বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ডাঃ ইমরানসহ তিন জনকে আদালতে হাজির হওয়ার সমন

  • প্রধানমন্ত্রীকে কটূক্তি

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গণজাগরণ মঞ্চের একাংশের আহ্বায়ক ডাঃ ইমরান এইচ সরকারসহ তিন জনের বিরুদ্ধে আদালতে হাজির হওয়ার জন্য পুনরায় (দ্বিতীয় দফা) সমন জারি করেছে গাজীপুরের আদালত। সুপ্রীমকোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য অপসারণের ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে সেøাগান দিয়ে কটূক্তি করার অভিযোগে দায়ের করা মামলায় এ সমন জারি করা হয়। গাজীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারক মোঃ শহীদুল ইসলাম বৃহস্পতিবার শুনানি শেষে আগামী ২৩ অক্টোবর মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেন।

বাদী পক্ষের আইনজীবী ওয়াসিম খলিল জানান, জাতীয় ঈদগাহ সংলগ্ন সুপ্রীমকোর্ট প্রাঙ্গণ হতে গ্রীক দেবী জাস্টিসিয়ার মূর্তি অপসারণ এবং এই ইস্যুকে কেন্দ্র করে দেশকে অস্থিতিশীল করে তুলতে গণজাগরণ মঞ্চের স্বঘোষিত মুখপাত্র ডাঃ ইমরান এইচ সরকারের নেতৃত্বে বেশ কয়েক যুবক গত ২৬ মে সন্ধ্যায় শাহবাগের জাতীয় জাদুঘর গেট হতে মশাল মিছিল বের করে। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে বারবার মানহানিকর সেøাগান দিয়ে কটূক্তি করে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে অশালীন মন্তব্য করে জনসমক্ষে তার সম্মানহানি করে।

এ অভিযোগে ডাঃ ইমরান এইচ সরকারসহ তিন জনের বিরুদ্ধে গত ৩১ মে গাজীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এ মামলা দায়ের করা হয়। মামলায় গণজাগরণ মঞ্চের কর্মী সনাতন উল্লাস ও নাসির উদ্দিন এবং অজ্ঞাত ৩০/৩৫জনকে অভিযুক্ত করা হয়। গাজীপুর মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক সুমন আহমেদ শান্ত বাবু বাদী হয়ে এ মামলা দায়ের করেন। ওইদিন আদালতে বাদীর জবানবন্দী গ্রহণ ও শুনানি শেষে মামলাটি আমলে নিয়ে ২৭ জুলাই আসামিদের আদালতে হাজির হওয়ার জন্য সমন জারি করে।

শীর্ষ সংবাদ:
কুয়াকাটায় টোয়াকের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত         ওমিক্রন ঠেকাতে প্রবাসীদের আসতে নিরুৎসাহিত করা হচ্ছে         বগুড়ার শেরপুরে ট্রাকের ধাক্কায় দুই মটরসাইকেল অরোহী নিহত         ডাসারে মোটরসাইকেল চাপায় ইউপি সদস্য নিহত         রামপুরায় বাসে আগুন ও ভাঙচুর ॥ আসামি ৮০০         যুক্তরাষ্ট্রে কিশোরের গুলিতে নিহত ৩, আহত ৮         রেফারিকে হত্যার হুমকি আর্জেন্টাইন ফুটবলারের         নিরাপদ সড়ক দাবি ॥ রামপুরায় শিক্ষার্থীদের অবরোধ         শারীরিক উপস্থিতিতে শুরু হলো আপিল বিভাগের বিচারকাজ         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মৃত্যু বেড়েছে ২ হাজার ৩০০ জনের         বায়োএনটেক প্রধান ওমিক্রন নিয়ে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন         সব গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়         বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কিত মন্তব্যে রাজশাহীর পৌর মেয়র আব্বাস গ্রেফতার         ঢাবি জাতিকে যা কিছু উপহার দিয়েছে তা নিঃসন্দেহে গর্ব ও গৌরবের         রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে