শনিবার ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

একমাসে ৭৫ শতাংশ দর বেড়েছে খুলনা প্রিন্টিংয়ের

অর্থনৈতিক রিপোর্টার ॥ শেয়ারের সাম্প্রতিক দরবৃদ্ধির নেপথ্যে অপ্রকাশিত কোন মূল্যসংবেদনশীল তথ্য নেই বলে জানিয়েছে খুলনা প্রিন্টিং এ্যান্ড প্যাকেজিং লিমিটেড (কেপিপিএল)। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষের চিঠির জবাবে এ তথ্য দেয় কোম্পানিটি।

বাজার পর্যবেক্ষণে দেখা গেছে, মে মাসের শুরু থেকেই উর্ধমুখী ধারায় ফিরেছে কেপিপিএলের শেয়ার। এ সময়ের ব্যবধানে দর ৭ টাকা ৫০ পয়সা থেকে ১২ টাকা ৫০ পয়সার ঘরে উন্নীত হয়েছে। এর মধ্যে গত চার কার্যদিবসেই দর ৯ টাকা থেকে ১২ টাকা ৫০ পয়সায় উন্নীত হয়েছে।

জানা গেছে, জাতীয় রাজস্ব বোর্ডের সঙ্গে বিবাদে কাঁচামাল আমদানি করতে না পারায় খুলনা প্রিন্টিংয়ের পণ্য উৎপাদন বন্ধ রয়েছে। সর্বশেষ প্রান্তিক প্রতিবেদনেও লোকসান দেখিয়েছে কোম্পানিটি।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) কেপিপিএলের শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২৭ পয়সা, যেখানে আগের বছর একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ৩০ পয়সা। ৩১ মার্চ পুনর্মূল্যায়নজনিত উদ্বৃত্তসহ কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৬ টাকা ৮৫ পয়সা।

পবন চৌধুরী দ্বিতীয় মেয়াদে বেজার নির্বাহী চেয়ারম্যান

অর্থনৈতিক রিপোর্টার ॥ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান হিসেবে দ্বিতীয় মেয়াদে পবন চৌধুরীকে নিয়োগ দিয়েছে সরকার। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ বিষয়ে গত বুধবার আদেশ জারি করা হয়। এতে তার অবসরউত্তর ছুটি বাতিল করে দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগের আদেশ জারি করেছে। সরকারের সচিব পদমর্যাদার কর্মকর্তা পবন চৌধুরী ২০১৪ সাল থেকে বেজার নির্বাহী চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। আগামী ৫ জুলাই তিনি অবসরউত্তর ছুটিতে যাওয়ার কথা। আদেশে উল্লেখ করা হয়েছে, আগামী ৬ জুলাই বা যোগদানের তারিখ থেকে তার চুক্তিভিত্তিক নিয়োগ কার্যকর হবে।

শীর্ষ সংবাদ:
এনটিআরসিএতে আসছে বড় পরিবর্তন         সংকট নিরসনে শ্রীলংকা ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মডেল’ অনুসরণ করতে পারে         করোনা : এক মাস পর মৃত্যু এক, শনাক্ত ১৬         ইইউর জোর বাংলাদেশের অবাধ ও সুষ্ঠু নির্বাচনে         ‘শেখ হাসিনার কারণেই দেশের চেহারা পাল্টে গেছে’         মাদক ও অপসংস্কৃতি থেকে তরুণ সমাজকে দূরে রাখতে ক্রীড়াই অন্যতম শক্তি : প্রাণিসম্পদমন্ত্রী         যুক্তরাষ্ট্র-কানাডায় পাচার অর্থ ফেরাতে দুদককে সহায়তা করবে এফবিআই         ভুয়া বিচারপতি পরিচয় দেয়া চাঁদপুরের বিপ্লব কারাগারে         জনগণ সময়মত বিচার না পেলে বিচার বিভাগের ওপর আস্থা হারাবে : আইনমন্ত্রী         মুন্সীগঞ্জের শিল্পপার্কে ৮০ হাজার মানুষের কর্মসংস্থান হবে ॥ শিল্পমন্ত্রী         জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্সে ভর্তির আবেদন শুরু রবিবার থেকে         আজমিরীগঞ্জ কালনী কুশিয়ারা নদীতে ব্যাপক ভাঙ্গন         বজ্রপাতে মাঠেই পুড়লো কৃষকের ধান         পদ্মায় ট্রলারডুবি নিখোঁজ ২         ঢামেকের জরুরি বিভাগের বাথরুমের দরজা ভেঙে মিললো ঘুমন্ত মাদকসেবী         কোটি টাকার রাজস্ব ফাঁকি দেন তারা         সরকারি কর্মচারীদের ৬০ শতাংশ বেতন বৃদ্ধির দাবি         নাটোরের লালপুরে ৫ জন ইমো হ্যাকার আটক         মারিউপোলে বিজয় ঘোষণা করেছে রাশিয়া         ঢাকায় জাতিসংঘের শরণার্থীবিষয়ক হাইকমিশনার ফিলিপ্পো গ্রান্ডি