শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

২৪৭ ভাতাপ্রাপ্ত মুক্তিযোদ্ধাকে বাদ

  • গোপালগঞ্জে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ২১ জুন ॥ ভাতাপ্রাপ্ত ২৪৭ প্রকৃত মুক্তিযোদ্ধাদের তালিকা থেকে বাদ দেয়ার প্রতিবাদে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছে মুক্তিযোদ্ধারা। সদর উপজেলা মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে এ কর্মসূচী পালন করা হয়। বুধবার বেলা ১১টার দিকে বঙ্গবন্ধু সড়কে স্থানীয় প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করে বাদ পড়া এসব মুক্তিযোদ্ধা। এ সময় তারা বাছাই কমিটিতে থাকা নেতাদের বিরুদ্ধে বিভিন্ন সেøাগান দেন। পরে দুপুর ১২টার দিকে প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মুক্তিযোদ্ধা মজিবুর রহমান। এ সময় তিনি ৭ দফা দাবি তুলে ধরে অভিযোগ করে বলেন, মুক্তিযোদ্ধা যাচাই বাছাইয়ের সময় অভিযাগকারীদের না ডেকেই ভাতাপ্রাপ্ত ২৪৭ জন প্রকৃত মুক্তিযোদ্ধাদের তালিকা থেকে বাদ দেয়া হয়। কোন অভিযোগ না থাকার পরও টাকা দিতে না পারায় এসব মুক্তিযোদ্ধাদের তালিকা থেকে বাদ দেয়া হয়েছে। এ সকল কর্মসূচীতে শতাধিক মুক্তিযোদ্ধা অংশ নেন।

খুলনায় প্রতিপক্ষের হামলায় ছাত্রদল কর্মী খুন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ দৌলতপুরে সরকারী বিএল কলেজের ছাত্রদল কর্মী আবদুল্লাহ আল ফয়সাল ওরফে শিপলু মোল্লা (২৬) সন্ত্রাসীদের ধারালো অস্ত্রের আঘাতে নিহত হয়েছেন। মঙ্গলবার রাত সোয়া ১০টার দিকে দৌলতপুরের দেয়ানা হাসপাতাল রোড এলাকায় সন্ত্রাসীরা তাকে কুপিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন তাকে গুরুতর জখম অবস্থায় খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। শিপলু দেয়ানা হাসপাতাল রোড়ের ফারুকুজ্জামান মোল্লা ওরফে বাবু মোল্লার ছেলে। পুলিশ জানায়, চাঁদাবাজির টাকা ভাগাভাগিকে কেন্দ্র করে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে শিপলু নিহত হয়েছে। এদিকে তার পরিবারের দাবি, এক ব্যবসায়ীর কাছে স্থানীয় চক্র চাঁদা দাবি করলে তার প্রতিবাদ করায় শিপলুকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। নিহতের পরিবারের সদস্যরা জানায়, সম্প্রতি দেয়ানা হাসপাতাল রোডের বাসিন্দা আমীর হোসেন ওরফে আমীরের ছেলে আরিফ হোসেন ও রহমত স্থানীয় দুই ব্যবসায়ীর কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। ওই দুই ব্যবসায়ী বিষয়টি শিপলুকে জানালে সে মঙ্গলবার রাত সোয়া ১০টার দিকে আমীর হোসেনের ছেলেদের কাছে বিষয়টি জানতে চায়। এনিয়ে বাগবিত-ার একপর্যায়ে আরিফ, রহমতসহ তার ৫-৬ ভাই পাশের মাংসের দোকান থেকে চাপাতি, দা এনে শিপলুকে এলোপাতাড়ি কুপিয়ে পালিয়ে যায়। হত্যাকা-ের সময় আমীর হোসেনের ছেলে পুলিশ বিপ্লব হোসেনও ঘটনাস্থলে উপস্থিত ছিল বলে শিপলুর পরিবারের দাবি।

অবশ্য পুলিশের দাবি, শিপলুর সঙ্গে আমীর হোসেনের ছেলে আরিফ ও রহমতের ভালো সম্পর্ক ছিল।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১২৬৪২৬৮৬
আক্রান্ত
১৮১১২৯
সুস্থ
৭৩৭৯৪১১
সুস্থ
৮৮০৩৪
শীর্ষ সংবাদ:
করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে         মাদকের সঙ্গে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা         আখাউড়া-সিলেট রুটে ডুয়েলগেজ লাইন স্থাপন অনিশ্চিত         বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা         প্রবাসীদের ভিসার মেয়াদ না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে আমিরাত         সাগরপথে ইতালি উপকূলে ভিড়লেন ৩৬২ বাংলাদেশি         ডিজিটাল পশুর হাট নতুন মাত্রা যুক্ত করেছে ॥ স্থানীয় সরকার মন্ত্রী         দাম্মাম থেকে ফিরলেন ৪১২ বাংলাদেশি         করোনা ভাইরাসে আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৮৬        
//--BID Records