাড়ার জন্য দায়ী আন্তর্জাতিক বাজার’         বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় ভ্যাপসা গরম         বিদেশী মনোপলি ব্যবসা বন্ধ করে দেশীয় মালিকানাধীন তামাক শিল্প রক্ষা করুন         মিস্টার ডিপেন্ডেবল মুশফিক পাঁচ হাজার রানের মাইল ফলকে         ১ জুন ফের শুরু বাংলাদেশ-ভারত ট্রেন চলাচল         হাইকোর্টে সম্রাটের জামিন বাতিল         তেজগাঁওয়ে ৫০ কেজি গাঁজাসহ গ্রেফতার ২         পরীমনির মামলায় নাসিরসহ ৩ জনের বিচার শুরু         বিভিন্ন উপজেলা পরিদর্শনে যাচ্ছেন সিইসি         আজ আন্তর্জাতিক জাদুঘর দিবস         লুটপাটে নিঃস্ব গ্রাহক ॥ পি কে হালদারের থাবা         অর্থ ব্যয়ে সাশ্রয়ী হোন অপচয় করা যাবে না         তামিমের সেঞ্চুরি- বাংলাদেশের দাপট         প্রকল্প কমিয়ে অর্থায়ন বাড়িয়ে উন্নয়ন বাজেট অনুমোদন         জাতীয় সরকারের নামে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না         চুরি, ছিনতাই করতে কক্সবাজার থেকে ঢাকা আসত ওরা         পণ্যের দাম নিয়ন্ত্রণের উপায় খুঁজছে সরকার