শনিবার ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

আজ দাফন জাগপা সভাপতি শফিউল আলম প্রধানের ইন্তেকাল

আজ দাফন  জাগপা সভাপতি শফিউল আলম প্রধানের ইন্তেকাল

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক দল জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি শফিউল আলম প্রধান মারা গেছেন (ইন্নালিল্লাহি...রাজিউন)। রবিবার সকাল সাড়ে ৬টায় রাজধানীর আসাদগেটে নিজ বাসভবনে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর।

জাগপার সাধারণ সম্পাদক খোন্দকার লুৎফর রহমান সাংবাদিকদের জানিয়েছেন, শফিউল আলম প্রধান বেশ কিছুদিন ধরে জ্বরসহ বিভিন্ন ধরনের শারীরিক জটিলতায় ভুগছিলেন। এর আগে একাধিকবার হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছিলেন। রবিবার দুপুরে আসাদগেটে জাগপা কার্যালয়ের সামনে জানাজা শেষে তার লাশ নিজ জেলা পঞ্চগড়ে নেয়া হয়। আজ সোমবার বাদ আছর বায়তুল মোকাররম মসজিদে জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে।

এদিকে শফিউল আলম প্রধানের মৃত্যুতে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা শোক প্রকাশ করেছেন। এছাড়া তার মৃত্যু সংবাদ পেয়ে বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা আসাদগেটের বাসভবনে যান। এ সময় তারা পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। যেসব রাজনৈতিক নেতা তার বাসায় যান তারা হলেনÑ বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব) মাহবুবুর রহমান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাাদক শামা ওবায়েদ, ২০ দলীয় জোটের শরিক দল এনডিপির চেয়ারম্যান গোলাম মর্তুজা, এনপিপির সাধারণ সম্পাদক ফরিদুজ্জামান ফরহাদ, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, ডিএলের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি প্রমুখ।

শফিউল আলম প্রধানের জন্ম ১৯৫০ সালে পঞ্চগড়ে। পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদের স্পীকার তমিজউদ্দিন ছিলেন তার বাবা। শফিউল আলম প্রধান স্ত্রী রেহানা প্রধান, মেয়ে ব্যারিস্টার তাহমিয়া প্রধান, ছেলে রাশেদ প্রধানকে রেখে গেছেন। তিনি এক সময় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। ১৯৭৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুহসীন হলে সাত ছাত্রকে গুলি করে হত্যার ঘটনায় তিনি ছাত্রলীগের রাজনীতি থেকে ছিটকে পড়েন। সাত ছাত্র হত্যার ঘটনার পর কারাগারে যেতে হলেও পরে জিয়াউর রহমানের শাসনামলে তিনি মুক্তি পান এবং ১৯৮০ সালে জাতীয় গণতান্ত্রিক পার্টি গঠন করেন।

শীর্ষ সংবাদ: