মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইউনাইটেডের কাছে রিয়ালের হার

স্পোর্টস রিপোর্টার ॥ প্রাক-মৌসুম প্রীতি ম্যাচ। কিন্তু তারপরও উত্তেজনার কমতি ছিল না এতটুকু। কেননা রিয়াল মাদ্রিদেরই সাবেক কোচই যে এখন ম্যানচেস্টার ইউনাইটেডের দায়িত্ব পালন করছেন। তাই ফুটবলপ্রেমীদেরও এই ম্যাচ নিয়ে ছিল বাড়তি উত্তেজনা। শেষ পর্যন্ত জমজমাট উত্তেজনাপূর্ণ এক লড়াই-ই উপহার দিলেন ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদের ফুটবলাররা। নির্ধারিত ৯০ মিনিট ১-১ গোলে সমতার পর পেনাল্টি শূটআউটে ইংলিশ প্রিমিয়ার লীগের সবচেয়ে সফল ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড ২-১ গোলে পরাজিত করে রিয়াল মাদ্রিদকে।

প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্তে ম্যাচের প্রথম গোলটি করেছিল ইংল্যান্ডের অন্যতম সেরা ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। রিয়াল মাদ্রিদের জালে বল জড়িয়েছিলেন তরুণ মিডফিল্ডার জেসে লিনগার্ড। দ্বিতীয়ার্ধে অবশ্য দারুণভাবে ঘুরে দাঁড়ায় রিয়াল। ম্যাচের বয়স যখন ৬৯ মিনিট ঠিক তখনই দারুণ এক গোল শোধ করে খেলায় সমতা ফেরান ক্যাসেমিরো। এরপর আর কোন গোল না হলে ১-১ ব্যবধানে সমতায় থেকেই শেষ হয় নির্ধারিত ৯০ মিনিট। এর ফলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। আর পেনাল্টি শূটআউটের শুরুতে অবশ্য দুই দলই দিয়েছে গোল মিসের মহড়া। ম্যানইউর পক্ষে প্রথম দুটি পেনাল্টি মিস করেছিলেন এ্যান্থনি মার্শাল ও স্কট ম্যাকটোমিন। আর রিয়ালের পক্ষে গোল করতে পারেননি মাত্তেও কোভাচিচ ও রদ্রিগেজ আমিয়াজ। আর শেষ পেনাল্টিটি মিস করেছিলেন ক্যাসেমিরো। ক্যালিফোর্নিয়ার লেভিস স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে অবশ্য খেলেননি বর্তমান বিশ্ব ফুটবলের অন্যতম সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তবে প্রথম একাদশে ছিলেন গ্যারেথ বেল, করিম বেনজেমা, টনি ক্রুস, ইসকোর মতো তারকারা। দ্বিতীয়ার্ধে অবশ্য সবাইকেই বদলি হিসেবে তুলে নিয়েছিলেন রিয়াল মাদ্রিদের অভিজ্ঞ কোচ জিনেদিন জিদান। মাঠে নামিয়েছিলেন দ্বিতীয় সারির দল। প্রাক-মৌসুম প্রীতি ম্যাচে রিয়াল মাদ্রিদের পরবর্তী ম্যাচ চিরপ্রতিদ্বন্দ্বী বার্সিলোনার বিপক্ষে। আগামী ২৯ জুলাই শনিবার যুক্তরাষ্ট্রের মিয়ামি গার্ডেনে মুখোমুখি হবে স্পেনের দুই জায়ান্ট ক্লাব।

শীর্ষ সংবাদ:
আর্মেনিয়া-আজারবাইজানের মর্টার আঘাত হেনেছে ইরানে!         সুনির্দিষ্ট আশ্বাস না পেলে রাজপথ ছাড়বেন না সৌদি প্রবাসীরা         এইচএসসি পরীক্ষা গ্রহণে বোর্ডের তিন প্রস্তাব         এমসি কলেজে ধর্ষণ ॥ মামলার এজাহারভুক্ত শেষ আসামি গ্রেফতার         বিশ্বে করোনায় প্রতি ২৪ ঘণ্টায় ৫৪০০ জনের বেশি প্রাণহানি         পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে         আজারবাইজানে চার হাজার যোদ্ধা পাঠিয়েছে তুরস্ক : আর্মেনিয়া         মালির নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা         নেদারল্যান্ডে করোনার দ্বিতীয় ঢেউ ঠেকাতে নতুন নিয়ম         আজারবাইজান- আর্মেনিয়া যুদ্ধ ॥ নিহত বেড়ে ৯৫         মার্কিন নিষেধাজ্ঞা অকার্যকর করে ফের ভেনিজুয়েলায় ইরানি ট্যাংকার         যুক্তরাষ্ট্র থেকে ২২৯০ কোটি টাকার অস্ত্র কিনছে ভারত         সাহেদের যাবজ্জীবন ॥ আড়াই মাসেই অস্ত্র মামলায় রায়         আনুষ্ঠানিকতা ছাড়াই শেখ হাসিনার জন্মদিন পালন         বেসরকারী মেডিক্যাল ও ডেন্টাল কলেজ আইনের খসড়া অনুমোদন         এ পর্যন্ত ৭ জন গ্রেফতার ৩ জন রিমান্ডে বিক্ষোভ, সমাবেশ         বিদেশী ঋণে জর্জরিত ঢাকা ওয়াসা         সুপ্রীমকোর্ট প্রাঙ্গণে মাহবুবে আলমকে শেষ শ্রদ্ধা         দেশে করোনা রোগী শনাক্তের হার বেড়েছে         দুর্ভোগ পিছু ছাড়ছে না সৌদি প্রবাসীদের