রবিবার ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বগি ফেলে ইঞ্জিন চলল ৯ কিমি

  • কিশোরগঞ্জ এক্সপ্রেস

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১৮ জুন ॥ কটিয়াদী উপজেলার গচিহাটা স্টেশনে ‘কিশোরগঞ্জ এক্সপ্রেস’ ট্রেনের ইঞ্জিন এসে থামলে দেখতে পায় পেছনে বগি নেই। এ নিয়ে স্টেশনে অপেক্ষমাণ যাত্রীদের মাঝে হইচই পড়ে যায়। রবিবার দুপুর আড়াইটায় কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি কিশোরগঞ্জ থেকে ছেড়ে গচিহাটা স্টেশনে গিয়ে পৌঁছলে বিষয়টি সকলের নজরে পড়ে। পরে ট্রেনের চালক তোফাজ্জল হক অনুসন্ধান করে জানতে পারেন, ট্রেনটি কিশোরগঞ্জ থেকে ছাড়ার পর সদরের কর্শাকড়িয়াইল এলাকায় পৌঁছামাত্রই ইঞ্জিন থেকে বগি বিচ্ছিন্ন হয়ে পড়ে। এরপর তিনি পুনরায় ইঞ্জিন নিয়ে কর্শাকড়িয়াইল গিয়ে বগি সংযোজন করে ট্রেনটি নিয়ে ঢাকার উদ্দেশে যাত্রা করেন। এ ব্যাপারে রেলওয়ের পূর্বাঞ্চলের জিএম আঃ হাই জানান, অনাকাক্সিক্ষত এ ঘটনার জন্য একটি তদন্ত কমিটি গঠন করে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। ট্রেনের যাত্রী মিঠু মিয়া জানান, কিশোরগঞ্জ স্টেশন থেকে লাইনম্যান সঠিকভাবে ইঞ্জিনের সঙ্গে বগি সংযোজনের কাজটি না করায় এমন ঘটনা ঘটেছে। ফলে রেলওয়ে কর্তৃপক্ষের খামখেয়ালিপনার কারণে যে কোন বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারত।

আরেক যাত্রী আজিজ মিয়া জানান, চলন্ত ট্রেন থেকে হঠাৎ করে বগি বিচ্ছিন্ন হয়ে পড়ায় যাত্রীদের মাঝে আতঙ্ক বিরাজ করাসহ চরম দুর্ভোগ পোহাতে হয়েছে। পরে দীর্ঘক্ষণ অপেক্ষা করে ইঞ্জিন ফেরত এসে পুনরায় ট্রেনটি ঢাকার উদ্দেশে যাত্রা করে।

অপরদিকে শনিবার সন্ধ্যায় কিশোরগঞ্জ থেকে ছেড়ে আসা ঢাকাগামী ঈশাখাঁ ৪০ ডাউন ট্রেনটি গচিহাটা ব্রিজের ওপর দিয়ে গ্রীন সিগন্যাল দেখে স্টেশনে প্রবেশ করতে থাকে। একই লাইনে বিপরীত দিক থেকে আসা একটি তেলবাহী লরি সিগন্যাল পেয়ে প্রবেশ করে।

পরে যাত্রীদের চিৎকারে দুই ট্রেনের চালকই দ্রুত ব্রেক করে একেবারে সামনা সামনি অবস্থানে চলে আসে। এ সময় যাত্রীরা আতঙ্কিত হয়ে ট্রেন থেকে লাফিয়ে পড়ে অনেকেই আহত হয়। পরে ট্রেন দুটি নিয়ন্ত্রণে এলে যাত্রীরা গচিহাটা স্টেশন এলাকায় বিক্ষোভ প্রদর্শন করে।

এ সময় উত্তেজিত জনতার ক্ষোভ দেখে স্টেশন মাস্টার আমিনুল ইসলাম ও পয়েস ম্যান আঃ হাই তখন পালিয়ে যায়। কটিয়াদীর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই কামরুল ইসলাম জানান, রেলওয়ে কর্তৃপক্ষের উদাসীনতার কারণেই এমন ঘটনা ঘটেছে। তিনি আরও জানান, একই লাইনে দুটি ট্রেনের লাইন ক্লিয়ারেন্স দেয়ার ঘটনায় গচিহাটা স্টেশন মাস্টার মিজানুর রহমানকে সাময়িক বরখাস্ত করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪০৫০৯৩৩৮
আক্রান্ত
১৫৬৫১৭৪
সুস্থ
২১৭৭৯৮৫৯০
সুস্থ
১৫২৭৩৩৩
শীর্ষ সংবাদ:
দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে         সরকারের সঙ্গে আলেম ওলামাদের কোন বিরোধ নেই         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৫ জনসহ নিহত ৭         বগুড়ায় ১৪ বেইলি ব্রিজ সরিয়ে নতুন সেতু নির্মাণ শুরু হচ্ছে         করোনায় দেশে ৬ জনের মৃত্যু         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের আওতায় আনা হবে’         ঢাকামুখী অভিবাসন রোধ করতে হবে : মেয়র তাপস         রবিবার ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু         প্রতিদিন ৪০ হাজার স্কুল শিক্ষার্থী টিকা পাবে ॥ মাউশি         ইভ্যালির ওয়েবসাইট বন্ধ         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ১৮৩ জন হাসপাতালে         বিদেশে এনআইডির জন্য বরাদ্দ ১০০ কোটি টাকা