বৃহস্পতিবার ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ক্লিনিকে ভুল ড্রপে নষ্ট হতে চলেছে শিশুর চোখ

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২৫ জুলাই ॥ শহরের হাসান এক্সরে ক্লিনিক এ্যান্ড প্যাথলজি ও জেনারেল হাসপাতাল নামে একটি বেসরকারী ক্লিনিকে ৩ দিনের এক নবজাতকের চোখে ভুল করে অন্য ড্রপ প্রয়োগ করে চোখ নষ্ট হয়েছে বলে পরিবারের সদস্যরা অভিযোগ করেছেন। মঙ্গলবার সকালে শহরের হাসান জেনারেল হাসপাতাল ক্লিনিকে এ ঘটনা ঘটে। নবজাতক শিশুটি সদর উপজেলার বগুলাডাংগি ভুল্লীবাজার এলাকার হাবিল শেখের কন্যা।

নবজাতকের অভিভাবক হাবিল শেখ অভিযোগ করে বলেন, গত তিন আগে এই ক্লিনিকে আমার কন্যা শিশুর প্রসব হয়েছে। পরে শিশু ডাক্তার সাজ্জাদ হায়দার শাহীনকে দেখালে তিনি চোখের ও নাভির দুটি ড্রপ দেয়। সোমবার রাতে নার্সরা সঠিকভাবে ড্রপ প্রয়োগ করলেও মঙ্গলবার সকালে কর্তব্যরত নার্স লিপি রানী ভুল করে চোখের ড্রপ ব্যবহার না করে নাভির ড্রপ চোখে প্রয়োগ করে। ফলে শিশু চিৎকার করে অস্থির হয়ে উঠে। এ সময় নবজাতকের স্বজনরা রাজু নামে এক ক্লিনিক কর্মীর ওপর উত্তেজিত হয়ে হামলা চালায় বলে ক্লিনিক কর্তৃপক্ষ অভিযোগ করেছেন।

অপরদিকে হাসান জেনারেল হাসপাতাল কর্তব্যরত নার্স লিপি রানী ডাঃ সাজ্জাদ হায়দার শাহীনের দেয়া সঠিক ড্রগ প্রয়োগ করেছেন বলে দাবি করেছেন। পরে তাৎক্ষণিক শিশু ডাক্তার সাজ্জাদ হায়দার শাহীনের কাছে নবজাতকটি নিয়ে গেলে ভুল ড্রপ প্রয়োগ করা হয়েছে তিনি জানান এবং চক্ষু ডাক্তার দেখানোর পরামর্শ দেন। পরে অভিভাবকরা ঠাকুরগাঁও গ্রামীণ চক্ষু হাসপাতালে ডাঃ নাইমুল হাসানকে নবজাতকের চোখ দেখালে তিনি জানান, শিশুটির চোখ যে ড্রপটি প্রয়োগ করা হয়েছে সেটিতে অতিরিক্ত এসিড থাকায় চোখের ৭০ ভাগ অংশ নষ্ট হয়ে গেছে। হাসান জেনারেল হাসপাতালের মালিক মানিক হোসেন জানান, ডাক্তার বা নার্সের ভুলবশত এমনটি হতে পারে। যেহেতু আমার ক্লিনিকে ঘটনাটি ঘটেছে নবজাতকের চিকিৎসার ব্যয় ক্লিনিক কর্তৃপক্ষ বহন করবে।

মাদারীপুরে বখাটের ব্লেডের আঘাতে মাদ্রাসার ছাত্রী হাসপাতালে

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ২৫ জুলাই ॥ মাদ্রাসা ছুটির পর বাড়ি ফেরার পথে মাদ্রাসার সপ্তম শ্রেণীর এক ছাত্রী বখাটেদের আঘাতে গুরুতর আহত হয়ে মঙ্গলবার বিকেলে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি হয়েছে।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গেছে, মাদারীপুর সদর উপজেলার ছিলারচর ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের এক পাট ব্যবসায়ীর মেয়ে ছিলারচর দাখিল মাদ্রাসার সপ্তম শ্রেণীর এক ছাত্রী প্রতিদিনের মতো মঙ্গলবার সকালে মাদ্রাসায় যায়। মাদ্রাসা ছুটির পর বাড়ি ফেরার পথে বোরকা পরা অপরিচিত একটি মেয়ে তাকে ডেকে নিয়ে যায়। কিছু দূর গেলে ঐ শিক্ষার্থীকে ওড়না দিয়ে হাত বেঁধে ফেলে। পরে তার মুখ ও চোখ বেঁধে টেনে হিঁচড়ে ছিলারচরের সীমান্তবর্তী শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার জয়নগর ইউনিয়নের লক্ষ্মীকান্তাপুর চর শিমুলিয়া গ্রামের মোতালেব বেপারীর পরিত্যক্ত কলাবাগানে নিয়ে যায়। সেখানে তাকে অজ্ঞাত পরিচয়ের বোরকা পরা ঐ মেয়েসহ মুখে কাপড় বাঁধা আরও কয়েকজন যুবক মিলে প্রথমে মারধর করে এবং পরে ব্লেড দিয়ে শিক্ষার্থীর হাতে ও বুকে আঘাত করে। এতে সে অজ্ঞান হয়ে পড়লে বখাটের দল পালিয়ে যায়। পরে বাগানের মধ্যে কয়েকজন শিশু ছাগল নিয়ে আসলে শিক্ষার্থীকে অজ্ঞান অবস্থায় পড়ে থাকতে দেখে স্থানীয়দের খবর দেয়। এ সময় মেয়েটিকে ছিলারচর বাজারে নিয়ে আসলে স্থানীয়রা তাকে চিনতে পেরে বাড়িতে খবর দেয়। বাড়ির লোকজন তাকে প্রথমে স্থানীয় হাসপাতালে চিকিৎসা করে এবং বিকেলে মাদারীপুর সদর হাসপাতালে নিয়ে আসে।

শীর্ষ সংবাদ:
মন্ত্রণালয়ের সিদ্ধান্তের পর ১৫ দিনের মধ্যেই শুরু হবে এইচএসসি পরীক্ষা         প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের পদোন্নতির দ্বার খুলছে         সিনেমা হল সংস্কারে বিশেষ তহবিল গঠন করা হবে : তথ্যমন্ত্রী         বসুন্ধরা কোভিড হাসপাতালে চিকিৎসা কার্যক্রম বন্ধের নির্দেশ         আরও ২টি বিশেষ ফ্লাইটের ঘোষণা দিল বিমান         কক্সবাজারের ৩৪ পুলিশ পরিদর্শককে একযোগে বদলি         রোহিঙ্গাদের ভোটার হওয়া ঠেকাতে ইসি’র বিশেষ কমিটি         ২০২১ সালের ডিসেম্বরে পদ্মাসেতুতে ট্রেন চলবে : রেলমন্ত্রী         ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বগি লাইনচ্যুত, ট্রেন চলাচল বন্ধ         এনআইডি জালিয়াতিতে জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে : ডিজি         নির্যাতিত রোহিঙ্গাদের ৫৪০ কোটি ডলার ক্ষতিপূরণ দেয়া উচিত         হাসপাতালগুলো ডাকাতির মত পয়সা নিচ্ছে ॥ মেয়র আতিক         মসজিদে বিস্ফোরণ ॥ ৩৫ পরিবারকে ৫ লাখ টাকা করে অনুদান         করোনা ভাইরাসে আরও ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪০         নুর অপরাধ করলে বিচার করুন, হয়রানি করবেন না ॥ ডা. জাফরুল্লাহ         সৌদি-ওমানের সব ফ্লাইট ১ অক্টোবর থেকে চালু হবে ॥ পররাষ্ট্রমন্ত্রী         বিদেশি সংস্থার সাথে গোপনে বৈঠক করে সরকার পতনের ষড়যন্ত্র করছে: কাদের         এনু-রুপনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ         স্বাস্থ্যবিধি মেনে শিশুদের টিকা দেওয়ার আহ্বান মেয়র তাপসের         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১১২৯ জনের মৃত্যু