সোমবার ৪ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বৃদ্ধ ও নারীসহ নিহত পাঁচ

  • সড়ক দুর্ঘটনা

জনকণ্ঠ ডেস্ক ॥ সড়ক দুর্ঘটনায় চট্টগ্রামে বৃদ্ধসহ দুইজন, সিলেটে ট্রাকচালক, নাটোরে যাত্রী, বরিশালে মোটরমাইকেল চালক নিহত হয়েছেন। নারায়ণগঞ্জে পাঁচ পুলিশসহ ৬ জন আহত হয়েছেন। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

চট্টগ্রাম ॥ নগরীতে সংঘটিত পৃথক সড়ক দুর্ঘটনায় এক বৃদ্ধসহ ২ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে ও বুধবার রাতে নগরীর খুলশী এবং বাকলিয়া থানার কালামিয়ার বাজার এলাকার এ দুটি দুর্ঘটনা ঘটে।

জানা যায়, সকালে খুলশী এলাকায় যাত্রীবাহী একটি হিউম্যান হলারের চাপায় মৃত্যুবরণ করেন শামসুল হক (৭০) নামের এক বৃদ্ধ। তিনি খুলশী আবাসিক এলাকার ৪ নম্বর সড়কের বাসিন্দা। সকালে তিনি সড়কের পাশ দিয়ে হাঁটছিলেন। চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ি সূত্র জানায়, আশঙ্কাজনক অবস্থায় শামসুল হককে চমেক হাসপাতালে আনা হয়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।অপর দুর্ঘটনাটি ঘটে বাকলিয়া থানার কালামিয়ার বাজার এলাকায়। বুধবার রাত সাড়ে ৯টার দিকে একটি মিনিবাস চাপায় সেখানে মৃত্যুবরণ করেন মোঃ জসিম (৩৫) নামের এক ব্যক্তি। তিনি টেক্সটাইল গেট এলাকায় বসবাস করতেন। গুরুতর আহত অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক জসিমকে মৃত ঘোষণা করেন।

সিলেট ॥ বৃহস্পতিবার সকালে দক্ষিণ সুরমার রশিদপুরে বাস-ট্রাক সংঘর্ষে ট্রাকচালক নিহত ও ১৫ জন আহত হয়েছেন। ঘটনাস্থলে নিহত ট্রাকচালকের পরিচয় জানা যায়নি।আহতদের উদ্ধার করে সিলেট এম এ জি ওসমানী মেডিক্যালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। দুর্ঘটনার পর বিক্ষুব্ধ জনতা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করার ফলে সাড়ে ৩ ঘণ্টা দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

পরে পুলিশের হস্তক্ষেপে বিক্ষুব্ধ জনতা অবরোধ তুলে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

নাটোর ॥ বড়াইগ্রামে বাস ও ট্রাকের সংঘর্ষে একজন নিহত ও অন্তত ৫ জন আহত হয়েছে। বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে উপজেলার হাটিকুমরুল মহাসড়কের কলাবাগান এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে শিরিনা বেগম (৫৫) নামে এক বাসযাত্রী ঘটনাস্থলেই মারা যান। নিহত শিরিনা শরিন নওগাঁর আত্রাই উপজেলার সাহাগোলা গ্রামের আবদুস ছাত্তারের স্ত্রী। ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুরে নাটোর থেকে সিরাজগঞ্জগামী শাহানা পরিবহনের একটি যাত্রীবাহী বাস উপজেলার হাটিকুমরুল মহাসড়কের কলাবাগান এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই শিরিনা বেগমের মৃত্যু হয়।

বরিশাল ॥ বাকেরগঞ্জ উপজেলার নন্দনপট্টি এলাকায় বৃহস্পতিবার দুপুর সাড়ে বারোটার দিকে যাত্রীবাহী বিআরটিসি বাসের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষে ঘটনাস্থলেই ভাড়ায় চালিত মোটরসাইকেল চালক ফয়সাল হোসেন (২৫) নিহত হয়েছেন। সে উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের বরিয়া গ্রামের নাসির উদ্দিন হাওলাদারের পুত্র। জানা গেছে, বরিশাল থেকে বরগুনাগামী যাত্রীবাহী বিআরটিসি বাস বেপরোয়াগতিতে নন্দনপট্টি এলাকা অতিক্রমকালে বিপরীতদিক থেকে আসা মোটরসাইকেলের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেল চালক ফয়সাল হোসেন (২৫) নিহত হয়।

নারায়ণগঞ্জ ॥ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের শিমরাইলের কুয়েতপ্লাজার সংলগ্ন এলাকায় পুলিশের টহল ভ্যানের সঙ্গে একটি লেগুনার সংঘর্ষ হয়েছে। এতে ৫ পুলিশসহ ৬ জন আহত হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায়।

পুলিশ ও প্রতক্ষ্যদর্শীরা জানায়, সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের একটি টহল ভ্যান ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইলের কুয়েতপ্লাজা এলাকায় পৌঁছলে পেছন দিক থেকে আসা আকাশ পরিবহনের একটি লেগুনা ধাক্কা দেয়। এতে পুলিশের ভ্যানে থাকা ৫ পুলিশ সদস্য আহত হয়। আহতরা হলোÑ এসআই নাসির উদ্দিন (৩৫), কনস্টেবল আমিনুল ইসলাম (৫০), হাসমত (৫৫), আবুল কালাম (৪৫) ও কনস্টেবল চালক আলী হোসেন (৩৬)। এছাড়াও নাসির নামে লেগুনার এক যাত্রী আহত হয়েছে। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

শীর্ষ সংবাদ:
হল ছাড়বেন না শাবি শিক্ষার্থীরা, ভিসির পদত্যাগ দাবিতে উত্তাল ক্যাম্পাস         রাষ্ট্রপতিকে ধন্যবাদ দিতে সংসদে প্রস্তাব         দেশে ৫৫ জনের দেহে ওমিক্রন শনাক্ত         আবারও করোনায় আক্রান্ত আসাদুজ্জামান নূর         আজ সুপ্রিম কোর্টের বিচারিক কার্যক্রম বন্ধ         শৈত্য প্রবাহ থাকবে আরও দুই-একদিন         কিংবদন্তি কত্থক শিল্পী বিরজু মহারাজ আর নেই         উখিয়া-টেকনাফে হাইওয়ে পুলিশের ঘুষ বাণিজ্য, রোহিঙ্গাসহ চালকদের হাতে হাতে টোকেন         মালির ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট ইব্রাহিম বাউবাকার আর নেই         ফের ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া, জানাল দক্ষিণ কোরিয়া         পদত্যাগ করলেন শাবির সেই প্রভোস্ট