বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খালেদা-জামায়াতকে রাজনীতির বাইরে রাখার আহ্বান তথ্যমন্ত্রীর

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু হত্যা খুনের রাজনীতি বন্ধে খালেদা জিয়া-জামায়াতকে ক্ষমতা ও রাজনীতির বাইরে রাখার আহ্বান জানিয়ে বলেছেন, খালেদা জিয়ার ক্ষমতা মানে জঙ্গী, জামায়াত-রাজাকার ও যুদ্ধাপরাধীদের ক্ষমতা। জনগণ আর জামায়াত সমর্থিত সরকার আগামীতে দেখতে চায় না। বিএনপি-জামায়াত খলনায়ক হিসেবে হত্যা খুনের রাজনীতি করছে আর রাজাকার জামায়াত জঙ্গীদের ত্যাগ না করা পর্যন্ত খালেদা জিয়া রাজনীতিতে খলনায়িকাই থাকবে। তথ্যমন্ত্রী শুক্রবার বিকেলে বগুড়া মাটিডালি এলাকায় এক সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

জাসদ নেতা ইমদাদুল হক ইমদাদের ছেলে বগুড়ার স্কুল ছাত্র মাশুক ফেরদৌস হত্যার প্রতিবাদ ও হত্যাকারীদের গ্রেফতারসহ বিচারের দাবিতে জেলা জাসদ এই সমাবেশের আয়োজন করে। তথ্যমন্ত্রী মাশুক হত্যার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এর সুষ্ঠু বিচার, তদন্ত ও হত্যাকারীসহ হত্যাকা-ের পরিকল্পনাকারীদের গ্রেফতারের দাবি জানিয়ে বলেন, খুনীদের বিচার চাওয়া প্রতিহিংসা নয়, আইনের শাসন প্রতিষ্ঠাসহ হত্যাকা- বন্ধ করতেই সব হত্যার বিচার চাই। কারণ বিচার না হলে সমাজে খুনের ঘটনা বেড়ে যায়। তাই যেই খুনের সঙ্গে জড়িত থাক তারা কেউ রক্ষা পাবে না। জাসদ সভাপতি নির্বাচন প্রসঙ্গে বলেন, সবাইকে নিয়ে নির্বাচন মানে রাজাকার জামায়াত আগুন সন্ত্রাসীদের রাজনীতিতে রাখার ব্যবস্থা করা। যারা বিএনপি জামায়াত খালেদাকে নির্বাচনে আনার তদবির করেন তারা কেন মানুষ পেড়ানোর বিচারের কথা বলেন না। তিনি বলেন, খালেদা ক্ষমতায় থাকলেও মানুষ মারে আর বিরোধী দলে থাকলে মানুষ পোড়ায়। তাই খালেদা জিয়া অশান্তির খলনায়িকা। বগুড়া জেলা জাসদের সহসভাপতি ইকবাল হোসেন রতনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরও বক্তব্য রাখেন জাসদের কেন্দ্রীয় সহসভাপতি শফিউদ্দিন মোল্লা, আব্দুল হাই তালুকদার, যুগ্ম সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু, রোকনুজ্জামান রোকন, জেলা জাসদের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, কেন্দ্রীয় কমিটির সদস্য ও নিহত স্কুল ছাত্র মাশুকের বাবা ইমদাদুল হকসহ নাটোর, রংপুর, কুড়িগ্রাম এবং বগুড়া জেলা জাসদের নেতৃবৃন্দ।

শীর্ষ সংবাদ:
‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         দিনাজপুরে ঘুষের ৮০ হাজার টাকাসহ কর্মকর্তা আটক         দায়িত্ব গ্রহণ করলেন ফায়ার সার্ভিসের নবনিযুক্ত মহাপরিচালক         আপনারা যুদ্ধাপরাধীদের সঙ্গে নির্বাচনে অংশ নেবেন না ॥ জাফর ইকবাল         মাঙ্গিপক্স ভাইরাসের বিস্তার ঠেকানো সম্ভব ॥ বিশ্ব স্বাস্থ্য সংস্থা         দেশের অন্তত: ৩০ শতাংশ মানুষ ভুগছে থাইরয়েডে         ইউক্রেনে নিহত হাদিসুরের পরিবার পাচ্ছে ৫ লাখ ডলার         দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩০ জনের করোনা শনাক্ত, মৃত্যু নেই         টাকা আত্মসাতের দায়ে সোনালী ব্যাংকের সাবেক এমডিসহ ৯ জনের কারাদণ্ড         পদ্মা সেতু হওয়ায় বিএনপির বুকে বড় জ্বালা ॥ কাদের         কামরাঙ্গীরচরে দুই যুবকের রহস্যজনক মৃত্যু         সাড়ে তিন কোটি টাকা আত্মসাত করেন চক্রটি         শাহরাস্তিতে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে হোটেলে, নিহত ১         নিত্যপণ্যের দাম বাড়ছে কিন্তু আমার আয় বাড়েনি         সংযুক্ত আরব আমিরাতেও প্রথম মাঙ্কিপক্স আক্রান্ত রোগী শনাক্ত