মঙ্গলবার ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অজ্ঞানপার্টি, ভুয়া ডিবি পুলিশ ও ডাকাতসহ ২২ দুর্বৃত্ত আটক

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীতে অজ্ঞান পার্টি, ভুয়া ডিবি পুলিশ ও ডাকাতদলের সদস্যসহ ২২ দুর্বৃত্তকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানা গেছে। সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আবদুল বাতেন সাংবাদিকদের জানান, পল্টন এলাকায় অভিযান চালিয়ে ‘অজ্ঞান পার্টি’ হিসেবে পরিচিত প্রতারকচক্রের ১১ জনকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। এছাড়া দুই জালিয়াত এবং তিন ভুয়া ডিবি পুলিশ পরিচয়ে আরও ৫ প্রতারককে গ্রেফতার করা হয়েছে। তিনি জানান, শনিবার গভীর রাতে পল্টন এলাকা থেকে অজ্ঞান পার্টির ১১ সদস্যকে গ্রেফতার করা হয়। এরা হচ্ছেÑ জাকির হোসেন, আলামিন, রুবেল হাওলাদার, হিরা, জাহাঙ্গীর আলম, আলমগীর, আনাজ, আমির হোসেন, হুমায়ুন, মঞ্জু মিয়া ও মানিক পাটওয়ারী। যুগ্ম কমিশনার আব্দুল বাতেন জানান, গ্রেফতারকৃতরা মানুষকে চেতনানাশক মেশানো খাবার খাইয়ে টাকা ও মূল্যবান জিনিসপত্র হাতিয়ে নেয়। তিনি জানান, চক্রটি বাসে অথবা পথে কোন ব্যক্তিকে টার্গেট করে তার সঙ্গে সখ্য স্থাপন করে। সখ্যর একপর্যায়ে আগে থেকে তৈরি করে রাখা চেতনানাশক মেশানো খাবার ওই ব্যক্তিকে খাইয়ে অজ্ঞান করে টাকা-পয়সা কেড়ে নেয়। এ সময় তাদের কাছ থেকে চেতনানাশক ট্যাবলেট পাওয়া গেছে।

দুই জালিয়াত

শনিবার গভীর রাতে গোয়েন্দা পুলিশের সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ গুলশান এক নম্বরের ডিসিসি মার্কেট থেকে দুই জালিয়াতকে গ্রেফতার করে। এরা হচ্ছেÑ মনিরুল ইসলাম (২৭) ও আল-আমিন (২৩)। যুগ্ম কমিশনার আব্দুল বাতেন জানান, গ্রেফতারকৃতরা বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কাগজপত্র জাল করায় সঙ্গে জড়িতে। তিনি জানান, তাদের কাছ থেকে পুলিশ ক্লিয়ারেন্স ফরম, বিভিন্ন থানার ওসি ও এলজিইডি প্রকৌশলীসহ বিভিন্ন সরকারী অফিসের সিলমোহর, ম্যারেজ সার্টিফিকেট তৈরির কাগজপত্র, কম্পিউটারের সিপিইউ, প্রিন্টার, মনিটর ও প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন জিনিসপত্র উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদের তারা জানিয়েছে এসব জাল কাগজপত্র তৈরিতে তারা দুই-তিন দিন সময় নিত। বিনিময়ে ৫০০ থেকে পাঁচ হাজার টাকা পর্যন্ত নিত।

৩ ভুয়া ডিবি

গোয়েন্দা পুলিশ পরিচয়ে প্রতারণার অভিযোগে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হচ্ছে, মনিরুজ্জামান উজ্জল, জাকির হোসেন ও লাভলু। তাদের কাছ থেকে ওয়াকিটকি, ডিবির জ্যাকেট ও হাতকড়া উদ্ধার করা হয়েছে। যুগ্ম কমিশনার আব্দুল বাতেন জানান, গ্রেফতারকৃতরা ডিবি পুলিশ পরিচয়ে কোন ব্যক্তিকে আটক করে তার কাছ থেকে মূল্যবান জিনিসপত্র লুটে নিত।

ছয় ডাকাত

রাজধানীর যাত্রাবাড়ীতে দেশীয় অস্ত্রসহ ৬ ডাকাতকে গ্রেফতার করেছে থানা-পুলিশ। গ্রেফতারকৃতরা হচ্ছেÑ রমজান ওরফে তুফান (২১), জামিল আহাম্মেদ (৩৬), মোহাম্মদ হোসাইন (২৬), মোঃ মাহাবুব (২০), মোঃ আল-আমিন ওরফে আলমগীর হোসেন (২৮) ও মোঃ ইমন (১৯)। এ সময় তাদের কাছ থেকে দুটি চাপাতি ও চারটি ছোরা উদ্ধার করা হয়। সংবাদ সম্মেলনে ডিএমপি মিডিয়া উইং উপ-কমিশনার মাসুদুর রহমান জানান, শনিবার গভীর রাতে যাত্রাবাড়ী থানার টহল পুলিশ স্থানীয় শহীদ ফারুক রোডে অভিযান চালিয়ে ডাকাতির প্রস্তুতিকালে তাদের গ্রেফতার করে।

শীর্ষ সংবাদ:
সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         সাবেক পররাষ্ট্র সচিব শহীদুল হক করোনা ভাইরাসে আক্রান্ত         বঙ্গবন্ধুর হত্যা ছিল স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র ॥ তথ্যমন্ত্রী         মেজর সিনহা হত্যা ॥ আরও তিনজন গ্রেফতার         চলতি বছরের মধ্যে ইউটার্নগুলোর কাজ শেষ হবে ॥ আতিক         বিশ্বের প্রথম করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ হল পুতিনের মেয়ের শরীরে         করোনা ভাইরাস ॥ ভুটানজুড়ে লকডাউন         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মারা গেছেন ৩৩ জন, নতুন শনাক্ত ২৯৯৬         দেশের উন্নয়নে প্রয়োজন অভ্যন্তরীণ স্থিতিশীলতা ॥ সেতুমন্ত্রী         প্রণব মুখার্জির দ্রুত আরোগ্য কামনা করেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী         দেশে এক মাসে ১০৭ জন নারী ও শিশু ধর্ষণের শিকার         মাথাপিছু আয় বেড়ে এখন ২০৬৪ ডলার         আন্তর্জাতিক যুব দিবসে টিআইবির সাত দাবি         মন্দির প্রাঙ্গণেই জন্মাষ্টমীর সব আয়োজন         ব্রাজিলে কমেছে সংক্রমণ, বেড়েছে সুস্থতা         বিতর্কিত নির্বাচনে উত্তাল বেলারুশ         করোনার ‘প্রকৃত তথ্য’ জানানোয় ইরানে পত্রিকা বন্ধ !         কাল বুধবার থেকে হাইকোর্টে দুই পদ্ধতিতেই বিচারকাজ শুরু হচেছ         টিকটকে ব্যক্তিগত তথ্য হাতিয়ে নেওয়ার প্রমাণ নেই ॥ সিআইএ         তাইওয়ানে যুক্তরাষ্ট্রের মন্ত্রীর সফরে নিয়ে ক্ষুব্ধ চীন        
//--BID Records