সোমবার ৫ বৈশাখ ১৪২৮, ১৯ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উত্তর কোরিয়ার বিমানে যাত্রীদের যা খেতে দেওয়া হয়

উত্তর কোরিয়ার বিমানে যাত্রীদের যা খেতে দেওয়া হয়

অনলাইন ডেস্ক ॥ আপনি যদি উত্তর কোরিয়ার সরকারি বিমান সংস্থার বিমানে চাপেন, তাহলে আল্লাহর কাছে প্রার্থনা করবেন যেন আপনার খিদে না পায়! এমনটাই বলছেন একাধিক দেশের যাত্রীরা। কারণটা আর কিছুই নয়, ওই বিমানের খাবার। একাধিক খাদ্যপ্রেমী উত্তর কোরিয়ার বিমানে পরিবেশিত খাবারকে বিশ্বের সবচেয়ে জঘন্য খাবার বলে মন্তব্য করেছেন। আর এই ইস্যুতেই এখন সরগরম নেটদুনিয়া।

অজস্র টুইট ও ইনস্টাগ্রাম পোস্ট থেকে পাওয়া খবরে, বিমানে এক অদ্ভুত বার্গার খেতে দেওয়া হয় যাত্রীদের। কোনও এক রহস্যময় প্রাণির মাংস, একটুকরো চিজ ও একটিমাত্রই লেটুস পাতা সমৃদ্ধ ওই বার্গার এতটাই বিস্বাদ যে মুখে তোলা যায় না, বলছেন যাত্রীরা! উত্তর কোরিয়ার রাজধানী পিয়ংইয়ং থেকে বেজিংগামী বিমানের এক যাত্রী সেই খাবারের ছবিও টুইট করেছেন। আর এক যাত্রী লিখেছেন, রহস্যময় মাংসের ঐতিহাসিক মিট বার্গার (আমার মনে হয় শূকরের মাংস)। এয়ার কোরীয়তে পরিবেশিত একমাত্র খাবার।

ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে উঠেছে ‘কোরীয় বার্গার’। অনেকে এই অভিযোগও করেছেন যে ওই খাবার একেবারে ঠান্ডা সার্ভ করা হয়। ফলে মুখে তোলার যোগ্যও থাকে না।

এক চিনা যাত্রী সম্প্রতি ওই খাবার সম্পর্কে লিখেছেন, “বার্গারটি যত রহস্যময়, তার ভিতরের সসটুকুও ততটাই রহস্যে মোড়া। ঈশ্বরকে ধন্যবাদ, সসটি এতটাই পাতলা যে সেটা রক্ত নয়, এটুকু অন্তত বোঝা যায়। বার্গারটি বোধহয় ফ্রিজ থেকে বার করে দেওয়া হয়। বরফের মতো ঠান্ডা।

বোঝাই যাচ্ছে, উত্তর কোরিয়ার ভিতরে যত রহস্য রয়েছে, সে দেশের সরকারি বিমান সংস্থার পরিবেশিত বার্গারও ততটাই রহস্যে মোড়া।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩৯৮০৯২৪৪
আক্রান্ত
৭১৮৬৫০
সুস্থ
১১৮৮৩৬২৩৩
সুস্থ
৬১৪৯৩৬
শীর্ষ সংবাদ:
আপাদমস্তক অগণতান্ত্রিক মূল্যবোধ চর্চা করে বিএনপি ॥ কাদের         মহাখালীতে এক হাজার শয্যার কোভিড হাসপাতাল উদ্বোধন         পুলিশ সতর্ক অবস্থানে         ক্ষতি ৩৩৪ কোটি টাকা         সৌদি আরবে ফ্লাইট পরিচালনার অনুমতি মিলেছে         মেডিক্যাল পণ্য তৈরিতে বিশ্বব্যাংক ১৫০ কোটি টাকা দেবে         দুই দিনের রিমান্ডে মাদানী         সারাদেশে সতর্ক অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী         করোনা : ৩৬ লাখ পরিবারকে আর্থিক সহায়তা দেবেন প্রধানমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ১০২, নতুন শনাক্ত ৩৬৯৮         মামুনুল হকের ৭ দিনের রিমান্ড চাইবে পুলিশ         এলিফ্যান্ট রোডের বাটা সিগন্যালে চিকিৎসকের সঙ্গে ম্যাজিস্ট্রেটের বাগবিতণ্ডা         প্রমাণসাপেক্ষেই গ্রেফতার করা হয়েছে মামুনুলকে, ছিলেন নজরদারিতে         হিটশকে ক্ষতিগ্রস্তদের জন্য ৪২ কোটি টাকার প্রণোদনা         ‘লকডাউনে ক্ষতিগ্রস্ত ১ কোটি ২৫ লাখ পরিবার পাবে খাদ্য সহায়তা’         চট্টগ্রামে মৃদু ভূমিকম্প         চ্যালেঞ্জ মোকাবিলায় সবাইকে প্রস্তুত থাকতে হবে : পররাষ্ট্রমন্ত্রী         ডিএনসিসি করোনা হাসপাতালে ভর্তি হবেন যেভাবে         আগামী ২২ এপ্রিল থেকে মার্কেট খুলে দেয়ার দাবি মালিক সমিতির         চালু হল দেশের সবচেয়ে বড় করোনা ভাইরাসের ডেডিকেটেড হাসপাতাল