শুক্রবার ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ডোমারে বনায়নের গাছ কেটে নিচ্ছে প্রভাবশালীরা

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ প্রকাশ্যে ইউনিয়ন পরিষদের মাধ্যমে সামাজিক বনায়নের গাছ কেটে নিয়ে যাচ্ছে এক শ্রেণীর প্রভাবশালী। ডোমার উপজেলার জোড়াবাড়ি ইউনিয়নের বেতগাড়া নতুন বাজার হতে শুরু করে মিস্ত্রিপাড়া সড়কে এ গাছ কাটার ঘটনা ঘটছে। স্থানীয় সূত্র জানায়, আট বছর আগে সড়কে বনায়ন করে বন বিভাগ। ইউক্যালিপটাস ও নিম গাছগুলো অনেক বড় হয়ে গেছে। বৃহস্পতিবার সড়কের বেতগাড়া দক্ষিণপাড়া গ্রামের অংশে সড়কের দুই পাশে লাগানো বেশকিছু গাছ কেটে ফেলা হয়েছে। এছাড়া একটি গাছের গোড়ার কিছু অংশ কেটে নিয়ে যাওয়া হচ্ছে। কাটা গাছ বহনকারী ভ্যানচালক নাম প্রকাশ না করার শর্তে বলেন, এলাকার প্রভাবশালী আলমগীর হোসেন ও আবুল কালাম গাছগুলো বিক্রি করেছে। গাছ ক্রয়কারী খিতিশ মিস্ত্রির সঙ্গে এ ব্যাপারে কথা বলে গাছ কর্তনের কোন অনুমতির কাগজ আছে কিনা- জানতে চাইলে তিনি বলেন, কাগজ নেই তবে মৌখিকভাবে ইউপি চেয়ারম্যানকে বলা হয়েছে।

এলাকার বাসিন্দা সিরাজ বলেন, সড়কের অনেক গাছ এভাবে কেটে নিয়ে যাওয়া হচ্ছে। প্রতিবাদ করতে গেলে বলে নিলামে ক্রয় করেছে। কিন্তু নিলামের কোন কাগজ দেখাতে পারে না। এ বিষয়ে জোড়াবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান আবুল হাসান জানান, গাছ কাটার বিষয়টি আমার জানা নেই।

সাভারে দুই বাড়িতে ডাকাতি

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২৫ মে ॥ এক রাতে দুই বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতরা টাকা, স্বর্ণালঙ্কারসহ মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়। জানা গেছে, বুধবার রাত সাড়ে তিনটার দিকে পৌর এলাকার রাজাশন মহল্লায় ব্যবসায়ী রেজাউল করিমের তিনতলা বাড়ির নিচতলার ফ্ল্যাটের দরজা ভেঙ্গে ৮ সদস্যের একটি ডাকাতদল ভেতরে প্রবেশ করে। এরপর ডাকাতরা বাড়ির সকলকে অস্ত্রের মুখে জিম্মি করে হাত-পা বেঁধে ফেলে এবং আলমারি ভেঙ্গে ২ লাখ টাকা, ৫ ভরির স্বর্ণালঙ্কার, ১টি ক্যামেরাসহ অনুমান ৫ লাখ টাকার মাল লুট করে। বাধা দিতে গেলে ডাকাতরা রেজাউল ও তার স্ত্রী সুফিয়া আক্তারকে পিটিয়ে আহত করে। এরপর ডাকাতরা ওই বাড়ির ফ্রিজ থেকে ফলমূল ও রান্না করা খাবার খেয়ে ফজরের আজান দিলে কৌশলে বাড়ি থেকে চলে যায়।

শীর্ষ সংবাদ:
ইয়েমেনে পরাজিত সৌদি রাজা সালমান প্রলাপ বকছেন: ইরান         মার্কিন বিমানবাহী রণতরী পর্যবেক্ষণের ভিডিও ফুটেজ প্রকাশ করল আইআরজিসি         একসঙ্গে দুটি বিরল রোগে আক্রান্ত নবজাতক         করোনায় আরও ২১ জনের মৃত্য ॥ নতুন আক্রান্ত ১৩৮৩         জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         সার্কভুক্ত দেশগুলোকে নিবিড় সহযোগিতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর         লন্ডনে থানার ভেতর পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা         বাংলাদেশ-ভারত সহযোগিতা নিছক দেনাপাওনার ঊর্ধ্বে ॥ রীভা গাঙ্গুলি         নিয়মতান্ত্রিকভাবেই ক্ষমতা হস্তান্তর করা হবে ॥ প্রতিশ্রুতি রিপাবলিকানদের         মহামারিতে বিশৃঙ্খলায় বিশ্ব ॥ নিরাপত্তা পরিষদে উত্তপ্ত বাক্যবিনিময়         হাতিয়ায় মাছধরা ট্রলার ডুবি, ২ জেলের মৃতদেহ         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে আক্রান্ত ৭০ লাখ ছাড়ালো         ভারত ছাড়ল হার্লে ডেভিডসন         সিংহের লেজ নিয়ে নাড়াচাড়া করবেন না ॥ ট্রাম্পকে ইরান         ১৩ ঘণ্টা পর নারায়ণগঞ্জের ট্রেন চালু         অর্থনীতি দ্রুত পুনরুদ্ধারই চ্যালেঞ্জ ॥ করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় লকডাউন নয়         সরকারের সর্বাত্মক প্রচেষ্টায় সঙ্কট কাটল সৌদি প্রবাসীদের         একক নিয়ন্ত্রণের কোন কমিটি অনুমোদন নয়         দ্বিচারিতা আর ষড়যন্ত্রই বিএনপির রাজনৈতিক দর্শন ॥ কাদের         কক্সবাজারে কর্মকর্তাসহ ২৬৪ পুলিশ সদস্য একযোগে বদলি