বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উনাদকড়ের হ্যাটট্রিকে পুনের নাটকীয় জয়

স্পোর্টস রিপোর্টার ॥ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) শনিবার দিনের প্রথম ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ১২ রানের নাটকীয় জয় পেয়েছে রাইজিং পুনে সুপারজায়ান্ট। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৪৮ রান সংগ্রহ করে পুনে। জবাবে ৯ উইকেটে ১৩৬-এ থামে ডেভিড ওয়ার্নারের হায়দরাবাদ। ঘরের মাঠ রাজীব গান্ধী স্টেডিয়ামে যুবরাজ সিং ৪৭, ওয়ার্নার ৪০ ও শিখর ধাওয়ান ১৯ ছাড়া আর কেউ দুই অঙ্কের দেখা পাননি। শেষ ওভারে বিপুল শর্মা, রশিদ খান ও ভুবনেশ্বর কুমারকে আউট করে হ্যাটট্রিক পূর্ণ করেন পুনের জয়ের নায়ক উনাদকড়। ম্যাচে এই পেসারের শিকার সংখ্যা ৫। ইংলিশম্যান বেন স্টোকস নেন ৩ উইকেট। বোলারদের নৈপুণ্যে জয় তুলে নিলেও এর আগে প্রত্যাশিত বড় স্কোর গড়তে পারেনি পুনে। ৯৩ রান করে আগের ম্যাচে প্রায় একাই কলকাতা নাইটরাইডার্সকে হারিয়ে দেয়া ওপেনার রাহুল ত্রিপাথি এদিন ব্যক্তিগত ১ রানে রানআউটের ফাঁদে কাটা পড়েন। এরপর অজিঙ্কা রাহানের সঙ্গে যোগ দেন স্টিভেন স্মিথ। দ্বিতীয় উইককেটে দু’জনে ৩৩ রান যোগ করেন। ২২ রান করে আউট হন রাহানে। আর অধিনায়ক স্মিথ ফেরেন ৩৪ রান করে। গুজরাট লায়ন্সের বিপক্ষে সেঞ্চুরি উপহার দেয়া বেন স্টোকসও নিজের ইনিংসটাকে সে অর্থে লম্বা করতে পারেননি। ২৫ বলে ১ চার ও ৩ ছক্কায় সর্বোচ্চ ৩৯ রান করে লেগস্পিনার রশিদ খানের ঘূর্ণিবলে বোল্ড হন এবারের নিলামে সবচেয়ে দামি এ ক্রিকেটার। তৃতীয় উইকেট জুটিতে স্মিথ-স্টোকস ৬০ রান যোগ করেন। আর ২ চার ও সমান ২ ছক্কায় ৩১ রান করে ফেরেন বড় তারকা মহেন্দ্র সিং ধোনি। ১৫ ওভারে ৩ উইকেটে ১০১ রান করা পুনে শেষ ৫ ওভারে ৪৭ রান যোগ করতেই ৫ উইকেট হারায়।

হায়দরাবাদের হয়ে দারুণ বোলিং করেন পেসার সিদ্ধার্থ কাউল ও লেগস্পিনার রশিদ খান। ৪ ওভারে ২৯ রান দিয়ে ৪ উইকেট নেন মিডিয়াম পেসার কাউল। ১৮ রান দিয়ে আফগান স্পিন-বিস্ময় রশিদের শিকার ১ উইকেট।

শীর্ষ সংবাদ:
২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         আইসিসি বর্ষসেরা ওয়ানডে দলে টাইগারদের দাপট         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         শান্তিরক্ষা মিশনে র‍্যাবকে বাদ দিতে জাতিসংঘে চিঠি         আইপিটিভি-ইউটিউবে সংবাদ পরিবেশন করা যাবে না ॥ তথ্যমন্ত্রী         নদীদূষণ ও দখলরোধে ডিসিদের আরও তৎপর হতে নির্দেশ         হাইকোর্টে আগাম জামিন পেলেন তাহসান         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         ‘স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে শহীদ আসাদ একটি অমর নাম’         ‘শহীদ আসাদের আত্মত্যাগ সবসময় প্রেরণা জোগাবে’         ৩৩ বাংলাদেশিকে ফেরত পাঠাল জার্মানি         ২০২৪ সালেও নির্বাচনী জুটি হবেন কমলা-বাইডেন