রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিএনপিকে বাদ দিয়ে নির্বাচন করতে চায় না আওয়ামী লীগ ॥ কাদের

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সকল রাজনৈতিক দলের অংশগ্রহণমূলক একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চায় সরকার। বিএনপির মতো বড় একটি রাজনৈতিক দলকে বাদ দিয়ে নির্বাচন করে ফাঁকা মাঠে গোল দেয়ার চিন্তা আওয়ামী লীগের নেই।

রবিবার রাজধানীর মানিক মিয়া এভিনিউতে যানবাহনের তাৎক্ষণিক রেজিস্ট্রেশন প্রদান কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, ‘আমরা চাই বিএনপিও নির্বাচনে আসুক, তারাও রাজনীতি করুক, তারাও নির্বাচনে অংশগ্রহণ করুক। ইনক্লুসিভ নির্বাচন হোক, সকল দলের অংশগ্রহণে নির্বাচন হোক- এটা সরকারী দল হিসেবে আমরাও চাই।’ রাজনীতিতে ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ নেই বলে বিএনপির পক্ষ থেকে তোলা অভিযোগের বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, লেভেল প্লেয়িং ফিল্ডের কথা বলছেন, তারা নিজেরাই যদি মুখের কথায় পরিবেশটাকে বিষাক্ত করে তোলেন তাহলে লেভেল প্লেয়িং ফিল্ড কীভাবে হবে। যারা লেভেল প্লেয়িং ফিল্ডের কথা বলছেন, তাদের মুখের বিষে নির্বাচনের মাঠ নষ্ট হয়ে যাচ্ছে। রাজনীতিতে আক্রমণ থাকবে, তবে ব্যক্তিগত আক্রমণ শোভনীয় নয়।

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, রাজনীতি করতে হলে সাহস থাকা উচিত। সাহসের জন্য জেল, মামলা মোকাবেলা করতে হবে। এটিই তো রাজনীতি। কিন্তু তারেক রহমানের সেই সাহস নেই। সরকারী অর্থ ব্যয় করে আওয়ামী লীগ নেতারা বিভিন্ন জায়গায় দলের প্রচার চালাচ্ছে বিএনপির অভিযোগ পাত্তা না দিয়ে তফসিল ঘোষণা পর্যন্ত অপেক্ষা করতে বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, নির্বাচনের তো এখনও সিডিউল ঘোষণা হয়নি। আমি মনে করি, ইলেকশন যখন শুরু হবে কে কতটুকু সুবিধা পাবে, কে কতটুকু সুবিধা পাচ্ছে তখন সেটা দেখা উচিত। নির্বাচনের পরিবেশটা ভোটারদের ভোট দেয়ার অনুকূলে কি না, বিরোধী দল প্রচারে সুবিধা পাচ্ছে কিনা, নির্বাচনে অংশগ্রহণকারী দল হিসেবে সেটা আমাদের দেখতে হবে। জনপ্রশাসনের রদবদল নিয়ে বিএনপির প্রতিক্রিয়া দেখানোর সমালোচনা করে সেতুমন্ত্রী সরকার তার সচিব পরিবর্তন করবে সেটা প্রশাসনিক। এটা নিয়ে যদি বিরোধী দল কথা বলেন- এটা তো পজেটিভ নয়। এ ধরনের কথা বললে দেশ চালানো যাবে না। বিএনপিও তো ক্ষমতায় ছিল আমরা তো বলিনি, সচিবদের কেন রদবদল হয়েছে।

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের পরিধি বাড়ার বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, এখন নির্বাচনের আরও দেড় বছর বাকি আছে, এসব বিষয় আরও পরে হবে। এখন জোটের মধ্যেও ভাঙাগড়া, কে কোথায় যায়, শেষ কথা বলার সময় এখনও আসেনি। আমাদের উদ্দেশ্যটা হচ্ছে, আমরা উইনেবল প্রার্থীকে মনোনয়ন দেব। অন্য শরিকদের মধ্যে প্রার্থী যদি দুর্বল হয় তাহলে আমরা তো প্রতিদ্বন্দ্বিতায় হেরে যাব। ‘উইনেবল ক্যানডিডেট’ জোটের যে দলেই থাকে তাকে আমরা মনোনয়ন দেব।

ষড়যন্ত্র করতে লন্ডনে গেছেন খালেদা জিয়া- ড. হাছান

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া লন্ডনে শুধু চিকিৎসা করাতে যাননি, তিনি সেখানে দেশের বিরুদ্ধে, দেশের জনগণের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। রবিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত খালেদা জিয়ার লন্ডন ষড়যন্ত্রের প্রতিবাদে সমাবেশ ও মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

খালেদা জিয়া দেশে ফিরলে বিমানবন্দর থেকেই গ্রেফতার করার দাবি জানিয়ে হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া ১৫০ দিন মামলার হাজিরা দেননি। তিনি আদালতকে বৃদ্ধাঙ্গলি দেখিয়েছেন এবং তিনি আদালতের নির্দেশনা না নিয়েই বিদেশ গেছেন। সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি- খালেদা জিয়ার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করুন। প্রয়োজনে গ্রেফতারি পরোয়ানা জারি করা হোক।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন নাভানা আক্তার এমপি, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল আমিন রুহুল, স্বাধীনতা পরিষদের সভাপতি জিন্নাত আলী খান জিন্নাহ, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন টয়েল প্রমুখ।

১৪ দলের বৈঠক আগামীকাল

আওয়ামী লীগের নেতৃত্বাধীন কেন্দ্রীয় ১৪ দলের এক সভা আগামীকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় অনুষ্ঠিত হবে। ধানম-ির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এ সভা আহ্বান করা হয়েছে। আওয়ামী লীগ সভাপতিম-লীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম সভায় সংশ্লিষ্ট সকলকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।

শীর্ষ সংবাদ:
কলম্বিয়ার মাদক সম্রাট অ্যাতোনিয়েল অবশেষে আটক         যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ে গোলাগুলিতে নিহত ১         শ্যামলীতে মোটরসাইকেল শোরুমে ডাকাতি, গ্রেফতার ৬         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৭৪         জাতিসংঘ দিবস আজ         সিরাজগঞ্জে ট্রাকচাপায় বিমান বাহিনীর সদস্যসহ নিহত ২         আসুন আমরা জাতিসংঘকে আমাদের আশার বাতিঘর বানাই ॥ প্রধানমন্ত্রী         সংহতির মাধ্যমেই এগিয়ে যেতে হবে ॥ জাতিসংঘ মহাসচিব         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৮৮৯ জন         দৃষ্টান্তমূলক শাস্তি চাই         শ্রীলঙ্কাকে হারিয়ে শুরুর প্রত্যাশা বাংলাদেশের         বিরল প্রজাতির ভাইরাসে আক্রান্ত বিএনপি ॥ কাদের         কৃষি উদ্যোক্তা তৈরিতে সেল গঠন করা হবে ॥ কৃষিমন্ত্রী         পীরগঞ্জের ঘটনার হোতাসহ দুজন গ্রেফতার         ডেমু এখন গলার কাঁটা, ৬৫৪ কোটি টাকাই পানিতে         আজ ভারত পাকিস্তান মহারণ         গোপালগঞ্জ ও হবিগঞ্জে মন্দিরে হামলা, আগুন ভাংচুর         মন্ডপে হামলাকারীদের ট্রাইব্যুনালে বিচার দাবি         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’