শনিবার ১৯ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পেকুয়ায় শিক্ষক ও ছাত্রদের ওপর পুলিশের লাটিচার্জ আহত ৮

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ পেকুয়া সদর চৌমহুনী মোড়ে জিএমসি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর পুলিশ ও সিএনজি শ্রমিকরা বেপরোয়া লাঠিচার্জ করেছে। ছাত্রকে সিএনজি শ্রমিক কর্তৃক মারধরের ঘটনার প্রতিবাদে শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করলে রবিবার বেলা ১১টায় চৌমহুনী চৌরস্তা মোড় ও স্কুল মাঠে এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় সাংবাদিক, শিক্ষার্থীসহ ৮ জন আহত হয়েছে। আহতরা হচ্ছে, ছাত্র মোঃ ইলিয়াস, অপি, সাজ্জাদ ও ছোটন, শাহেদ, তারেক ও সাংবাদিক জুবাইদ। স্কুল কেবিনেট চেয়ারম্যান মোঃ রাশেদ জানান, ১৭ জুন দুপুরে স্কুল শেষ করে ছাত্র সাজ্জাদ পেকুয়া চৌমহুনীতে একটি সিএনজিতে উঠে। টইটং হাজী বাজার যাওয়ার পর সিএনজি ড্রাইভারের সঙ্গে ওই ছাত্রের বাগ্বিত-া হয়। এক পর্যায়ে ওই সিএনজি ড্রাইভার স্কুল ছাত্র সাজ্জাদকে মারধর করে আহত করে। এ ঘটনায় রবিবার সকাল ১১টায় স্কুলের সকল শিক্ষার্থীরা মিলে ছাত্রকে মারধরের প্রতিবাদে চৌমহুনী মোড়ে অবস্থান নেয়। ওই সময় কিছু বুঝে ওঠার আগে পেকুয়া থানার ওসি (তদন্ত) মনজুর কাদের মজুমদারের নেতৃত্বে এসআই কামরুল হাসানসহ একদল পুলিশ সিএনজি শ্রমিকদের সঙ্গে নিয়ে লাঠিচার্জ শুরু করে। এক পর্যায়ে স্কুল ভবনের মাঠে গিয়েও শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ করে ৮-১০ জনকে আহত করে। ২শিক্ষার্থীকে মাটিতে ফেলে পা দিয়ে চাপা দিয়ে আহত করে।

প্রধান শিক্ষক জহির উদ্দিন পুলিশের এমন ভূমিকার প্রতিবাদ করায় তাকেও পুলিশের লাঠি দিয়ে আঘাত করেছে।

ওসি তদন্ত মনজুর কাদের মজুমদার বলেন, চৌমহুনী মোড়ে অবস্থান করে শিক্ষার্থীরা গাড়ি চলাচলে বাধা প্রদান করার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তাদের রাস্তা ছেড়ে দিতে বলি। তা না করায় পুলিশের ওপর ছাত্ররা হামলা শুরু করে। এক পর্যায়ে পুলিশও লাঠিচার্জ করে। এ সময় ছাত্রদের হামলায় পুলিশ সদস্য আহত হয়।

শীর্ষ সংবাদ:
করোনার মধ্যে বন্যা মোকাবেলায় মানুষ হিমশিম         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে         অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম বাড়ছে         করোনা মোকাবেলায় এখন নজর চীনা ভ্যাকসিনে         করোনা মোকাবেলায় বহুপাক্ষিক উদ্যোগ জোরদারে গুরুত্বারোপ         ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         আগামী মাসে করোনা টিকা বাজারে আনবে ভারত         আন্তর্জাতিক বিমান চলাচলে ভারত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল         দক্ষিণ সুদানে ‘বাংলাদেশ রোড’ ব্যাপক পরিচিতি পেয়েছে         মিয়ানমার থেকে ইয়াবা আসা থামছেই না         এবার রাজধানীর ওয়ারী লকডাউন         করোনার নকল সুরক্ষা পণ্যে বাজার সয়লাব!         সুন্দরবনে বিষ প্রয়োগকারী দস্যুদের বিরুদ্ধে পুলিশের অভিযান শুরু         কাল থেকে ওয়ারী ‘লকডাউন’         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি        
//--BID Records