মঙ্গলবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সড়ক বেহাল ঘরমুখো মানুষ ভোগান্তিতে ॥ রিজভী

সড়ক বেহাল ঘরমুখো মানুষ ভোগান্তিতে ॥ রিজভী

স্টাফ রিপোর্টার ॥ সারাদেশের মহাসড়কগুলোর বেহাল অবস্থার কারণে ঈদকে সামনে রেখে ঘরমুখো মানুষ চরম ভোগান্তি পোহাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বৃহস্পতিবার বিকেলে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, বর্তমান সরকার হচ্ছে দুর্ভোগ সৃষ্টির সরকার। এই সরকার মানুষকে শান্তি, স্বস্তি ও স্থিতি দিতে পারেনি। ঈদে ঘরমুখো মানুষের দুর্ভোগের কোনো সীমা নেই। ঢাকার চারিদিকে সকল মহাসড়কে দীর্ঘ যানজটে যাত্রীদের নাকাল অবস্থা। এর মূল কারণ হলো রাস্তাঘাট খানাখন্দকে ভরা। বৃষ্টির পানিতে খানাখন্দক ভরে এখন খালে পরিণত হয়েছে।

বিএনপির মুখপাত্র বলেন, মহাসড়কগুলোতে দীর্ঘ যানজটে মানুষের ভোগান্তি সরকারের চরম ব্যর্থতারই বহিঃপ্রকাশ। মন্ত্রীরা বাগাড়াম্বর কথা বলে যাচ্ছেন কিন্তু দেশের উন্নয়নের কোনো চিহ্ন নেই। ঝিনাইদহের মহেশপুরে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের হাতে দুই বাংলাদেশি নিহতের ঘটনায় সরকার চুপ রয়েছেন অভিযোগ করে তিনি বলেন, নিহত দুই বাংলাদেশি কিশোর কী ভারত আক্রমণ করতে গিয়েছিল? তারা কী ভারতের স্বাধীনতা-সার্বভৌমত্বের জন্য বিরাট হুমকি ছিল? দেশের মানুষ এই জঘন্য হত্যাকান্ডের ক্রোধে ফেটে পড়লেও আওয়ামী সরকার নিশ্চুপ।

রুহুল কবির রিজভী বলেন, বিতর্কিত ভ্যাট আইন নিয়ে নাটক চলছে। সরকার এবং সরকারি দল নাটক ও প্রহসন ভালোভাবেই মঞ্চস্থ করছে। প্রধানমন্ত্রীর ইমেজ বৃদ্ধির জন্য বাজেট নিয়ে জনগণের সঙ্গে চলছে তামাশা। সরকার চোরকে বলছে চুরি করতে আর পুলিশকে বলছে ধরতে। প্রধানমন্ত্রীর ভাবমূর্তি বৃদ্ধি করতে গিয়ে অর্থমন্ত্রীকে বেকুব ও রাবিশে পরিণত করা হয়েছে।

রিজভী বলেন, আওয়ামী লীগ সরকারের বাজেট জনগণের বিরাজমান দুঃখ-দুর্দশাকে আরও তীব্রতর করবে। জনগণের পকেট কেটে লুটপাটের মাধ্যমে দেশের অর্থনীতিকে এমন খাদের কিনারে নিয়ে যাওয়া হয়েছে যে সেখান থেকে পুনরুজ্জীবনের এই মূহুর্তে আর কোনো সম্বাবনা নেই। বাজেট নিয়ে সরকারের যে তামাশা তাতে সরকার কোনো গভীর সত্যকে লুকাতে চেষ্টা করছে। আর্থিক প্রতিষ্ঠানসমূহ লোপাট এবং বেপরোয়া লুটপাটের সংস্কৃতি এমনভাবে প্রতিষ্ঠা করা হয়েছে তাতে জাতীয় অর্থনীতি শূন্য ভিত্তির ওপর দাঁড়িয়ে আছে।

শীর্ষ সংবাদ:
সাহেদের যাবজ্জীবন ॥ আড়াই মাসেই অস্ত্র মামলায় রায়         আনুষ্ঠানিকতা ছাড়াই শেখ হাসিনার জন্মদিন পালন         বেসরকারী মেডিক্যাল ও ডেন্টাল কলেজ আইনের খসড়া অনুমোদন         এ পর্যন্ত ৭ জন গ্রেফতার ৩ জন রিমান্ডে বিক্ষোভ, সমাবেশ         বিদেশী ঋণে জর্জরিত ঢাকা ওয়াসা         সুপ্রীমকোর্ট প্রাঙ্গণে মাহবুবে আলমকে শেষ শ্রদ্ধা         দেশে করোনা রোগী শনাক্তের হার বেড়েছে         দুর্ভোগ পিছু ছাড়ছে না সৌদি প্রবাসীদের         মুজিববর্ষে গৃহহীনদের ৯ লাখ ঘর দেবে সরকার         তদারকির অভাব নৌ যোগাযোগ খাতে         আজন্ম উন্নয়ন যোদ্ধার অপর নাম শেখ হাসিনা ॥ কাদের         অসময়ের বন্যায় ব্যাপক ক্ষতির মুখে কৃষক         মৌজা ও প্লটভিত্তিক ডিজিটাল ভূমি জোনিং ম্যাপ হচ্ছে         শেখ হাসিনার জন্মদিনে স্মারক ডাকটিকিট অবমুক্ত         নবেম্বরে আসতে পারে করোনা ভাইরাসের ভ্যাকসিন ॥ স্বাস্থ্যমন্ত্রী         শেখ হাসিনার হাত শক্তিশালী করুন ॥ স্পিকার         কর্মের মধ্য দিয়ে দলের চেয়ে অধিক জনপ্রিয় শেখ হাসিনা ॥ কাদের         এমসি কলেজে ধর্ষণ ॥ সাইফুর, অর্জুন ও রবিউল রিমান্ডে         ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচন ১২ নবেম্বর         শিক্ষা প্রতিষ্ঠান খোলতে চাইলে মত দেবে মন্ত্রিসভা