শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কিশোরসহ ৫০ দোকান পুড়ে ছাই

  • কুমিল্লায় বাজারে অগ্নিকাণ্ড

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ৩ জুন ॥ কুমিল্লায় একটি বাজারে অগ্নিকা-ে অর্ধশতাধিক দোকানপাট ও মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এসময় তালাবদ্ধ একটি দোকানে থাকা অবস্থায় নাজমুল হোসেন খোকন নামের এক কাপড় দোকানের কিশোর কর্মচারী আগুনে পুড়ে মারা গেছে। শুক্রবার গভীর রাতে কুমিল্লা-সিলেট মহাসড়কের পাশে বুড়িচং উপজেলার কংশনগর বাজারে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। এতে প্রায় ৩০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ব্যবসায়ীদের। নিহত দোকান কর্মচারী দেবিদ্বার উপজেলার গোপালনগর গ্রামের তারা মিয়ার ছেলে। এদিকে শনিবার সকালে জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতের পরিবার, দোকান মালিক ও ক্ষতিগ্রস্ত ব্যবায়ীদের সহায়তা প্রদান করা হয়েছে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও পুলিশ জানায়, কংশনগর বাজারের আম্বিয়া বস্ত্রালয় নামের একটি কাপড় দোকান থেকে আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তেই আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। এ সময় আম্বিয়া বস্ত্রালয়ের ভেতরে থাকা ঘুমন্ত কিশোর কর্মচারী নাজমুল হোসেন খোকন (১২) আগুনে পুড়ে মারা যায়। এছাড়া আগুনে বাজারের অর্ধশতাধিক দোকান ভস্মীভূত হয়ে যায়।

খবর পেয়ে মুরাদনগর, কুমিল্লা ও চান্দিনা থেকে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট চেষ্টা চালিয়ে ভোর সাড়ে ৪টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। স্থানীয়দের সহায়তায় ফায়ার সার্ভিস কর্মীরা দোকানের শাটার ভেঙ্গে তার মরদেহ উদ্ধার করে। আম্বিয়া বস্ত্রালয়ের মালিক অলি আহাদ জানান, নিহত শিশু খোকনকে আমি সন্তানের মতোই স্নেহ করতাম, দোকানের সার্টার ভেঙ্গে পেলাম তার পুড়ে যাওয়া মরদেহ। ফায়ার সার্ভিসের কর্মীরা জানান, কোন নিয়মনীতি না মেনে অপরিকল্পিতভাবে বাজারের ভেতর প্রতিটি দোকানপাট নির্মাণ করা হয়েছে। ফলে দ্রুত আগুন আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। তাই আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয়। তবে বিদ্যুতের শর্টসার্কিট নাকি কয়েল থেকে আগুনের সূত্রপাত হয়েছে তা নিশ্চিত করতে পারেনি ফায়ার সার্ভিস, পুলিশ ও প্রশাসনের কর্মকর্তারা।

পীরগঞ্জে ৫ বসতঘর

সংবাদদাতা পীরগঞ্জ, ঠাকুরগাঁও থেকে জানান, এক্তিয়ারপুর গ্রামে ভয়াবহ অগ্নিকা-ে ৫ বসতঘর পুড়ে ছাই হয়েছে। শুক্রবার রাত ১১টায় ওই গ্রামে এ ভয়াবহ অগ্নিকা-ের ঘটনা ঘটে। সৈয়দপুর ইউপি চেয়ারম্যান একরামুল হক ও স্থানীয়রা জানান, কৃষক অতুল চন্দ্র রায়ের রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়। পরে আগুন দ্রুত আশপাশে ছড়িয়ে পড়ে। প্রায় ৪০ মিনিট স্থায়ী আগুনে অতুল রায়ের দুইটি, তরনীর দুইটি, সাদোপ রায়ের একটি ও তিলক রায়ের একটি বসতঘর ও নগদ টাকাসহ মালামাল পুড়ে ছাই হয়ে যায়। পীরগঞ্জ ফায়ার সার্ভিস কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণ করেছে।

সিলেটে চার বাস

স্টাফ রিপোর্টার সিলেট অফিস থেকে জানান শহরের পুরাতন মেডিক্যাল কলোনি এলাকায় বজ্রপাতে গ্যাস লাইনের রাইজার ফেটে সৃষ্ট অগ্নিকা-ে চারটি বাসা পুড়ে গেছে। শনিবার সকাল ৬টার দিকে এই ঘটনা ঘটে। জানা যায়, লালা হোস্টেলের ডি ব্লকের গ্যাসের একটি রাইজারে আগুন লাগলে সেখান থেকে আতাউর রহমানের বাসায় আগুন লাগে। পরে সেখান থেকে একে একে আরও তিন বাসায় আগুন ছড়িয়ে যায়।

শীর্ষ সংবাদ:
মন্টুর গণফোরামের জাতীয় কাউন্সিলে ১৫৭ সদস্যের কমিটি ঘোষণা         একাব্বর হোসেনের আসনে নৌকার মাঝি খান আহমেদ শুভ         নারায়ণগঞ্জ সিটিতে আইভীই নৌকার মাঝি         ওমিক্রন ॥ মোকাবিলা করতে সব দেশকে প্রস্তুত থাকতে বলল ডব্লিউএইচও         গাদ্দাফির ছেলে সাইফের প্রেসিডেন্ট পদে লড়তে আর বাধা নেই         ঘূর্ণিঝড় জাওয়াদ আরও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়েছে, ২ নম্বর সংকেত         খালেদা জিয়ার সুস্থতা বিএনপিই চায় না ॥ তথ্যমন্ত্রী         শীতের সবজিতে ভরে উঠছে কাঁচা বাজার         নবেম্বরে সীমান্ত থেকে প্রায় সাড়ে ৩ কেজি আইস ও ১৩ লাখ ইয়াবা জব্দ         করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪৩         ইরাকের উত্তরাঞ্চলে আইএসের হামলা ॥ অন্তত ১৩ জন নিহত         আজ ঠাকুরগাঁও মুক্ত দিবস         জবিতে চার বিভাগের ভর্তি মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা পেছাল         চাঁদপুরে মোটরসাইকেলের ৩ আরোহী বাসচাপায় নিহত         উখিয়ায় ক্যাম্পে আরসা ক্যাডারসহ ২৪১ জন আটক, বিপুল অস্ত্র ও মাদক উদ্ধার         ৫০ বছর পর মুক্তিযোদ্ধা বাবা- পুত্রের কবর চিহ্নিত         সড়কের দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড দেখাবে শিক্ষার্থীরা         ১২ ডিসেম্বর দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত পরীক্ষামূলক ভাবে চলবে মেট্রোরেল         ভক্তের অভিযোগে দুঃখ প্রকাশ করেছেন কৃতি