শনিবার ৩০ আশ্বিন ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গোপালগঞ্জে মেয়েকে উত্ত্যক্তকারীদের ছুরিকাঘাতে বাবা খুন

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ২৪ জুলাই ॥ গোপালগঞ্জ শহরে মেয়ের উত্ত্যক্তকারীদের প্রতিবাদ করতে গিয়ে বখাটেদের ছুরিকাঘাতে নিহত হলেনÑ সাবেক ইউপি সদস্য ও স্ট্যাম্প-ভেন্ডার কাজী মাহবুব হোসেন (৫০)। ৯ দিন মৃত্যুর যন্ত্রণায় ভোগে রবিবার রাতে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটে। এর আগে গত ১৫ জুলাই রাতে মসজিদে নামাজ আদায় শেষে ফেরার পথে শহরের পাবলিক হল রোডের নিজ বাড়ির সামনে বখাটে আকাশ ও তার সহযোগীরা তাকে কুপিয়ে পালিয়ে যায়। আশঙ্কাজনক অবস্থায় প্রথমে তাকে গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে এবং দু’দিন পরে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। কাজী মাহবুব হোসেন হরিদাসপুর ইউনিয়ন পরিষদের দু’বারের নির্বাচিত সদস্য এবং গোপালগঞ্জ দলিল লেখক সমিতির অন্তর্ভুক্ত একজন স্ট্যাম্প-ভেন্ডার।

নিহতের স্বজনরা জানিয়েছে, বখাটে আকাশ শহরের মিয়াপাড়ার আকতার হোসেনের ছেলে। সে দীর্ঘদিন ধরে কাজী মাহবুবের মেয়ে সরকারী বীণাপাণি বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর শিক্ষার্থী মিতুকে (১৩) উত্ত্যক্ত করে আসছিল। এ নিয়ে কাজী মাহবুবের সঙ্গে কয়েক দফায় আকাশের বাগবিত-াও হয়েছে। পরিবারের পক্ষ থেকে বখাটে আকাশের বিরুদ্ধে একাধিকবার থানায়ও অভিযোগ করা হয়েছে। পুলিশ একবার আকাশকে আটক করে পরে মুচলেকা রেখে ছেড়েও দিয়েছে।

নিহত কাজী মাহবুবের স্ত্রী রাবেয়া বেগম তাপসী সাংবাদিকদের জানিয়েছেন, বখাটে আকাশ শুধু তার মেয়েকেই উত্ত্যক্ত করেনি; বিভিন্ন সময় নানা ধরনের হুমকিধমকি দিয়ে টাকা-পয়সাও চাইতো।

সোমবার দুপুরে গোপালগঞ্জ থানার ওসি মোঃ সেলিম রেজা জানিয়েছেন, এ ঘটনায় মামলা গ্রহণের প্রস্তুতি চলছে। ঘটনার পর থেকেই উত্ত্যক্তকারী ও তার সহযোগীরা পলাতক রয়েছে। লাশ ময়নাতদন্ত শেষে দাফনের ব্যবস্থা করা হবে।

এদিকে, গোপালগঞ্জ দলিল লেখক সমিতির সাবেক সাধারণ সম্পাদক মোঃ খায়রুল আমীন জানিয়েছেন, কাজী মাহবুব হোসেনের মৃত্যুর খবরে সমিতির পক্ষ থেকে তারা ঘটনার প্রতিবাদ জানিয়ে সোমবার দুপুর ২টা পর্যন্ত কলমবিরতি পালন করেন। এছাড়াও তিনদিনের শোক ঘোষণা করে তারা কালোব্যাজ ধারণ করেছেন। বুধবার জোহর-বাদ সমিতির কার্যালয় প্রাঙ্গণে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

শীর্ষ সংবাদ:
উন্নয়নের মহাসড়কে মানিকগঞ্জ         কয়েক ঘণ্টার ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে ২০ টাকা         দেশে ফসল উৎপাদনে রেকর্ড         টিকার আওতায় ১০০ কোটির দ্বারপ্রান্তে ভারত         রোহিঙ্গা সমস্যার টেকসই সমাধান খুঁজতে মিয়ানমারকে চাপ দিন         আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু আজ         ট্রাক কাভার্ডভ্যান থেকে চাঁদা আদায় বন্ধ হয়নি         সার্বিয়ার সঙ্গে রাজনৈতিক ও নিরাপত্তা সহযোগিতা বাড়াতে আগ্রহী বাংলাদেশ         জুমার তিনটি বিস্ফোরণ ঘটে আফগানিস্তানের শিয়া মসজিদে         করোনা ভাইরাসে আরও ৯ জনের মৃত্যু, আট মাস পর সর্বনিম্ন শনাক্ত         চীনে ‘কোরান মজিদ’ অ্যাপ নিষিদ্ধ করলো অ্যাপল         মাগুরায় দু’গ্রুপের সংঘর্ষ ॥ নিহত ৪         হানিফ ফ্লাইওভারে যাত্রীবাহী বাস উল্টে যান চলাচল বন্ধ         সম্প্রীতি রক্ষায় জনপ্রতিনিধিদের সতর্ক থাকার আহ্বান স্থানীয় সরকারমন্ত্রীর         চট্টগ্রামে হরতাল প্রত্যাহারের ঘোষণা, চলছে বিসর্জন         আফগানিস্তানে জুমার সময় শিয়া মসজিদে বিস্ফোরণ, নিহত বেড়ে ৩২         মোবাইলে থ্রিজি-ফোরজি ইন্টারনেট সচল         ছুরিকাঘাতে ব্রিটিশ এমপি নিহত         দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও শান্তির জন্য মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা         কয়েক ঘন্টার ব্যবধানে প্রতিকেজি পেঁয়াজে দাম কমেছে ১৫-২০ টাকা