মঙ্গলবার ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আওয়ামী লীগের পালানোর সময় হয়ে গেছে ॥ খালেদা জিয়া

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া বলেছেন, ক্ষমতাসীন দল আওয়ামী লীগের পালানোর সময় হয়ে গেছে। তারা পালানোর জন্য তৈরি। মঙ্গলবার রাতে শ্রমিক দলের নেতা-কর্মীরা বিএনপি চেয়ারপার্সনের সঙ্গে তার গুলশানের কার্যালয়ে দেখা করতে গেলে খালেদা জিয়া এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের একটি বক্তব্যের প্রতি ইঙ্গিত করে বিএনপির চেয়ারপার্সন বলেন, ‘একটি দলের সাধারণ সম্পাদক যা বলেন, তা থেকে বুঝে নেয়া যায় তিনি এমনি এমনি ওই কথা বলছেন না। তাদের পালানোর সময় হয়ে গেছে। এ জন্য তারা সম্পদ লুটানোর জন্য ব্যস্থ হয়ে পড়েছেন। তারা পালানোর জন্য তৈরি হোক, বিএনপি জনগণের অধিকার রক্ষার জন্য তৈরি হচ্ছে।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গত শনিবার চট্টগ্রামে নগর আওয়ামী লীগের প্রতিনিধি সভায় বলেন, ক্ষমতা বেশি দিন থাকে না। তাই ক্ষমতার অপব্যবহার করবেন না। আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে টাকাপয়সা নিয়ে পালাতে হবে। সেটা কি ভাবেন না?

খালেদা জিয়া বলেন, বিএনপি নির্বাচনে যেতে চায়। তবে সে নির্বাচন হতে হবে নিরপেক্ষ সরকারের অধীনে, শেখ হাসিনার অধীনে নয়। তিনি অভিযোগ করেন, শেখ হাসিনার অধীনে যতগুলো নির্বাচন হয়েছে, তার কোনটাই সুষ্ঠু হয়নি। বিএনপি হাসিনার অধীনে কোন নির্বাচনে যাবেনা বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপির চেয়ারপার্সন বলেন, অনেকেই বলেন, বসে আছেন কেন? এ প্রসঙ্গে তিনি বলেন, কিছু একটা করার সময় হয়নি। গণতন্ত্রের মাধ্যমে মানুষের অধিকার ফিরিয়ে আনা হবে। সে জন্য প্রয়োজন সংগঠন। বিএনপি ও এর অঙ্গসংগঠনগুলো ইতিমধ্যেই পুনর্গঠিত হয়েছে, হচ্ছে।

আওয়ামী লীগকে উদ্দেশ খালেদা জিয়া বলেন, লুটেরাদের জনগণ কখনো ভোট দেবে না। ৫ জানুয়ারি তারা ১৫৪টি আসন চুরি করে নিয়েছিল। এবার সেটা সম্ভব হবে না। গণতন্ত্রে যারা বিশ্বাস করে, জনগণের ভোটে নির্বাচিত হয়ে আসে তাদের এটা মাথায় রাখা উচিত যে, জনগণ আবার ভোট দেবে।

এ সময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন প্রমুখ বক্তব্য দেন।

খালেদার কার্যালয়ের পাশে ককটেল বিস্ফোরণ

এদিকে খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের পাশে মঙ্গলবার রাতে পরপর দুটি ককটেলের বিস্ফোরণ ঘটছে। গুলশান থানার পরিদর্শক (অভিযান) আমিনুল ইসলাম বলেন, গুলশান ২ নম্বরের ৮৬ নম্বর সড়কের মাথায় রাত সাড়ে নয়টার দিকে দুটি ককটেলের বিস্ফোরণ ঘটে। এটি খালেদা জিয়ার কার্যালয় থেকে ৩০০-৪০০ গজ দূরে। বিস্ফোরণের এ ঘটনায় কাউকে আটক বা গ্রেফতার করা যায়নি। থানা সূত্রে জানা গেছে, ঘটনার পর পুলিশ ও র‌্যাবের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বিস্ফোরণের ঘটনায় জড়িতদের খোঁজে বেড় করতেম সেখানকার ক্লোজড সার্কিট ক্যামেরার ভিডিও ফুটেজ সংগ্রহ করা হবে।

শীর্ষ সংবাদ:
ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে         উত্তাল শাবি ॥ ভিসির পদত্যাগ দাবিতে বাসভবন ঘেরাও         দুর্নীতি মামলায় ওসি প্রদীপের সাক্ষ্যগ্রহণ পেছাল         আমিরাতে ড্রোন হামলায় নিহত ৩         কখনও ওরা মন্ত্রীর আত্মীয়, কখনও নিকটজন         সোনারগাঁয়ে পিকআপ ভ্যান খাদে পড়ে দুই পুলিশের এসআই নিহত         ইসি গঠন : রাষ্ট্রপতিকে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         ক্ষমতাসীন আওয়ামী লীগের ১০ সদস্যের প্রতিনিধি দল রাষ্ট্রপতির সংলাপে বসেছে         দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১০, নতুন শনাক্ত ৬,৬৭৬         সংক্রমণের হার ২০ শতাংশ ছাড়িয়েছে : স্বাস্থ্য মহাপরিচালক         স্বাস্থ্যবিধি মানাতে ‘অ্যাকশনে’ যাবে সরকার         না’গঞ্জে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         সিইসি ও ইসি নিয়োগ আইন মন্ত্রিসভায় অনুমোদন