বৃহস্পতিবার ১৯ ফাল্গুন ১৪২৭, ০৪ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

একমাসে ৭৫ শতাংশ দর বেড়েছে খুলনা প্রিন্টিংয়ের

অর্থনৈতিক রিপোর্টার ॥ শেয়ারের সাম্প্রতিক দরবৃদ্ধির নেপথ্যে অপ্রকাশিত কোন মূল্যসংবেদনশীল তথ্য নেই বলে জানিয়েছে খুলনা প্রিন্টিং এ্যান্ড প্যাকেজিং লিমিটেড (কেপিপিএল)। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষের চিঠির জবাবে এ তথ্য দেয় কোম্পানিটি।

বাজার পর্যবেক্ষণে দেখা গেছে, মে মাসের শুরু থেকেই উর্ধমুখী ধারায় ফিরেছে কেপিপিএলের শেয়ার। এ সময়ের ব্যবধানে দর ৭ টাকা ৫০ পয়সা থেকে ১২ টাকা ৫০ পয়সার ঘরে উন্নীত হয়েছে। এর মধ্যে গত চার কার্যদিবসেই দর ৯ টাকা থেকে ১২ টাকা ৫০ পয়সায় উন্নীত হয়েছে।

জানা গেছে, জাতীয় রাজস্ব বোর্ডের সঙ্গে বিবাদে কাঁচামাল আমদানি করতে না পারায় খুলনা প্রিন্টিংয়ের পণ্য উৎপাদন বন্ধ রয়েছে। সর্বশেষ প্রান্তিক প্রতিবেদনেও লোকসান দেখিয়েছে কোম্পানিটি।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) কেপিপিএলের শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২৭ পয়সা, যেখানে আগের বছর একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ৩০ পয়সা। ৩১ মার্চ পুনর্মূল্যায়নজনিত উদ্বৃত্তসহ কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৬ টাকা ৮৫ পয়সা।

পবন চৌধুরী দ্বিতীয় মেয়াদে বেজার নির্বাহী চেয়ারম্যান

অর্থনৈতিক রিপোর্টার ॥ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান হিসেবে দ্বিতীয় মেয়াদে পবন চৌধুরীকে নিয়োগ দিয়েছে সরকার। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ বিষয়ে গত বুধবার আদেশ জারি করা হয়। এতে তার অবসরউত্তর ছুটি বাতিল করে দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগের আদেশ জারি করেছে। সরকারের সচিব পদমর্যাদার কর্মকর্তা পবন চৌধুরী ২০১৪ সাল থেকে বেজার নির্বাহী চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। আগামী ৫ জুলাই তিনি অবসরউত্তর ছুটিতে যাওয়ার কথা। আদেশে উল্লেখ করা হয়েছে, আগামী ৬ জুলাই বা যোগদানের তারিখ থেকে তার চুক্তিভিত্তিক নিয়োগ কার্যকর হবে।

শীর্ষ সংবাদ:
সময়োচিত পদক্ষেপে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে         বিএনপির জন্য গণতন্ত্রের বিকাশ ব্যাহত হচ্ছে ॥ সেতুমন্ত্রী         এইচটি ইমাম আর নেই         করোনায় দেশে আক্রান্ত ও শনাক্ত বেড়েছে         দুদকের নতুন চেয়ারম্যান মঈনউদ্দীন আব্দুল্লাহ         রাজধানীর খালের দু’পাশের সকল অবৈধ অবকাঠামো উচ্ছেদ করা হবে ॥ তাজুল         এটিএম শামসুজ্জামান ছিলেন বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক         কেন্দ্রীয় শহীদ মিনারে সাংবাদিক শাহীন রেজা নূরকে শেষ শ্রদ্ধা         মালদ্বীপে বৈধ হওয়ার জন্য ৪০ হাজার বাংলাদেশীর আবেদন         আগামী ১১ এপ্রিল পাপুলের আসনে উপনির্বাচন         দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু, নতুন সনাক্ত ৬১৪         মিয়ানমারে বিক্ষোভের উপর ফের গুলি ॥ নিহত ৯         ৪ কোটি ডোজ করোনা ভাইরাসের টিকা সংগ্রহ করা হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা ভাইরাস ॥ কোভ্যাক্স থেকে এক কোটি ৯ লাখ টিকা পাচ্ছে বাংলাদেশ         দুদকের নতুন চেয়ারম্যান মঈনউদ্দীন আবদুল্লাহ         “বিএনপির অপরাজনীতিতে গণতন্ত্রের বিকাশ ক্ষতিগ্রস্ত হচ্ছে”         খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়াতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন         প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা, পুলিশের বাধা         মিয়ানমারের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্টের বিরুদ্ধে আরও ২ মামলা         সাতছড়িতে ১৮টি গোলা উদ্ধার