শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

হিলি সীমান্তে ভারতীয় ওষুধসহ আটক ২

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ হিলি সীমান্তে ৩৯ লাখ টাকা মূল্যের নিষিদ্ধ ভারতীয় ওষুধ জব্দ করেছে বিজিবি। এ ঘটনায় জড়িত অভিযোগে শিশুসহ দুইজনকে আটক করা হয়েছে। আটককৃতরা হলো, হাকিমপুর উপজেলার বৈগ্রামের রিফাত বাবু ও ধরন্দা গ্রামের লিটন (২৫)। বিজিবি জানায়, শনিবার ভোরে সীমান্তের ফকিরপাড়া এলাকায় কয়েকজন ভারত থেকে ওষুধ পাচার করে দেশে প্রবেশ করলে, বিজিবি সদস্যরা তাদের ধাওয়া করে। তখন এক লাখ ৩০ হাজার প্যারাপটিন ও ডক্সিন ওষুধ ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে শিশুসহ দুইজনকে আটক করা হয়।

দুই তরুণীসহ প্রকৌশলী আটক

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ গণপূর্ত বিভাগের বরিশালের সহকারী প্রকৌশলী মোল্লা রবিউল ইসলামকে দুই তরুণীর সঙ্গে অসামাজিক কার্যকলাপের সময় হাতেনাতে আটক করেছে নগর গোয়েন্দা পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে নগরীর আবাসিক হোটেল এ্যাথেনা থেকে তাদের আটক করেন ডিবির এসআই দেলোয়ার হোসেন। জানা গেছে, ইঞ্জিনিয়ার রবিউলের বিরুদ্ধে নারী লোভ ও মাদক সংশ্লিষ্টতার অভিযোগ রয়েছে। মাদক ও নারী সাপ্লাইয়ের বিনিময়ে অনেক অপেশাদার ঠিকাদারকে কাজ পাইয়ে দেয়ারও অভিযোগ রয়েছে। এবার পবিত্র রমজানের মধ্যেই সকল অভিযোগ সত্য প্রমাণ করলেন প্রকৌশলী রবিউল। ডিবি পুলিশের এসআই দেলোয়ার হোসেন জানান, হোটেল এ্যাথেনায় বসে একটি চক্র ইয়াবার চালান পাচার করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করা হয়। এ সময় একটি কক্ষের ভেতরে উপ-সহকারী প্রকৌশলী মোল্লা রবিউলকে দুই তরুণীসহ আপত্তিকর অবস্থায় পাওয়া যায়। তাদের আটক করে ডিবি কার্যালয়ে নেয়া হয়। এদিকে গণপূর্তের উর্ধতন কর্মকর্তাদের সুপারিশে রবিউলকে রাতে ছেড়ে দিয়েছে গোয়েন্দা পুলিশ।

অস্ত্রসহ চার ডাকাত আটক

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ৩ জুন ॥ মিয়াকু-ু কাটাখালী থেকে ৪ ডাকাতকে গ্রেফতার করেছে র‌্যাব। শুক্রবার রাতে সাড়ে ১২টার দিকে কাটাখালী ব্রিজসংলগ্ন মেহগনি বাগানের ভিতর থেকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ১টি বিদেশী দোনলা বন্দুক, ১টি বিদেশী একনলা বন্দুক, ১টি থ্রি নট থ্রি রাইফেল, ৫ রাউন্ড থ্রি নট থ্রি রাইফেলের গুলি, ৩ রাউন্ড রাবার বুলেট, ১টি থ্রি নট থ্রি রাইফেলের খালি কার্তুজ ও ১টি হাঁসুয়া উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা হলো, মাগুরা শালিখা থৈপাড়ার বিভাষ বিশ্বাস (৩৮), ঝিনাইদহে দক্ষিণ শিকারপুরের ডাঃ তিব্বত শিকদার (৫৪), একই গ্রামের কুমুদ সরকার (২৬) ও কালীগঞ্জ নাটোপাড়ার সুকানুর রহমান। গ্রেফতারকৃত আসামিদের শনিবার সকালে ঝিনাইদহ সদর থানায় হস্তান্তর ও অস্ত্র আইনে মামলা করা হয়েছে।

ইফতারিতে ঘোল খেয়ে অসুস্থ আট

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ শুক্রবার সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ইফতারি খেয়ে একই পরিবারের ৮ সদস্য অসুস্থ হয়ে পড়েছে। রেলস্টেশন এলাকার দুলাল সরকারে পরিবারের অসুস্থ ৮ জনকে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। দুলাল সরকারে জানান, তার ভাগিনা সালাম সন্ধ্যায় ঘোল নিয়ে বাসায় আসে। পরে ইফতারিতে ভাগিনাসহ বাসার সবাই এ ঘোল পান করার পর অসুস্থ হয়ে পরে। প্রথমে স্থানীয়ভাবে চিকিৎসা নিলেও অবস্থার অবনতি হওয়ায় রাতেই তাদের সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে আনা হয়।

বিদ্যুতের তারে জড়িয়ে মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৩ জুন ॥ শনিবার দুপুর ১ টার দিকে সাপাহারে সোলার বিদ্যুতের তারে শক খেয়ে জহুরুল ইসলামের (৩৫) মৃত্যু হয়েছে। উপজেলার পাহাড়ী পুকুর পূর্বপাড়া গ্রামে এই ঘটনা ঘটেছে। জানা গেছে, জহুরুল দুপুরে বাড়িতে সোলার প্যানেল তারের ওয়ারিংয়ের কাজ করছিল। এ সময় অসাবধানতাবশত ডিশ লাইনের সঙ্গে সোলার প্যানেলের তার জড়িয়ে গেলে সোলার প্যানেলের তারটিও বিদ্যুতায়িত হয়ে যায়। এসময় ডিশ এবং সোলার তার একত্রে বিদ্যুতায়িত হয়ে জহুরুলকে শক করলে সে মাটিতে লুটিয়ে পড়ে। সঙ্গে সঙ্গে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

গণপিটুনিতে ডাকাত নিহত

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী, ৩ জুন ॥ চট্টগ্রামের বাঁশখালী উপজেলার সরল ইউনিয়নের পাইরাং গ্রামে গণপিটুনিতে এক ডাকাত নিহত হয়েছে। শনিবার ভোর ৪ টার দিকে ডাকাতদল ফেরার পথে বিক্ষুব্ধ জনতার রোষানলে পড়ে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার সাহাব উদ্দিন (৩৬) জনতার হাতে ধরা পড়ে। বিক্ষুব্ধ জনতা ওই ডাকাতকে গণপিটুনি দেয়। ঘটনাস্থল হতে পুলিশ তাকে উদ্ধার করে বাঁশখালী হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

রানীনগরে ৪ ডাকাত গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা নওগাঁ থেকে জানান, রানীনগরে ডাকাতির ঘটনায় জড়িত সন্দেহে ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে তাদেরকে নিজ নিজ এলাকা থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতাররা হলো পারইল গ্রামের আব্দুল মজিদ, উত্তর রাজাপুর গ্রামের হাবিব মোল্লা, বিলপালশা গ্রামের আজাদ ও বোদলা গ্রামের এমদাদুল হক।

মীরসরাইয়ে প্রবাসীর বাড়িতে ডাকাতি

সংবাদদাতা মীরসরাই, চট্টগ্রাম থেকে জানান, অস্ত্রের মুখে সবাইকে জিম্মি করে প্রবাসীর বাড়িতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। শুক্রবার রাত ৩টার দিকে ১০ নম্বর মিঠানালা ইউনিয়নের পূর্ব মলিয়াইশ উকিলটোলা গ্রামের প্রবাসী আলা উদ্দিন সওদাগরের বাড়িতে এই ডাকাতির ঘটনা ঘটে। হামলায় আহতরা হলেন আলা উদ্দিনের মা ফিরোজা বেগম, তার স্ত্রী তাছলিমা আক্তার, সালমা আক্তার, মায়া আক্তার ও আশরাফ উদ্দিন। ডাকাতরা তিন ভরি স্বর্ণালঙ্কার, দুটি মোবাইল সেট ও ২০ হাজার টাকা নিয়ে যায়।

ইউনিলিভার কর্মচারীদের কর্মবিরতি

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৩ জুন ॥ ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড গাইবান্ধা জেলায় কর্মরত ৮০ শ্রমিক কর্মচারী তাদের বেতন-ভাতা বৃদ্ধির দাবিতে শনিবার থেকে কর্মবিরতি শুরু করেছে। এসব কর্মচারীদের মধ্যে রয়েছে জুনিয়র ও সিনিয়র সেলস অফিসার ৬০ জন, স্টোর কিপার সাতজন এবং ড্রাইভার ও কম্পিউটার অপারেটর ১৩ জন। বেতন বৃদ্ধির বিষয়টি একাধিকবার আলোচনা সত্ত্বেও ইউনিলিভার পরিবেশক নিবারন চন্দ্র সাহার পক্ষে শিশির কুমার সাহার একঘেয়েমি এবং হঠকারিতার কারণে সুরাহা না হওয়ায় গাইবান্ধা প্রেসক্লাবের সাংবাদিকদের সঙ্গে ঘোষণা প্রদানের মাধ্যমে এই অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করা হয়। কর্মচারীদের পক্ষ থেকে গাইবান্ধা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক চঞ্চল সাহা লিখিত বক্তব্যে উল্লেখ করেন, গত ১৮ মে ইউনিলিভারের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা, জেলা দোকান মালিক সমিতির সভাপতি মুক্তিযোদ্ধা মাকসুদার রহমান শাহান ও দোকান কর্মচারী ইউনিয়নের সভাপতি ও সম্পাদককে নিয়ে ত্রিপাক্ষিক সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় সিদ্ধান্ত হয় ২ জুন পুনরায় বৈঠক করে বেতন বৃদ্ধির বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে। কিন্তু ২ জুন কোন বৈঠক বা বেতন বৃদ্ধির ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হয়নি। ফলে ৩ জুন শনিবার থেকে ইউনিলিভারের এসও, এসএসও এবং জেএসওসহ সকল কর্মচারী কর্মবিরতি পালন করতে বাধ্য হয়। অভিযোগে আরও উল্লেখ করা হয়, গাইবান্ধা ইউনিলিভার পরিবেশক শিশির কুমার সাহা একই পদবীর কর্মচারীকে খেয়াল খুশিমতো নানাহারে বেতন প্রদান করে আসছেন। এ ব্যাপারে কর্মচারীদের পক্ষ থেকে একাধিকবার সকল কর্মচারীদের বেতন তালিকা দেখতে চাইলেও তারা দেখাতে অস্বীকৃতি জানায়। কর্মবিরতির ঘোষণার সময় বক্তব্য রাখেন গাইবান্ধা শ্রমিক ইউনিয়নের প্রচার সম্পাদক বিশ্বজিৎ সাহা, ইউনিলিভারের এসও জীবন কুমার সাহা, মোঃ মামুন মিয়া, এসএসও বিদ্যুৎ চন্দ্র সরকার, রামকৃষ্ণ বিশ্বাস, জেএসও শ্যামল সরকার প্রমুখ।

বিদ্যুতের দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৩ জুন ॥ পাকুন্দিয়ায় নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে মানববন্ধন ও সড়ক অবরোধ করেছে বিক্ষুব্ধরা। শনিবার সকালে পিপুল ডেভলপমেন্ট প্রসেস (পিডিপি) আয়োজিত ঘণ্টাব্যাপী এ কর্মসূচীতে স্থানীয় বিভিন্ন সামাজিক সংগঠনের নেতাকর্মীসহ নানা শ্রেণী পেশার বিপুলসংখ্যক লোকজন অংশ নেয়। বিক্ষুব্ধরা মানববন্ধন করে কিশোরগঞ্জ-ঢাকা মহাসড়ক অবরোধ করে রাখে। এ সময় সড়কের উভয় পাশের যানবাহন আটকাপড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে পাকুন্দিয়ার ইউএনও অন্নপূর্ণা দেবনাথ ও থানার অফিসার ইনচার্জ শামসুদ্দীন পল্লী বিদ্যুতের ডিজিএম আব্দুল্লাহ আল মামুনের সঙ্গে কথা বলে বিদ্যুত স্বাভাবিক করার আশ্বাস দিলে কর্মসূচী প্রত্যাহার করা হয়।

চাঁদপুরে শিশু ধর্ষণের শিকার

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর, ৩ জুন ॥ চাঁদপুর শহরের বিষ্ণুদী এলাকায় ১২ বছর বয়সী এক শিশুকে ধর্ষণ করার অভিযোগে রাসেল গাজী (২৬) নামে বখাটের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হয়েছে। শনিবার দুপুরে ওই শিশুর মামা চাঁদপুর মডেল থানায় এই মামলা দায়ের করেন। জানা গেছে, শুক্রবার সন্ধ্যায় ওই শিশু তার বসতঘরের পাশেই পাকের ঘরে কাজ করছিল। এ সময় মুখ চেপে বখাটে রাসেল শিশুটিকে নিয়ে যায়। পরে পার্শ্ববর্তী একটি পরিত্যক্ত ঘরে তাকে ধর্ষণ করে। এরই মধ্যে পরিবারের লোকজন তাকে বিভিন্ন স্থানে খুঁজে পায়নি। পরে শিশুটিকে রাত ৯টার পর ওই ঘরের পেছনে বসে কাঁদতে দেখে পরিবারের লোকজন। স্থানীয়রা জানায়, শিশুটির মা প্রতিবন্ধী। তার পিতাও মা-মেয়েকে রেখে অন্যত্র চলে গেছে। বাড়ির সম্পর্কিত মামার সহযোগিতায় তারা এই বাড়িতে থাকেন।

শীর্ষ সংবাদ:
ওমিক্রন ॥ মোকাবিলা করতে সব দেশকে প্রস্তুত থাকতে বলল ডব্লিউএইচও         গাদ্দাফির ছেলে সাইফের প্রেসিডেন্ট পদে লড়তে আর বাধা নেই         ঘূর্ণিঝড় জাওয়াদ আরও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়েছে, ২ নম্বর সংকেত         খালেদা জিয়ার সুস্থতা বিএনপিই চায় না ॥ তথ্যমন্ত্রী         শীতের সবজিতে ভরে উঠছে কাঁচা বাজার         নবেম্বরে সীমান্ত থেকে প্রায় সাড়ে ৩ কেজি আইস ও ১৩ লাখ ইয়াবা জব্দ         করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪৩         ইরাকের উত্তরাঞ্চলে আইএসের হামলা ॥ অন্তত ১৩ জন নিহত         আজ ঠাকুরগাঁও মুক্ত দিবস         জবিতে চার বিভাগের ভর্তি মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা পেছাল         চাঁদপুরে মোটরসাইকেলের ৩ আরোহী বাসচাপায় নিহত         উখিয়ায় ক্যাম্পে আরসা ক্যাডারসহ ২৪১ জন আটক, বিপুল অস্ত্র ও মাদক উদ্ধার         ৫০ বছর পর মুক্তিযোদ্ধা বাবা- পুত্রের কবর চিহ্নিত         সড়কের দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড দেখাবে শিক্ষার্থীরা         ১২ ডিসেম্বর দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত পরীক্ষামূলক ভাবে চলবে মেট্রোরেল         ভক্তের অভিযোগে দুঃখ প্রকাশ করেছেন কৃতি         ১৩ ডিসেম্বর পর্যন্ত কুয়েট বন্ধ ঘোষণা         রামেক হাসপাতালে করোনা উপসর্গে ২ জনের মৃত্যু         বিশ্বের ৩০ দেশে ছড়িয়ে পড়েছে ওমিক্রন