বুধবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইউনাইটেডের কাছে রিয়ালের হার

স্পোর্টস রিপোর্টার ॥ প্রাক-মৌসুম প্রীতি ম্যাচ। কিন্তু তারপরও উত্তেজনার কমতি ছিল না এতটুকু। কেননা রিয়াল মাদ্রিদেরই সাবেক কোচই যে এখন ম্যানচেস্টার ইউনাইটেডের দায়িত্ব পালন করছেন। তাই ফুটবলপ্রেমীদেরও এই ম্যাচ নিয়ে ছিল বাড়তি উত্তেজনা। শেষ পর্যন্ত জমজমাট উত্তেজনাপূর্ণ এক লড়াই-ই উপহার দিলেন ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদের ফুটবলাররা। নির্ধারিত ৯০ মিনিট ১-১ গোলে সমতার পর পেনাল্টি শূটআউটে ইংলিশ প্রিমিয়ার লীগের সবচেয়ে সফল ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড ২-১ গোলে পরাজিত করে রিয়াল মাদ্রিদকে।

প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্তে ম্যাচের প্রথম গোলটি করেছিল ইংল্যান্ডের অন্যতম সেরা ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। রিয়াল মাদ্রিদের জালে বল জড়িয়েছিলেন তরুণ মিডফিল্ডার জেসে লিনগার্ড। দ্বিতীয়ার্ধে অবশ্য দারুণভাবে ঘুরে দাঁড়ায় রিয়াল। ম্যাচের বয়স যখন ৬৯ মিনিট ঠিক তখনই দারুণ এক গোল শোধ করে খেলায় সমতা ফেরান ক্যাসেমিরো। এরপর আর কোন গোল না হলে ১-১ ব্যবধানে সমতায় থেকেই শেষ হয় নির্ধারিত ৯০ মিনিট। এর ফলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। আর পেনাল্টি শূটআউটের শুরুতে অবশ্য দুই দলই দিয়েছে গোল মিসের মহড়া। ম্যানইউর পক্ষে প্রথম দুটি পেনাল্টি মিস করেছিলেন এ্যান্থনি মার্শাল ও স্কট ম্যাকটোমিন। আর রিয়ালের পক্ষে গোল করতে পারেননি মাত্তেও কোভাচিচ ও রদ্রিগেজ আমিয়াজ। আর শেষ পেনাল্টিটি মিস করেছিলেন ক্যাসেমিরো। ক্যালিফোর্নিয়ার লেভিস স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে অবশ্য খেলেননি বর্তমান বিশ্ব ফুটবলের অন্যতম সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তবে প্রথম একাদশে ছিলেন গ্যারেথ বেল, করিম বেনজেমা, টনি ক্রুস, ইসকোর মতো তারকারা। দ্বিতীয়ার্ধে অবশ্য সবাইকেই বদলি হিসেবে তুলে নিয়েছিলেন রিয়াল মাদ্রিদের অভিজ্ঞ কোচ জিনেদিন জিদান। মাঠে নামিয়েছিলেন দ্বিতীয় সারির দল। প্রাক-মৌসুম প্রীতি ম্যাচে রিয়াল মাদ্রিদের পরবর্তী ম্যাচ চিরপ্রতিদ্বন্দ্বী বার্সিলোনার বিপক্ষে। আগামী ২৯ জুলাই শনিবার যুক্তরাষ্ট্রের মিয়ামি গার্ডেনে মুখোমুখি হবে স্পেনের দুই জায়ান্ট ক্লাব।

শীর্ষ সংবাদ:
স্বপ্ন পূরণে ভাগ্য বদল ॥ পদ্মা সেতু নামেই ২৫ জুন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গারা অপরাধে জড়াচ্ছে প্রত্যাবাসন অনিশ্চয়তায়         ১৩৫ বিলাসবহুল পণ্যে ২০ ভাগ নিয়ন্ত্রণমূলক শুল্ক আরোপ         আমি ত্রাস সঞ্চারি ভুবনে সহসা সঞ্চারি ভূমিকম্প...         দিনের ভোট দিনেই হবে, রাতে হবে না ॥ সিইসি         সম্রাটকে জামিন না দিয়ে কারাগারে পাঠালেন আদালত         হাতিরঝিলের পানির ক্ষতি করা যাবে না ॥ হাইকোর্ট         এগিয়ে যাওয়ার লক্ষ্যে লড়ছে দুদল         মাঙ্কিপক্সের প্রবেশ রোধে সর্বোচ্চ সতর্ক হতে হবে         ঢাবিতে ছাত্রলীগ ছাত্রদল সংঘর্ষ ॥ আহত ৩০         জামায়াতের সঙ্গেও সংলাপে বসবে বিএনপি ॥ ফখরুল         সিলেটে বন্যার পানি নামছে ধীরে, নানা সঙ্কট         জলাবদ্ধতা থেকে এবারের বর্ষায়ও মুক্তি মিলছে না চট্টগ্রামবাসীর         শেখ হাসিনা সরকার পাহাড়ে শান্তি ফিরিয়ে এনেছে ॥ কাদের         প্রত্যাবাসন নিয়ে রোহিঙ্গারা দীর্ঘ অনিশ্চয়তার কারণে হতাশ হয়ে পড়ছে : প্রধানমন্ত্রী         হাতিরঝিলে স্থাপনা উচ্ছেদসহ ওয়াটার ট্যাক্সি নিষিদ্ধে রায় প্রকাশ         মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         রোহিঙ্গা শরণার্থীদের স্বেচ্ছায় প্রত্যাবাসনই স্থায়ী সমাধান         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন