বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লন্ডনে সেই ৫ বছরের শিশুর কাছে অনেক চাকরির প্রস্তাব

লন্ডনে সেই ৫ বছরের শিশুর কাছে অনেক চাকরির প্রস্তাব

অনলাইন ডেস্ক ॥ লন্ডনের রাস্তার মানুষের কাছে লেবুর শরবত বিক্রি করার দায়ে দেড়শো পাউন্ড জরিমানা করা হয়েছিল পাঁচ বছরের এক শিশুকে। অভিযোগ ছিল সে সড়কের পাশে অস্থায়ী দোকান খুলে শরবত বিক্রি করছিল।

কিন্তু ওই শিশুটি এখন অনেক চাকরির প্রস্তাব পাচ্ছে। অনেকে বলছে বিভিন্ন ইভেন্টে সে তার নিজস্ব স্টল খুলতে পারে।

শিশুটির বাবা আন্দ্রে স্পাইসার একটি বিজনেস স্কুলের শিক্ষক , তিনি পূর্ব লন্ডনের লাভবক্স ফেস্টিভ্যালে গিয়েছিলেন। সেসময় ফেস্টিভ্যালে প্রবেশের মুখে তাঁর পাচ বছর বয়সী শিশুটি শখের বশে একটি টেবিল নিয়ে তাতে শরবতের সরঞ্জাম সাজিয়ে বসে।

শিশুটি উৎসবে যাওয়া মানুষের কাছে লেবুর শরবত বিক্রি করতে চেয়েছিল।

কিন্তু হঠাৎ করে কাউন্সিলের চারজন কর্মকর্তা এসে শিশুটিকে জরিমানা করে বসে। তারা বলে যে ট্রেড লাইসেন্স ছাড়া সে ব্যবসা শুরু করেছে বলে জরিমানা করা হচ্ছে।

যদিও পরে টাওয়ার হ্যামলেট কাউন্সিল এ ঘটনার জন্য ক্ষমা চেয়েছে ও জরিমানাও বাতিল করে দিয়েছে।

মি: স্পাইসার জানিয়েছেন তার মেয়ে বোরো মার্কেটের উৎসবের সামনে যেন লেবুর শরবরত বিক্রির স্টল খুলে সেজন্য অনেক চাকরির প্রস্তাব পাচ্ছে।

টুইটারে শিশুটির পরিবার বলেছে "বিশ্বব্যাপী মানুষের সাড়া দেখে আমরা খুব কৃতজ্ঞ ও আনন্দিত"।

"বিভিন্ন ধরনের উৎসবের আয়োজকেরা তাদের উৎসব প্রাঙ্গনে লেবুর শরবতের দোকান দেয়ার আহ্বান জানিয়েছেন"।

সূত্র- বিবিসি বাংলা

শীর্ষ সংবাদ:
লুটপাটে নিঃস্ব গ্রাহক ॥ পি কে হালদারের থাবা         অর্থ ব্যয়ে সাশ্রয়ী হোন অপচয় করা যাবে না         তামিমের সেঞ্চুরি- বাংলাদেশের দাপট         প্রকল্প কমিয়ে অর্থায়ন বাড়িয়ে উন্নয়ন বাজেট অনুমোদন         জাতীয় সরকারের নামে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না         চুরি, ছিনতাই করতে কক্সবাজার থেকে ঢাকা আসত ওরা         পণ্যের দাম নিয়ন্ত্রণের উপায় খুঁজছে সরকার         অর্থপাচারকারীরা কোন দেশে গিয়েই শান্তি পাবে না         সিলেটে কয়েক লাখ মানুষ পানিবন্দী         সড়ক যেন ধান শুকানোর চাতাল, প্রাণ গেল বাইক আরোহীর         অবশেষে তথ্য অধিকার আইনে তথ্য দিল পুলিশ         ভোলায় বেইলি ব্রিজ ভেঙ্গে ট্রাক অটোরিক্সা খালে         ১১ ডিজিটের নতুন নম্বরে বিপাকে গ্রাহক         কিউআর কোড দিয়ে ভুয়া নিয়োগপত্র দিত ওরা         জিআই সনদ পেলো বাগদা চিংড়ি         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         কানের ভেন্যুতে ‘মুজিব’-এর পোস্টার