বৃহস্পতিবার ১৩ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মায়ামিতে এল ক্ল্যাসিকো নিয়ে উত্তাপ

স্পোর্টস রিপোর্টার ॥ নতুন মৌসুম শুরু হবে কয়েকদিন পরেই। এর আগে প্রাক-মৌসুম অনুশীলন, প্রীতি ম্যাচে বিশ্বের নামীদামী ক্লাবগুলো ব্যস্ত সময় কাটাচ্ছে। যুক্তরাষ্ট্রে অবস্থান করছে এই মুহূর্তে দুই স্প্যানিশ জায়ান্ট বার্সিলোনা ও রিয়াল মাদ্রিদ। সেই মার্কিন মুলুকেই এবার প্রথম এল ক্ল্যাসিকো অনুষ্ঠিত হবে আজ। মায়ামিতে আজ রাতে মুখোমুখি হচ্ছে বার্সা-রিয়াল। এই মহারণ দেখার জন্য মায়ামিবাসীর মধ্যেও ছড়িয়ে পড়েছে উত্তাপ। বার্সা-রিয়াল লড়াই দেখতে হলে এখন প্রতি টিকেটে খরচা করতে হবে ৯০০ মার্কিন ডলার। কারণ আয়োজকদের ছাড়া টিকেট শেষ হয়ে গেছে আগেই। এই চড়া মূল্যে টিকেট পাওয়া যাবে কালোবাজারিদের কাছ থেকে।

৩৫ বছরের মধ্যে এই প্রথম আবার বিদেশের মাটিতে বার্সা-রিয়াল মুখোমুখি হতে যাচ্ছে। আর মার্কিন মুলুকে এবারই প্রথম তাদের লড়াই অনুষ্ঠিত হবে। ১৯৮২ সালে সর্বশেষবার বিদেশের মাটিতে বার্সা-রিয়ালের ম্যাচ হয়েছিল। সেবার মৌসুম শেষে ভেনিজুয়েলাতে ম্যাচটি হয়েছিল। সে বছর বিশ্বকাপের কিছুদিন আগে তারা মুখোমুখি হয়। কিন্তু সেই ম্যাচটি ইউরোপে টিভিতে সম্প্রচারিত হয়নি। কিন্তু এবার সারাবিশ্বেই এ দুই ক্লাবের লড়াইয়ের সময় হয়ে পড়ে ফুটবলে আচ্ছন্ন। সে কারণেই প্রাক-মৌসুমে অনুষ্ঠিত হয় প্রদর্শনী টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপ। আর এই ম্যাচগুলো সম্প্রচারের জন্য জনপ্রিয় টিভি চ্যানেল ইএসপিএন সর্বোচ্চ ব্যবস্থাই নিয়েছে। প্রতিটি মুহূর্তের কাভারেজ দেয়ার জন্য এই প্রতিষ্ঠানের ২৫ জন সংবাদকর্মী ও উপস্থাপক বর্তমানে দক্ষিণ ফ্লোরিডার মায়ামিতে অবস্থান করছেন। আর এ জন্যই মায়ামিতে এখন ভক্তদের মধ্যে উত্তেজনা চরমে পৌঁছেছে। দক্ষিণ ফ্লোরিডায় স্থানীয় বাসিন্দারা পেয়েছেন ৩০ ভাগ টিকেট। আর বাকি টিকেট পেয়েছেন যুক্তরাষ্ট্রের বিভিন্ন প্রান্তের ভক্ত-সমর্থকরা এবং অন্য ৫০টি দেশ থেকে আগতরা। খেলা দেখার পাশাপাশি স্টেডিয়ামে উপস্থিত দর্শকদের আনন্দ দেয়ার জন্য থাকবে সঙ্গীত আয়োজন ও ডিজেদের পারফর্ম। আর যারা স্টেডিয়ামে প্রবেশের সুযোগ পাবেন না তাদের জন্য ঠিক বাইরেই বিশাল টিভি স্ক্রিন দেয়া হয়েছে সরাসরি খেলা উপভোগ করার জন্য। ট্রাভেল কোম্পানিগুলোও এই সুযোগে চুটিয়ে ব্যবসা করে যাচ্ছে ‘এল ক্ল্যাসিকো’ বিশেষ প্যাকেজ ঘোষণার মাধ্যমে। এই প্যাকেজে আছে স্টেডিয়াম টিকেট, দক্ষিণ সমুদ্র সৈকতে অবস্থিত হোটেলে থাকা-খাওয়া। প্রতিরাতে সর্বনিম্ন ৭৫০ মার্কিন ডলার থেকে এই প্যাকেজের শুরু।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
এক বছর মেয়াদ বাড়ছে ডিএমপি কমিশনার শফিকুলের         সাম্প্রদায়িক হামলা ॥ বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ হাইকোর্টের         ডিএমপি কমিশনারের মেয়াদ আরও ১ বছর বাড়ল         ‘বিএনপি কর্মসূচির নামে জনভোগান্তি সৃষ্টি করলে আ'লীগ প্রতিহত করবে’         দেশে করোনাকালেও খাদ্যের সংকট নেই ॥ কৃষিমন্ত্রী         ১ নবেম্বর থেকে স্কুল শিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু         ‘পুলিশের সব কর্মকাণ্ডে শৃঙ্খলা বজায় রাখার আহ্বান’         রোহিঙ্গাদের সহায়তায় আরও ১২ মিলিয়ন ইউরো দেবে ইইউ         অবশেষে বধ্যভূমি দখলমুক্ত করা হলো         বরিশাল বাজারে ডিমওয়ালা ইলিশ পাওয়া যাচ্ছে         বাংলাদেশে ফাইজারের আরও ৩৫ লাখ টিকা পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র         বিনিয়োগ চাইলেন আফগানিস্তানের তালেবান সরকারের প্রতিরক্ষামন্ত্রী         দেড় বছর পর ঢাকা-সিঙ্গাপুর ফ্লাইট শুরু         চুয়াডাঙ্গায় ৬ স্বর্ণের বারসহ গৃহবধূ আটক         আবাসিক হোটেল থেকে ঢাবি শিক্ষার্থীর মরদেহ উদ্ধার         সমালোচনা জীবনের একটা অংশ, এটা সহ্য করাও একটা আর্ট ॥ মাশরাফি         ভারতের উড়িষ্যায় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা         রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অপরাধে ৮৯ জনকে আটক         বার্সেলোনার কোচ রোনাল্ড কোম্যান বরখাস্ত         নরসিংদীর রায়পুরায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ২, আহত ৩০