সোমবার ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খালেদা-জামায়াতকে রাজনীতির বাইরে রাখার আহ্বান তথ্যমন্ত্রীর

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু হত্যা খুনের রাজনীতি বন্ধে খালেদা জিয়া-জামায়াতকে ক্ষমতা ও রাজনীতির বাইরে রাখার আহ্বান জানিয়ে বলেছেন, খালেদা জিয়ার ক্ষমতা মানে জঙ্গী, জামায়াত-রাজাকার ও যুদ্ধাপরাধীদের ক্ষমতা। জনগণ আর জামায়াত সমর্থিত সরকার আগামীতে দেখতে চায় না। বিএনপি-জামায়াত খলনায়ক হিসেবে হত্যা খুনের রাজনীতি করছে আর রাজাকার জামায়াত জঙ্গীদের ত্যাগ না করা পর্যন্ত খালেদা জিয়া রাজনীতিতে খলনায়িকাই থাকবে। তথ্যমন্ত্রী শুক্রবার বিকেলে বগুড়া মাটিডালি এলাকায় এক সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

জাসদ নেতা ইমদাদুল হক ইমদাদের ছেলে বগুড়ার স্কুল ছাত্র মাশুক ফেরদৌস হত্যার প্রতিবাদ ও হত্যাকারীদের গ্রেফতারসহ বিচারের দাবিতে জেলা জাসদ এই সমাবেশের আয়োজন করে। তথ্যমন্ত্রী মাশুক হত্যার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এর সুষ্ঠু বিচার, তদন্ত ও হত্যাকারীসহ হত্যাকা-ের পরিকল্পনাকারীদের গ্রেফতারের দাবি জানিয়ে বলেন, খুনীদের বিচার চাওয়া প্রতিহিংসা নয়, আইনের শাসন প্রতিষ্ঠাসহ হত্যাকা- বন্ধ করতেই সব হত্যার বিচার চাই। কারণ বিচার না হলে সমাজে খুনের ঘটনা বেড়ে যায়। তাই যেই খুনের সঙ্গে জড়িত থাক তারা কেউ রক্ষা পাবে না। জাসদ সভাপতি নির্বাচন প্রসঙ্গে বলেন, সবাইকে নিয়ে নির্বাচন মানে রাজাকার জামায়াত আগুন সন্ত্রাসীদের রাজনীতিতে রাখার ব্যবস্থা করা। যারা বিএনপি জামায়াত খালেদাকে নির্বাচনে আনার তদবির করেন তারা কেন মানুষ পেড়ানোর বিচারের কথা বলেন না। তিনি বলেন, খালেদা ক্ষমতায় থাকলেও মানুষ মারে আর বিরোধী দলে থাকলে মানুষ পোড়ায়। তাই খালেদা জিয়া অশান্তির খলনায়িকা। বগুড়া জেলা জাসদের সহসভাপতি ইকবাল হোসেন রতনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরও বক্তব্য রাখেন জাসদের কেন্দ্রীয় সহসভাপতি শফিউদ্দিন মোল্লা, আব্দুল হাই তালুকদার, যুগ্ম সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু, রোকনুজ্জামান রোকন, জেলা জাসদের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, কেন্দ্রীয় কমিটির সদস্য ও নিহত স্কুল ছাত্র মাশুকের বাবা ইমদাদুল হকসহ নাটোর, রংপুর, কুড়িগ্রাম এবং বগুড়া জেলা জাসদের নেতৃবৃন্দ।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশে তেল বেচতে চায় রাশিয়া         মাঙ্কিপক্স মোকাবেলায় বিমানবন্দরে পরীক্ষা হবে         টাকার মান কমল আরও ৪০ পয়সা         পি কে হালদারকে ফিরিয়ে আনার চেষ্টা চলছে : আইজিপি         আঞ্চলিক সংকট মোকাবিলায় ৫ প্রস্তাব প্রধানমন্ত্রীর         হাজী সেলিমকে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি         নর্থ সাউথের ৪ ট্রাস্টিকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ         মাঙ্কিপক্স: বেনাপোল বন্দরে সতর্কতা জারি         শ্রমিকদের ৪০০ কোটি টাকা দিলেন ড. ইউনূস, মামলা প্রত্যাহার         ‘বিদেশ থেকে পাঠানো টাকার উৎস জানা হবে না’         আত্মসমর্পণের পর কারাগারে প্রদীপের স্ত্রী চুমকি         আট দিন পর বড় উত্থানে পুঁজিবাজার         মুন্সীগঞ্জের ১০ গ্রামে সহিংসতায় ৫ গুলিবিদ্ধসহ আহত ১৫         ইউক্রেন ইস্যুতে বাংলাদেশের ভূমিকায় রাশিয়ার কৃতজ্ঞতা         সরকারী হজযাত্রী নিবন্ধনের সময় বাড়ল আরও দুদিন         বুস্টার ডোজ পেয়েছেন ১ কোটি ৪৩ লাখ         গাজীপুরে স্কয়ারের ওষুধ কারখানায় আগুন         ‘বাংলাদেশের ক্রিকেটের আরও উন্নয়নে সহায়তার আশ্বাস আইসিসির’