শনিবার ৩ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শরণখোলায় বিদেশে চাকুরীর নিয়ে সর্বশান্ত এক যুবক

শরণখোলায় বিদেশে চাকুরীর নিয়ে সর্বশান্ত এক যুবক

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাটের শরণখোলায় প্রতারকের খপ্পরে পড়ে বিদেশ যাওয়ার নামে শিমুল নামে এক যুবক সর্বশান্ত হয়েছেন। ঋণ নিয়ে লাখ লাখ টাকা খরচ করে বিদেশের মাটিতে পা রেখেই জানতে পারেন তার নামে ইস্যুকৃত ভিসাটি ভূয়া।

এমনকি যে মালিকের অধীনে তার কাজ করার কথা তিনি এ ধরনের কোন শ্রমিক নেয়ার অনুমতিই দেননি। ফলে বিদেশে অবৈধ প্রবেশের দায়ে শিমুলের জায়গা হয় প্রবাসের হাজতে। স্বপ্নে বিভোর শিমুলের দু’চোখের রঙিন স্বপ্ন তখন দুঃস্বপ্নে পরিণত হয়। পাশাপাশি কোন অপরাধ না করেও দীর্ঘদিন কারা ভোগের পর সম্প্রতি দেশে ফেরেন তিনি।

ক্ষতিগ্রস্থ পরিবার জানায়, উপজেলার রায়েন্দা ইউনিয়নের উত্তর রাজাপুর গ্রামের বাসিন্দা কালু হাওলাদারের ছেলে প্রতারক নান্না মিয়া হাওলাদার একই এলাকার শাহজামাল খানের ছেলে শিমুল খানকে(২৬) মোটা অংকের বেতনে ওমানে চাকুরী দেয়ার প্রলোভন দেখান। নান্নার কথায় সরল বিশ্বাসে বিদেশে গিয়ে জীবন পাল্টে ফেলার স্বপ্নে ঋণ নিয়ে এবং ভিটেমাটি বিক্রি করে কয়েক লাখ নগদ টাকা তুলে দেন ওই প্রতারকের হাতে।

কিছুদিন পর ওমান পৌঁছায় শিমুল। সেখানে গিয়ে তার ভিসাটি সম্পূর্ণ ভূয়া এবং যে মালিকের নিকট তার শ্রমিক হিসাবে কর্মরত থাকার কথা তার কোন শ্রমিকের প্রয়োজন নেই বলে জানতে পারেন শিমুল। পাশাপাশি অবৈধ হওয়ায় তাকে আটক করে জেল হাজতে প্রেরণ করেন ওমান পুলিশ। দীর্ঘদিন কারা ভোগের পর অসহায় অবস্থায় সম্প্রতি দেশে ফেরেন শিমুল।

পরবর্তীতে নান্নার নিকট প্রতারণার কারণ জানতে চাওয়াসহ পাওনা টাকা ফেরত চাইলে তা দিতে অপারগতা প্রকাশ করে উল্টো শিমুলকে হুমকি দেয়। কোন উপায় না পেয়ে এমন অভিনব প্রতারকের বিচার দাবী করে ওই প্রতারকের বিরুদ্ধে আইন শৃঙ্খলা বাহিনীসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেছেন সর্বশান্ত যুবক শিমুল। তবে নান্না মিয়া হাওলাদার এ অভিযোগ অস্বীকার করেছেন।

শীর্ষ সংবাদ:
এখন অপার সম্ভাবনা ॥ এক সময়ের অবহেলিত, বঞ্চিত দক্ষিণাঞ্চল         রায়ার ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী         পেঁয়াজ আতঙ্ক কেটে গেছে, কেনার হিড়িক নেই         এটিএম জালিয়াতি কমেছে         পাত্র চাই বিজ্ঞাপন দিয়ে এক নারী হাতিয়েছে ৩০ কোটি টাকা         করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, বেড়েছে সুস্থতা         করোনা শনাক্তে এ্যান্টিজেন ও এ্যান্টিবডি টেস্ট চালুর পরামর্শ         টিকা থেকে মাস্ক বেশি কার্যকর ॥ সিডিসি         ভারি বৃষ্টি উজানের ঢল- ধরলার পানি বিপদসীমার ওপরে         করোনা উপসর্গে ঝালকাঠিতে গৃহবধূর মৃত্যু         অপ্রতিরোধ্য গতিতে বাড়ছে মাদক পাচার, সেবন         আল্লামা আহমদ শফী আর নেই         পেঁয়াজ ভর্তি ট্রলার ভিড়েছে টেকনাফে         অর্থনৈতিক উন্নয়ন বেগবানে ৩৪ হাজার কোটি টাকার ফান্ড ঘোষণা এডিবির         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         করোনা ভাইরাস ॥ বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল সাড়ে ৯ লাখ, আক্রান্ত ৩ কোটির বেশি         অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে স্থানান্তর         করোনা ভাইরাস মোকাবিলায় কারিগরি কমিটির ৭ পরামর্শ         বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয় তিনি সারা বিশ্বের সম্পদ ॥ খাদ্যমন্ত্রী         ভিডিও কলে কথা বলে কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী