সোমবার ২৯ আষাঢ় ১৪২৭, ১৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘ইত্যাদি’তে শিবলী-নীপার বিশেষ নৃত্য

‘ইত্যাদি’তে শিবলী-নীপার বিশেষ নৃত্য

সংস্কৃতি ডেস্ক ॥ বিটিভির ‘ইত্যাদি’ মানেই চমক এবং নান্দনিক মানসম্মত আয়োজন। সঙ্গে থাকে ব্যাপক ও বর্ণিল উপস্থাপনা। যা শুধুমাত্র ‘ইত্যাদি’র পক্ষেই সম্ভব। প্রতিবারই চেষ্টা করা হয় নাচের মিউজিক, নাচের মুদ্রা, বিষয়, চিত্রায়নে বৈচিত্র্য আনতে। এবারের নাচটিতেও সমসাময়িক বিষয়ে বিশেষ আয়োজন রয়েছে। ঈদে ঘরমুখী মানুষদের আনন্দ এবং সড়ক দুর্ঘটনা এই বিষয় নিয়ে এবারে একটি বক্তব্যধর্মী, সচেতনতামূলক নাচ রয়েছে। নাচটির সঙ্গীত পরিচালনা করেছেন ফরিদ আহমেদ।

নাচটি পরিবেশন করেন দেশের খ্যাতিমান নৃত্যজুটি শিবলী মোহাম্মদ ও শামীম আরা নীপা। তাদের সঙ্গে ছিলেন প্রায় শতাধিক নৃত্য ও অভিনয় শিল্পী। ‘ইত্যাদি’তে প্রতিটি নাচের জন্য নতুন নতুন মিউজিক করা হয়। বিষয়ের সঙ্গে সামঞ্জস্য রেখে এসব মিউজিক করা হয় বলে দর্শকরাও পান নতুনত্বের স্বাদ। এছাড়াও পরিবেশনায়ও থাকে বৈচিত্র্য। ফাগুন অডিও ভিশন জানায়, সবসময় যে ধরনের নাচ এবং নাচের মিউজিক শুনে দর্শকরা অভ্যস্ত এই নাচটি তার চাইতে ব্যতিক্রম। মিউজিকে যেমন নতুনত্ব রয়েছে তেমনি নাচের কম্পোজিশনেও রয়েছে বৈচিত্র্য। নৃত্যশিল্পীরাও ভাল নেচেছেন। শিবলী-নীপাসহ অংশগ্রহণকারী সবাই ছিলেন নাচটির ব্যাপারে খুবই আন্তরিক এবং স্বতঃস্ফূর্ত। নাচটিকে ফুটিয়ে তোলার জন্য শিল্পীরা অক্লান্ত পরিশ্রম করেছেন। নিয়মিত মহড়া দিয়েছেন। এ ধরনের নতুন নতুন বিষয়ে নৃত্য পরিবেশন করে শিল্পীরাও আনন্দিত। এমনটাই জানিয়েছেন ‘ইত্যাদি’ কর্তৃপক্ষ। সবকিছু মিলিয়ে বলা যায়-‘ইত্যাদি’র এবারের এই নাচটি বাংলাদেশের নাচের ক্ষেত্রে একটি ভিন্ন ধারার সৃষ্টি করবে বলে আশাবাদী কর্তৃপক্ষ। ‘ইত্যাদি’ একযোগে প্রচারিত হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে ঈদের পরদিন রাত ১০টার ইংরেজী সংবাদের পর। ‘ইত্যাদি’ স্পন্সর করেছেন যথারীতি কেয়া কসমেটিক্স্ লিমিটেড। রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত।

শীর্ষ সংবাদ:
ক্রিমিয়ার আগেই ইউক্রেনের সঙ্গে রাশিয়ার সম্পর্ক খারাপ ছিল ॥ পুতিন         করোনায় মারা গেলেন সিএমপি উপ-কমিশনার মিজানুর         এমপি পাপুলের স্ত্রী ও শ্যালিকাকে দুদকে তলব         মেয়র উন-সুনের নাটকীয় মৃত্যুতে দুই ভাগে বিভক্ত দ. কোরিয়া         ‘করোনার ভয়াবহতা গোপন করেছিল চীন’         চীন সীমান্তে উত্তেজনার মধ্যেই যুক্তরাষ্ট্র থেকে অস্ত্র কিনছে ভারত         সিরিয়ার বিমান ঘাঁটিতে ড্রোন হামলা প্রতিহত করল রাশিয়া         ২৫ কিশোরীর জীবন যুদ্ধ নিয়ে যা বলবেন মালালা         আমেরিকার বিমানবাহী রণতরীতে আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি         মাঠে ফিরেই এমবাপে-নেইমারদের গোল উৎসব         জেকেজি প্রতারণার হোতা সাবরিনা গ্রেফতার         প্রধানমন্ত্রী ১ কোটি গাছের চারা রোপণ কার্যক্রম উদ্বোধন করবেন বৃহস্পতিবার         অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানে সরকার ॥ কাদের         আপীল বিভাগের বিচারিক কার্যক্রম হবে ভার্চুয়াল         সভরেন ওয়েলথ ফান্ড ॥ বৈদেশিক রিজার্ভ থেকে ঋণ নেয়ার একমাত্র পথ         পালাতে পারবে না সাহেদ ধরা পড়তেই হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         করোনার প্রকোপ বাড়লে ভার্চুয়াল কোর্টের সাহায্য নিতেই হবে ॥ আইনমন্ত্রী         করোনায় ভেদাভেদ ভুলে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে ॥ শামীম ওসমান         ঈদ-উল-আজহার প্রধান জামাত হবে বায়তুল মোকাররমে         তিস্তার রুদ্রমূর্তি, দুই পাড়েই রেড এ্যালার্ট        
//--BID Records