রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শরণখোলায় বিদেশে চাকুরীর নিয়ে সর্বশান্ত এক যুবক

শরণখোলায় বিদেশে চাকুরীর নিয়ে সর্বশান্ত এক যুবক

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাটের শরণখোলায় প্রতারকের খপ্পরে পড়ে বিদেশ যাওয়ার নামে শিমুল নামে এক যুবক সর্বশান্ত হয়েছেন। ঋণ নিয়ে লাখ লাখ টাকা খরচ করে বিদেশের মাটিতে পা রেখেই জানতে পারেন তার নামে ইস্যুকৃত ভিসাটি ভূয়া।

এমনকি যে মালিকের অধীনে তার কাজ করার কথা তিনি এ ধরনের কোন শ্রমিক নেয়ার অনুমতিই দেননি। ফলে বিদেশে অবৈধ প্রবেশের দায়ে শিমুলের জায়গা হয় প্রবাসের হাজতে। স্বপ্নে বিভোর শিমুলের দু’চোখের রঙিন স্বপ্ন তখন দুঃস্বপ্নে পরিণত হয়। পাশাপাশি কোন অপরাধ না করেও দীর্ঘদিন কারা ভোগের পর সম্প্রতি দেশে ফেরেন তিনি।

ক্ষতিগ্রস্থ পরিবার জানায়, উপজেলার রায়েন্দা ইউনিয়নের উত্তর রাজাপুর গ্রামের বাসিন্দা কালু হাওলাদারের ছেলে প্রতারক নান্না মিয়া হাওলাদার একই এলাকার শাহজামাল খানের ছেলে শিমুল খানকে(২৬) মোটা অংকের বেতনে ওমানে চাকুরী দেয়ার প্রলোভন দেখান। নান্নার কথায় সরল বিশ্বাসে বিদেশে গিয়ে জীবন পাল্টে ফেলার স্বপ্নে ঋণ নিয়ে এবং ভিটেমাটি বিক্রি করে কয়েক লাখ নগদ টাকা তুলে দেন ওই প্রতারকের হাতে।

কিছুদিন পর ওমান পৌঁছায় শিমুল। সেখানে গিয়ে তার ভিসাটি সম্পূর্ণ ভূয়া এবং যে মালিকের নিকট তার শ্রমিক হিসাবে কর্মরত থাকার কথা তার কোন শ্রমিকের প্রয়োজন নেই বলে জানতে পারেন শিমুল। পাশাপাশি অবৈধ হওয়ায় তাকে আটক করে জেল হাজতে প্রেরণ করেন ওমান পুলিশ। দীর্ঘদিন কারা ভোগের পর অসহায় অবস্থায় সম্প্রতি দেশে ফেরেন শিমুল।

পরবর্তীতে নান্নার নিকট প্রতারণার কারণ জানতে চাওয়াসহ পাওনা টাকা ফেরত চাইলে তা দিতে অপারগতা প্রকাশ করে উল্টো শিমুলকে হুমকি দেয়। কোন উপায় না পেয়ে এমন অভিনব প্রতারকের বিচার দাবী করে ওই প্রতারকের বিরুদ্ধে আইন শৃঙ্খলা বাহিনীসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেছেন সর্বশান্ত যুবক শিমুল। তবে নান্না মিয়া হাওলাদার এ অভিযোগ অস্বীকার করেছেন।

শীর্ষ সংবাদ:
তৃতীয় ধাপের ইউপি নির্বাচন : চলছে গণনার কাজ         বাংলাদেশে বিনিয়োগ সুবিধা লুফে নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস         নন-জুডিসিয়াল স্ট্যাম্পে বঙ্গবন্ধুর ছবি যুক্ত করতে রুল         নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের অবরোধ         বুয়েট ছাত্র আবরার হত্যা মামলার রায় পিছিয়ে ৮ ডিসেম্বর নির্ধারণ         করোনা : সুইজারল্যান্ড না গিয়ে দেশে ফিরলেন স্বাস্থ্যমন্ত্রী         আন্তর্জাতিক মানের নতুন একটি বিমানবন্দর নির্মাণের পরিকল্পনা         তেজগাঁওয়ে ঠিকাদারের কাছে চাঁদা দাবির অভিযোগ         টঙ্গীতে পুড়ে যাওয়া বস্তির একটি মানুষও না খেয়ে থাকবে না ॥ রাসেল         করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন সবচেয়ে মারাত্মক ॥ গবেষণা