রবিবার ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাঁচ বনদস্যু আটক ॥ অস্ত্র উদ্ধার

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ পূর্ব সুন্দরবনের জোংড়াখাল এলাকা থেকে বনদস্যু ‘বড় ভাই’ বাহিনী প্রধানসহ ৫ দস্যুকে আটক করেছে র‌্যাব। এসময় বনদস্যুদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ৭ টি দেশী-বিদেশী আগ্নেয়াস্ত্র ও ১শ’ ৯০ রাউন্ড গুলি। র‌্যাব-৮’র উপঅধিনায়ক মেজর আদনান কবির জানান, পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের পশুর নদীর জোংড়াখালে বনদস্যু বড় ভাই বাহিনী অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে ওই এলাকায় অভিযান চালায় র‌্যাব। এ সময় বড় ভাই বাহিনী প্রধান মোশারফসহ ৫ বনদস্যুকে আটক করা হয়েছে। আটককৃত দস্যুদের কাছ থেকে ৩টি একনলা বন্দুক, ১টি দোনলা বন্দুক, ১টি পয়েন্ট টুটুবোর রাইফেল, ১টি ওয়ান শূটারগান ও ১শ’ ৯০ রাউন্ড বিভিন্ন ধরনের তাজা গুলি উদ্ধার করা হয়। আটক দস্যু ও উদ্ধার হওয়া গোলাবারুদ খুলনা দাকোপ থানায় হস্তান্তরের করা হয়েছে বলে তিনি জানান।

বড়াইগ্রামে পানিতে ডুবে দুই বোনের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ১ জুন ॥ পুকুরের পানিতে ডুবে সাথী খাতুন (১১) ও তানজিলা খাতুন (৬) নামে দুই বোনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে উপজেলার গড়মাটি সরদারপাড়া গ্রামে ঘটনাটি ঘটে। সাথী গড়মাটি গ্রামের শরীয়তুল্লাহর এবং তানজিলা আজম আলীর মেয়ে। তারা সম্পর্কে আপন চাচাত বোন এবং গড়মাটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় ও প্রথম শ্রেণীর ছাত্রী।

সিরাজগঞ্জে তুচ্ছ ঘটনায় সংঘর্ষ ॥ আহত ১৫

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ বৃহস্পতিবার দুপুরে কাজিপুর উপজেলার নাটুয়াপাড়া চরে হাটের ইজারা ও এনজিওর টাকা বণ্টন নিয়ে স্থানীয় দুই গ্রুপের সংঘর্ষে ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি আশরাফুল ইসলামসহ অন্তত ১৫ জন আহত হয়েছে। গুরুতর আহত ছাত্রলীগ সভাপতি আশরাফুল ইসলাম, আব্দুর রশিদ মোস্তান, টুটুল মিয়া, রফিকুল ইসলাম, চেইন মাস্টার রফিকুল, মকবুল হোসেন, রেজওয়ান, রায়হান ও আব্দুর রহিমকে শেরপুর ও কাজিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পুলিশ ও স্থানীয়রা জানায়, যমুনা নদীর পূর্বপারের নাটুয়াপাড়া হাটের ইজারা ও স্থানীয় একতা মালটি পারপাস কো-অপারেটিভ এনজিওর টাকা আত্মসাত নিয়ে আব্দুর রহিম গ্রুপের সাথে ইসহাক উদ্দিন গ্রুপের বিরোধ চলে আসছিল। বৃহস্পতিবার সকাল থেকে একতা মালটি পারপাস কো-অপারেটিভ এনজিওর সদস্যদের টাকা ফেরত দেয়ার কথা ছিল। এ নিয়ে দুই গ্রুপের মধ্যে উত্তেজনার একপর্যায়ে সংঘর্ষ বাধে।

শীর্ষ সংবাদ:
দাম কমানোর টার্গেট ॥ সংসদে বাজেট পেশ ৯ জুন         ৫৭ বছর পর ঢাকা থেকে ‘মিতালি এক্সপ্রেস’ যাবে ভারতে         রাজনীতির মাঠ গরম করতে চায় বিএনপি         মাঙ্কিপক্সে সবচেয়ে বেশি ঝুঁকিতে তরুণরা         দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করা হবে ॥ রিফাত         পাহাড়ে বিচ্ছিন্নতাবাদী তৎপরতা দিন দিন বাড়ছে         ফিফা বিশ্বকাপ ট্রফি ঢাকায় আসছে ৮ জুন         আজ জাতিসংঘ শান্তিরক্ষী দিবস ॥ নানা আয়োজন         উন্নয়নের অগ্রযাত্রায় কমিউনিটি রেডিও শক্তিশালী মাধ্যম         অবৈধ ক্লিনিক বন্ধে দেশজুড়ে অভিযান         ইয়াবা ও মানব পাচারে কমিশন পায় রোহিঙ্গা নারীরা         চলচ্চিত্র ব্যবসায় আশার আলো মিনি সিনেপ্লেক্স         সিলেটে ডায়রিয়াসহ পানিবাহিত রোগ বাড়ছে         বিএনপি খোমেনি স্টাইলে বিপ্লব করার দুঃস্বপ্ন দেখছে ॥ কাদের         শান্তিরক্ষীগণ পেশাদারিত্ব, দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন : প্রধানমন্ত্রী         প্রতিটি বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী কারিকুলাম প্রণয়নের নির্দেশ রাষ্ট্রপতির         বাংলাদেশ আজ শান্তি ও সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত : রাষ্ট্রপতি         ভারতের গুয়াহাটিতে তৃতীয় নদী সম্মেলন শুরু         রাজধানীকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাগেরহাটে ঝড়ে গাছ ভেঙ্গে পড়ল ইউএনওর গাড়ির উপর