রবিবার ১০ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইসিতে রদবদল নীলনক্সার অংশ ॥ রিজভী

স্টাফ রিপোর্টার ॥ একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশনের (ইসি) মাঠ পর্যায়ে ব্যাপক রদবদল একটি সুদুরপ্রসারী নীলনক্সার অংশ বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বুধবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। সুইস ব্যাংকে অর্থ লেনদেন নিয়ে সংসদে অর্থমন্ত্রীর বক্তব্য শাক দিয়ে মাছ ঢাকার মতো মন্তব্য করে তিনি বলেন, শাক দিয়ে মাছ ঢেকে লাভ হবে না।

রিজভী বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন এবং ডিসেম্বর থেকে সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হওয়ার প্রাক্কালে অশুভ উদ্দেশে পরিকল্পিতভাবে নির্বাচন কমিশনের মাঠ পর্যায়ে গণবদলি ও পদোন্নতির ঘটনা ঘটানো হয়েছে কিনা, সেটি নিয়ে সবার মনে বড় ধরনের প্রশ্ন দেখা দিয়েছে। আগামী নির্বাচনকে প্রভাবিত করার জন্যই এটা একটা চক্রান্তের জাল বিস্তারের আলামত কিনা, সেটাই দেশের ভোটারদের এখন ভাবিয়ে তুলেছে।

রিজভী বলেন, নির্বাচন কমিশনের নিয়োগ, পদোন্নতি, প্রশাসনিক সংস্কার ও পুনর্বিন্যাস এবং দক্ষতা উন্নয়ন কমিটির প্রধান কমিশনার মাহবুব তালুকদার। তিনি গণবদলি ও পদোন্নতির ঘটনার বিষয়ে কিছুই জানেন না বলে একটি দৈনিক পত্রিকার খবরে প্রকাশিত হয়েছে। কমিটির প্রধান এ বিষয়ে ইসি সচিবকে নোট দিয়েছেন। রিজভী বলেন, এই চাঞ্চল্যকর ঘটনা দেশবাসীর মধ্যে বিস্ময় সৃষ্টি করেছে। এতে নির্বাচন কমিশনের অনেক কর্মকর্তাও ক্ষুব্ধ হয়েছেন। এ ঘটনায় কমিশনের শুধু ভাবমূর্তিই নষ্ট হয়নি নির্বাচন কমিশনের কর্মকা- প্রশ্নের সম্মুখীন হয়েছে।

শীর্ষ সংবাদ:
ডেল্টার জায়গা দখল করছে নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৪, শনাক্তের হার বেড়ে ৩১.২৯         পিএসসির যে কোনো পরীক্ষায় লাগবে টিকা সনদ         করোনা : সোমবার থেকে সচিবালয়ে পাস ইস্যু বন্ধ         শহীদ মিনারে ফুল দিতে গেলে টিকা সনদ বাধ্যতামূলক         সংসদে শাবি ভিসির অপসারণ দাবি ২ এমপির         যেকোনও প্রকল্প দ্রুত বাস্তবায়নে প্রয়োজন তদারকি বাড়ানো ॥ নসরুল হামিদ         বিনা নোটিশেই অবৈধ দখলদার উচ্ছেদ করা হবে : আতিক         ৭৪২ পুলিশ সদস্য পেলেন ‘গুড সার্ভিসেস ব্যাজ’         করোনায় ভয়াবহ কিছু হবে না : অর্থমন্ত্রী         ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১         স্বাস্থ্যের সাবেক ডিজি অধ্যাপক আবুল কালাম আজাদ স্থায়ী জামিন         শাবি উপাচার্যের বাসভবন ঘেরাও         গত বছর সড়ক দুর্ঘটনায় নিহত ৭৮০৯         যবিপ্রবির জিনোম সেন্টারে এবার ৩৫ জনের শরীরে ওমিক্রন শনাক্ত         খালেদার বিরুদ্ধে গ্যাটকো মামলার শুনানি পেছাল         স্কটল্যান্ডকে উড়িয়ে কমনওয়েলথ গেমসের আরও কাছে বাংলাদেশ         চাঁপাইনবাবগঞ্জে ট্রাক-মাহিন্দ্রা সংঘর্ষে নিহত ২         বারিধারায় ভবনে আগুন, নিয়ন্ত্রণে ৬ ইউনিট         মাদারীপুরে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে মামলা ॥ প্রধান অভিযুক্ত গ্রেফতার