বৃহস্পতিবার ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঈদে ঘরমুখো মানুষের ভিড় টার্মিনালে

ঈদে ঘরমুখো মানুষের ভিড় টার্মিনালে

অনলাইন রিপোর্টার ॥ ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতে বড়ির দিকে ছুটছে মানুষ। রাজধানী ছাড়তে গাবতলী বাস টার্মিনালে যাত্রীদের ভিড় সকাল থেকে লক্ষণীয়।

আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর আন্তঃজেলা বাস টার্মিনাল গাবতলী ও মাজার রোডে অবস্থিত বিভিন্ন কাউন্টারে গিয়ে দেখা যায়, ঘরমুখো যাত্রীর প্রচন্ড ভিড়। কাউন্টারগুলো কানায় কানায় পূর্ণ। বসার জায়গা না থাকায় কাউন্টারের বাইরে ও চায়ের দোকানে বসতে দেখা গেছে যাত্রীদের। মহাসড়কে যানজটের কারণে কয়েকদিন থেকে গাবতলী থেকে ছেড়ে যাওয়া উত্তরবঙ্গের পরিবহনগুলোর শিডিউল বিপর্যয় ছিলো। আজকেও তার ব্যতিক্রম দেখা গেলো না।

রাজশাহী, রংপুর, নওগাঁ, নীলফামারী,বগুড়াসহ উত্তরাঞ্চলের কোনো বাস সময় মতো ঢাকা ছাড়তে পারছে না। শিডিউল বিপর্যয়ে ঘরমুখো যাত্রীদের ঘণ্টার পর ঘণ্টা বাসের জন্য অপেক্ষা করতে দেখা গেলো। এছাড়া কাউন্টারগুলোতে পর্যাপ্ত বসার স্থান না থাকা ব্যাগ-বস্তা নিয়ে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের। এতে অনেক যাত্রীকে ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে।

এছাড়া যারা আগে টিকিট কাটেন নি,এসব যাত্রীদের টিকিটের জন্য কাউন্টারে ছোটাছুটি করতে দেখা গেছে। আর এই সুযোগে পরিবহন সংশ্লিষ্টরা নিজেদের ইচ্ছা মত দাম হাতিয়ে নিচ্ছেন বলে অভিযোগ যাত্রীদের। দক্ষিণাঞ্চলের উদ্দেশে ছেড়ে যাওয়া বাসগুলো ফেরিঘাটের যানজট না থাকায় যথা সময়ে ছাড়তে দেখা গেল। এদিকে উত্তরবঙ্গগামী পরিবহনগুলোর শিডিউল বিপর্যয়ের কোনো ধরনের পরিবর্তন হয় নি। ৩/৪ ঘণ্টা শিডিউল বিপর্যয় নিয়ে ঢাকা ছাড়ছে বাসগুলো।

শীর্ষ সংবাদ:
পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত         ঘুষের কথা স্বীকার করেও নিজেকে ‘নির্দোষ’ বলছেন পাপুল!         মিয়ানমারে খনিতে ধস ॥ নিহত ৫০         আমেরিকায় করোনায় মৃত্যু এক লাখ ২৬ হাজার ॥ চাপে ট্রাম্প         বিশ্বে করোনায় মৃত্যু বেড়ে ৫ লাখ ১৫ হাজার         ব্রাজিলে ৬০ হাজারের বেশি প্রাণহানি         নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ         হংকংয়ের ৩০ লাখ বাসিন্দাকে নাগরিকত্ব দেয়ার ঘোষণা ব্রিটেনের         প্রিয়াঙ্কা গান্ধীকে সরকারী বাংলো ছাড়ার নির্দেশ         খাশোগি হত্যায় অভিযুক্তদের বিচার শুরু করছে তুরস্ক         এখন মাস্ক পরতে রাজি ডোনাল্ড ট্রাম্প         ভারতীয় সেনার গুলিতে বৃদ্ধের মৃত্যুতে উত্তাল কাশ্মীর         ইথিওপিয়ায় বিক্ষোভ-সহিংসতায় নিহত ৮১॥ সেনা মোতায়েন         ইতালিতে বিশ্বের বৃহত্তম মাদকের চালান জব্দ         সিরিয়া বিষয়ক ত্রিদেশীয় অনলাইন শীর্ষ সম্মেলনের যৌথ বিবৃতি         ২০৩৬ সাল পর্যন্ত ক্ষমতায় থাকার অনুমোদন পেলেন পুতিন         চীনা নিরাপত্তা আইনে হংকংবাসীর জীবন শুরু         শুরু হলো পথচলা ॥ নতুন অর্থ বছর         উত্তরে বন্যা পরিস্থিতি স্থিতিশীল, মধ্যাঞ্চলে অবনতি         যত্রতত্র পশুর হাটের অনুমতি দেয়া যাবে না ॥ কাদের        
//--BID Records